BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

ধোনির ৭ নম্বর জার্সি যেন আর কাউকে দেওয়া না হয়, BCCI-এর কাছে আরজি প্রাক্তন ক্রিকেটারের

Published by: Abhisek Rakshit |    Posted: July 9, 2021 2:13 pm|    Updated: July 9, 2021 4:34 pm

MS Dhoni’s Jersey Number Should be Retired, Says Saba Karim | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুরোপুরি তুলে রাখা হোক প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) ‘সাত’ নম্বর জার্সি। ভারতীয় ক্রিকেটে ধোনির অবদানের কথা উল্লেখ করে এবার এমনই দাবি তুললেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার তথা বিসিসিআইয়ের প্রাক্তন জেনারেল ম্যানেজার সাবা করিম (Saba Karim)। তবে শুধু ধোনি নন, আরও বেশ ক্রিকেটারের জার্সিও তুলে রাখার কথা বলেছেন তিনি।

গত বছর আগস্টে গোটা ভারতবাসীর মন খারাপ করে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের কথা ঘোষণা করেন মহেন্দ্র সিং ধোনি। তবে আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে মাঠে নেমেছিলেন। ধোনির অবসরে স্বভাবতই মন খারাপ হয়ে যায় তাঁর ভক্তদের। কারণ ১৯৮৩ সালের পর ধোনির অধিনায়কত্বেই দ্বিতীয়বার ২০১১ ক্রিকেট বিশ্বকাপ জিতেছিল ভারত। এছাড়া ভারতীয় ক্রিকেটে তাঁর অবদানও অনেক বেশি। আর সেকথা মনে করিয়েই এক সাক্ষাৎকারে সাবা করিম বলেছেন, “এম এস ধোনির জার্সি অবশ্যই তুলে রাখা উচিত। তবে শুধু ধোনির জার্সি নয়, আরও বেশ কয়েকজন ভারতীয় কিংবদন্তিদের জার্সিও সংরক্ষণ করে রাখা উচিত। ওই নম্বরের জার্সি যাতে আর কেউ না পরতে পারেন, সেই নিয়ম করে দেওয়া উচিত বিসিসিআইয়ের। এর ফলে ভারতীয় ক্রিকেটে তাঁদের গুরুত্বপূর্ণ অবদানকে সম্মান করা উচিত।” যদিও এই ব্যাপারে বিসিসিআইয়ের পক্ষ থেকে কোনও মন্তব্য বা বিবৃতি দেওয়া হয়নি।

[আরও পড়ুন: ‘দাদা’র জন্মদিনে বিশেষ উপহার অনুরাগীর, ডিমের উপরে ফুটে উঠল সৌরভের প্রতিকৃতি]

এর আগে মাস্টার ব্লাস্টার শচীন তেণ্ডুলকরের জার্সি নিয়েও কম বিতর্ক হয়নি। ২০১৭ সালে শ্রীলঙ্কা সফরে থাকাকালীন শচীনের জার্সি তুলে দেওয়া হয়েছিল মুম্বই পেসার শার্দূল ঠাকুরের হাতে। শচীনের জার্সির উত্তরসূরি হতে পেরে আপ্লুত হয়েছিলেন পেসার। কিন্তু সে স্মৃতি তাঁর পক্ষে বিশেষ সুখকর হয়নি। ক্রিকেট অনুগামীদের রোষের মুখে পড়তে হয় শার্দূলকে। সোশ্যাল মিডিয়ায় বিতর্কের ঝড় ওঠে। ব্যঙ্গ-বিদ্রুপের শিকার হতে হয় তাঁকে। প্রশ্ন ওঠে, শার্দূল কি সত্যিই এই জার্সি গায়ে চাপানোর যোগ্য? এমন সিদ্ধান্ত নেওয়ায় বিসিসিআই-এর প্রতিও ক্ষোভ উগরে দিয়েছিলেন ক্রিকেটপ্রেমীরা। তাই এবার ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড সিদ্ধান্ত নেয়, ১০ নম্বর জার্সির স্মৃতি আজীবন শচীনের নামের সঙ্গেই জুড়ে রাখা হবে। এরপরই ১০ নম্বর জার্সির অবসরের সিদ্ধান্ত নেয় বোর্ড। তবে আইসিসি-র নিয়ম অনুযায়ী কোনও জার্সি নম্বরকে বিদায় জানানো যায় না। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার কাছে গিয়ে এ বিষয়ে আরজি জানাতে হবে। তাই আনুষ্ঠানিকভাবে কোনও ঘোষণা না করলেও শচীনের ব্যবহৃত জার্সির নম্বর আর কাউকে না দেওয়ারই সিদ্ধান্ত নেয় বিসিসিআই। এখন দেখার সাবা করিমের দাবি মেনে ধোনির জার্সির ক্ষেত্রেও সেই সিদ্ধান্ত নেয় কি না বিসিসিআই।

[আরও পড়ুন: টোকিওগামী ভারতীয় অ্যাথলিটদের উৎসাহিত করতে ভারচুয়াল বৈঠক প্রধানমন্ত্রী মোদির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement