১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

টি-২০ বিশ্বকাপে ধোনিকে মেন্টর হিসেবে পেয়ে কী প্রতিক্রিয়া বিরাটের?

Published by: Abhisek Rakshit |    Posted: October 16, 2021 9:19 pm|    Updated: October 19, 2021 11:15 am

MS Dhoni’s presence, eye for intricate details will increase our confidence: Virat Kohli | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএল শেষ। হাতে আর মাত্র কয়েকদিন। তারপরই শুরু হয়ে যাবে টি-২০ বিশ্বকাপের যুদ্ধ। এবারের বিশ্বকাপে অবশ্যই বাড়তি নজর থাকবে ভারতের দিকে। কারণ একদিকে যেমন টি-২০ ক্রিকেটে অধিনায়ক হিসেবে এটাই বিরাট কোহলির শেষ বিশ্বকাপ। তেমনই অন্যদিকে, টিম ইন্ডিয়ার মেন্টর হিসেবে দেখা যাবে সদ্য আইপিএল (IPL 2021) জয়ী মহেন্দ্র সিং ধোনিকে (Mahendra Singh Dhoni)। আর প্রাক্তন ভারত অধিনায়ককে দলের মেন্টর হিসেবে পেয়ে কেমন লাগছে, টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে প্রথামাফিক সাংবাদিক সম্মেলনে সেটাই জানালেন ভারত অধিনায়ক।

বিশ্বকাপে ধোনিকে ‘মেন্টর’ হিসেবে পেয়ে আপ্লুত বিরাট কোহলি। এদিন ভারচুয়াল সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, “অধিনায়ক হিসেবে মাহি ভাই কতটা সাফল্য এনে দিয়েছে সেটা আমরা সবাই জানি। মাহি ভাই হল মাঠ এবং মাঠের বাইরে প্রকৃত একজন লিডার। তাই ওর মতো নেতাকে ‘মেন্টর’ হিসেবে পেয়ে দারুণ অনুভূতি হচ্ছে। আমার বিশ্বাস মাহি ভাই আগের মতোই আমাদের উদ্বুদ্ধ করবে। ওর কাছে সবসময় ক্রিকেটের বিভিন্ন দিক সম্পর্কে জানা যায়। সেগুলো দিয়ে আমরা দল হিসেবে আরও উন্নতি করতে পারি।”

[আরও পড়ুন: দ্বিতীয়বার বাবা হচ্ছেন ধোনি! রায়নার স্ত্রীর মন্তব্যে তুঙ্গে জল্পনা]

দলে যোগ দিয়ে ইতিমধ্যেই কোহলি, হেড কোচ রবি শাস্ত্রীর সঙ্গে কাজ শুরু করে দিয়েছেন বিশ্বকাপ জয়ী প্রাক্তন অধিনায়ক। নতুন ভূমিকা নিয়ে যে চেন্নাই সুপার কিংসের সদ্য আইপিএল জয়ী অধিনায়ক উচ্ছস্বিত সেটাও জানিয়ে দিলেন কোহলি। এরপরই কোহলির সংযোজন যোগ করেন, “এই ফরম্যাটে মাহি ভাইয়ের জ্ঞান অসাধারণ। তাই ও ফের একবার ড্রেসিংরুমে ফিরে এসে খুবই আনন্দ পেয়েছে। কারণ এই ড্রেসিংরুম ওর কাছে সবকিছু। আমাদের কেরিয়ারের শুরুতে মাহি ভাই আমাদের আগলে রেখেছিল। আমি নিশ্চিত এ বারও মাহি ভাই একই ভূমিকা পালন করবে। এই দলে অনেক জুনিয়ররাও রয়েছে। তাঁদের কাছে ধোনির উপস্থিতি আসন্ন বিশ্বকাপ অন্যতম বড় পাওনাও।”

এর পাশাপাশি গত দুটি টি-২০ বিশ্বকাপে ভারতের পারফরম্যান্স নিয়ে অধিনায়ক বলেন, “২০১৬ সালে টি-২০ বিশ্বকাপ থেকে আমরা যেভাবে ছিটকে গিয়েছিলাম, তা খুবই হতাশাজনক। তবে আমরা হেরেছিলাম ওয়েস্ট ইন্ডিজের কাছে, যাঁরা কিনা ওই বিশ্বকাপের সবচেয়ে সেরা দল ছিল। আর ওঁরা তাই বিশ্বকাপ জয়ের অন্যতম দাবিদারও ছিল। আর ২০১৪ সালের টি-২০ ওয়ার্ল্ড কাপের ফাইনালে হারটা সত্যিই খুব কষ্টের। তবে এটা প্রমাণ করে টি-২০ ক্রিকেটে আমরা কতটা শক্তিশালী।”

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: IPL 2021 Final: দুবাইয়ে মাহি ম্যাজিক, দলকে চতুর্থবার ট্রফি জিতিয়ে ৩টি অনন্য রেকর্ড গড়লেন ধোনি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে