৭  আশ্বিন  ১৪২৯  রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

হোলিতে অনুরাগীদের দারুণ খবর দিলেন ধোনি, ঘুরে দেখা যাবে তাঁর সাধের ফার্মহাউস

Published by: Sulaya Singha |    Posted: March 18, 2022 3:02 pm|    Updated: March 21, 2022 12:35 pm

MS Dhoni’s agricultural farm opened for visitors on occasion of Holi | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোটা দেশ আজ মেতেছে রঙের উৎসবে। আর হোলির (Holi 2022) আনন্দ দ্বিগুণ করতে অনুরাগীদের সুখবর দিলেন মহেন্দ্র সিং ধোনি। জানানো হল, উৎসবের তিনদিন সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হবে ধোনির ফার্মহাউস ‘ইজা’ (Eeja)। কীভাবে ক্রিকেটের ফাঁকে কৃষিকাজে নিজেকে নিয়োজিত করেন ক্যাপ্টেন কুল, তা-ই চাক্ষুস করতে পারবেন তাঁর ভক্তরা।

রাঁচিতে ৪৩ একর জমিতে নিজের খামারবাড়ি তৈরি করেছেন ধোনি (MS Dhoni)। সেখানে নিজে হাতে কখনও কপি চাষ করেছেন তো কখনও চালিয়েছেন ট্র্যাক্টর। একাধিকবার তাঁর নতুন ‘পেশা’র ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরালও হয়েছে। এবার তাঁর কাজ দেখার সুযোগ পাবেন আমজনতা। স্ট্রবেরি, ক্যাপ্সিকাম, ড্রাগন ফ্রুট, তরমুজ, মটরশুটি-সহ নানা ধরনের সব্জি উৎপন্ন হয় ধোনির চাষের জমিতে।

[আরও পড়ুন: সমকামী প্রেমিককে সঙ্গে নিয়ে স্ত্রীর সঙ্গে যৌনাচার, শিক্ষকের কীর্তিতে তোলপাড় ডায়মন্ড হারবার]

Dhoni
ট্র্যাক্টরে ধোনি

ধোনির ফার্মহাউসের কৃষির উপদেষ্টা রোশন কুমার সংবাদ সংস্থা এএনআইকে জানান, “হোলির উৎসবে আমরা জনসাধারণের জন্য ফার্মটি খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। তিনদিনের জন্য খোলা থাকবে ফার্ম। মানুষ যেমন কাছ থেকে প্রাক্তন ভারত অধিনায়কের পছন্দের ফার্মহাউস দেখার সুযোগ পাবেন, তেমনই কৃষি সংক্রান্ত নানা বিষয় শিখতেও পারবেন।” তবে শুধু নানা ধরনের ফল ও সব্জিই নয়, এখানে ডেয়ারি, পোলট্রি, মাছ চাষও করা হয়। শীঘ্রই মধু সংরক্ষণ ও মাশরুম উৎপাদনও শুরু হবে বলে জানান রোশন কুমার। ধোনির চাষবাস শুধু দেখাই নয়, এখানকার সব্জি-ফল বাড়ি নিয়েও যাওয়া যাবে। শুধু তাই নয়, এক বাক্স স্ট্রবেরি কিনলে আর এক বাক্স মিলবে বিনামূল্যে।

আপাতত আসন্ন আইপিএলের (IPL 2022) জন্য চেন্নাইয়ের জার্সিতে প্রস্তুতি শুরু করে দিয়েছেন ধোনি। তারই মধ্যে নিজের সাত নম্বর জার্সির রহস্য ফাঁস করেন প্রাক্তন ভারত অধিনায়ক। জানান, জন্মমাস এবং জন্ম তারিখ- দুটিই ৭ হওয়ার কারণে তাঁর কাছে এই নম্বরটিই পছন্দের।

[আরও পড়ুন: আইপিএলের নতুন মরশুমের জার্সি উন্মোচন কেকেআরের, নয়া অবতারে চমক দিলেন অধিনায়ক শ্রেয়স]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে