২৮ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৬ অক্টোবর ২০২০ 

Advertisement

ধোনির মতো ব্যাট করেন? ক্যাপ্টেন কুলের সঙ্গে তুলনা টানা নিয়ে এবার মুখ খুললেন সঞ্জু স্যামসন

Published by: Sulaya Singha |    Posted: September 29, 2020 11:06 pm|    Updated: September 29, 2020 11:06 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৩২ বলে ৭৪ এবং ৪২ বলে ৮৫ রান। চলতি আইপিএলের দুটি ম্যাচে এখনও পর্যন্ত এই অনবদ্য দুই ইনিংসের পাশে লেখা সঞ্জু স্যামসনের নাম। প্রথমটি করেছিলেন শক্তিশালী চেন্নাইয়ের বিরুদ্ধে। এবং দ্বিতীয় ম্যাচের প্রতিপক্ষ পাঞ্জাব। বিরাট রান তাড়া করতে নেমেও ঠান্ডা মাথায় অসামান্য ইনিংস খেলেন এই তরুণ তুর্কি। রাজস্থান রয়্যালসের জয়ের অন্যতম কাণ্ডারি হয়ে ম্যাচের সেরার পুরস্কারও হাতে তোলেন সঞ্জু (Sanju Samson)। এই পারফরম্যান্সের প্রশংসা করতে গিয়ে মহেন্দ্র সিং ধোনির সঙ্গে তাঁর তুলনা টানে কংগ্রেস সাংসদ শশী থারুর। এবার তাঁর প্রতিক্রিয়া দিলেন তরুণ ব্যাটসম্যান।

তিন নম্বরে ব্যাট করতে নেমে বিপক্ষ বোলারদের রীতিমতো অগ্নিপরীক্ষার সামনে ফেলেছেন সঞ্জু। দীর্ঘদিনের পরিচিতি ছেলেটিকে দুরন্ত খেলতে দেখে আপ্লুত শশী থারুর টুইট করেন, “অনেক বছর ধরে সঞ্জুকে আমি চিনি। ওর বয়স যখন ১৪, ওকে বলেছিলাম, একদিন তুমিই পরবর্তী এমএস ধোনি হবে। সেই দিনটা চলেই এল।” যদিও এই তুলনা পছন্দ হয়নি প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীরের। পালটা গোতি লেখেন, “সঞ্জুকে অন্য কারও মতো হতে হবে না। ও ভারতীয় ক্রিকেটের সঞ্জু স্যামসনই হবে।” একই সুর শোনা যায় শ্রীসন্থের গলাতেও। এবার এ নিয়ে প্রতিক্রিয়া মিলল খোদ সঞ্জুর।

[আরও পড়ুন: কলকাতার পর হুগলি, রাতে হানা দিয়ে আইপিএল বেটিং চক্র ভাঙল পুলিশ, গ্রেপ্তার ৭]

তিনি সাফ জানালেন, “এমএস ধোনিকে (MS Dhoni) আলাদা রাখাই ভাল। তাঁর সঙ্গে অন্য কারও তুলনা চলে না। ওঁর মতো খেলা একেবারেই সহজ নয়। আমার মতো ওঁর মতো কারও খেলার চেষ্টা করারও প্রয়োজন নেই। এটুকুই পরামর্শ দিতে পারি।” এরপরই জুড়ে দেন, “কখনও ভাবিনি ধোনির মতো খেলছি। আসলে আমি আরও বেশি করে নিজের মতোই হতে চাই। আমি কেমন করে খেলছি, সেটাই আমার কাছে গুরুত্বপূর্ণ।”

নিজের ভাল পারফরম্যান্সের জন্য ফিটনেসই অন্যতম কারণ বলে জানান তিনি। একইসঙ্গে বলেন, বিরাট কোহলির সঙ্গে জিম করে উপকৃত হয়েছেন। বুধ সন্ধেয় কেকেআরের মুখোমুখি হতে ফের নতুন করে তৈরি হচ্ছেন তিনি। নেটেও একই মারকাটারি মেজাজে ধরা দিলেন। তবে লড়াই সহজ হবে না। কারণ অনুশীলন চালাচ্ছেন প্রসিদ কৃষ্ণ থেকে কুলদীপ যাদব। ছেড়ে কথা বলবেন না ফর্মে থাকা শুভমন গিলও। তাই টক্কর যে সেয়ানে-সেয়ানে হবে, তা বলাই বাহুল্য।

[আরও পড়ুন: ‘অন্তঃসত্ত্বার জন্য বেশিই উত্তেজনাপূর্ণ ম্যাচ’, বিরাট-রোহিত লড়াই দেখে নাভিশ্বাস উঠল অনুষ্কার!]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement