২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

জানেন, বায়োপিকের জন্য কত টাকা পেয়েছিলেন ধোনি?

Published by: Abhisek Rakshit |    Posted: May 26, 2021 7:06 pm|    Updated: May 26, 2021 7:33 pm

MS Dhoni was paid a HUGE amount of money for his biopic 'MS Dhoni: The Untold Story' | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০০৭ সাল থেকে ২০১৬- জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক হিসেবে দেশকে অনেক বড় বড় সাফল্য এনে দিয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni)। প্রথম টি-২০ বিশ্বকাপ, ২০১১ সালে ৫০ ওভারের বিশ্বকাপ, ২০১৩ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি- ধোনির অধিনায়কত্বেই জয়লাভ করেছে টিম ইন্ডিয়া (Team India)। বলতে গেলে দেশের অন্যতম জনপ্রিয় ক্রিকেটারই হলেন রাঁচির রাজপুত্র। খড়গপুর স্টেশনের টিকিট পরীক্ষক থেকে ধোনির দেশের অন্যতম আলোচিত ব্যক্তিত্ব হয়ে ওঠার কাহিনি নিয়েই পরবর্তীতে তৈরি হয়েছিল তাঁর বায়োপিক। মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুত। কিন্তু জানেন কি সিনেমাটির জন্য কত টাকা অর্থ পেয়েছিলেন মাহি? সুশান্তই বা কত টাকা পেয়েছিলেন?

২০১৬ সালে মুক্তি পেয়েছিল ধোনির বায়োপিক, ‘MS Dhoni: The Untold Story’। সিনেমাটি দর্শকদের মন জয় করতেও সক্ষম হয়েছিল। সিনেমাটির জন্য ধোনি কত টাকা পেয়েছেন? সম্প্রতি একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে সিনেমাটির সঙ্গে যুক্ত নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি ফাঁস করেছেন এই তথ্য। তিনি বলেন, “তাঁর জীবনের ওপর সিনেমা তৈরির রাইটস, ব্যক্তিগত তথ্য, ডকুমেন্টস, ছবি এবং বায়োপিকটির মার্কেটিং ও প্রমোশনের জন্য ধোনি মোট ৪৫ কোটি টাকা পেয়েছেন। তবে উলটোদিকে সুশান্ত সং রাজপুত সিনেমায় ধোনির চরিত্রে অভিনয় করার জন্য ২ কোটি টাকা পেয়েছেন। এছাড়া ধোনির বিজনেস ম্যানেজার, যিনি আবার সিনেমাটির সহকারী প্রযোজক ছিলেন, সেই অরুণ পাণ্ডেও পর্যন্ত সুশান্তের থেকে বেশি অর্থ পেয়েছেন। তিনি মোট পাঁচ কোটি টাকা পেয়েছেন।”

[আরও পড়ুন: কুস্তিগির হত্যাকাণ্ড: তদন্তে সহযোগিতা করছেন না সুশীল, গ্রেপ্তার তাঁর আরও ৪ ‘সঙ্গী’]

তবে তিনি আরও জানান, সিনেমাটি তৈরি করতে যা খরচ, তা অবশ্য সেটি মুক্তির আগেই বাজার থেকে তুলে ফেলেছিলেন সিনেমার প্রযোজকরা। প্রসঙ্গত, সিনেমাটি মুক্তির পর সেটি ফিল্ম সমালোচকদের প্রশংসা কুড়িয়েছিল। স্কুল টিমে সুযোগ থেকে শুরু করে ভারতের জাতীয় দলে জায়গা পাওয়া, তারপর অধিনায়কত্ব এবং সবশেষে ২০১১ সালের বিশ্বকাপের ফাইনালে ছয় মারার দৃশ্য। সিনেমায় ধোনির জীবনের সমস্ত ঘটনাই তুলে ধরা হয়েছিল। ছবিতে ধোনির স্ত্রী সাক্ষীর জায়গায় অভিনয় করেছিলেন কিয়ারা আদবানি।

[আরও পড়ুন: ছবিতে স্ত্রীর মুখ ঝাপসা কেন? নেটিজেনদের তীব্র কটাক্ষের পর মুখ খুললেন ইরফান পাঠান]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে