Advertisement
Advertisement
Virat Kohli

বিশ্বকাপ হারের হতাশা কাটিয়ে বাইশ গজে লড়াকু বিরাট, কুর্নিশ প্রাক্তন তারকার

ফর্মের তুঙ্গে রয়েছেন বিরাট কোহলি।

My respect for Virat Kohli has grown even more, says Sanjay Manjrekar। Sangbad Pratidin

প্রোটিয়া বোলারদের বিরুদ্ধে লড়াকু মেজাজে ব্যাট করেছিলেন বিরাট। ছবি: এক্স হ্যান্ডেল

Published by: Sabyasachi Bagchi
  • Posted:January 4, 2024 3:29 pm
  • Updated:January 4, 2024 3:29 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বক্সিং ডে টেস্টে এক ইনিংস ৩২ রানে হারলেও, বিরাট কোহলি (Virat Kohli) দাপট বজায় রেখেছিলেন। দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৩৮ রান করার পর দ্বিতীয় ইনিংসে ৭৬ রান করেছিলেন টিম ইন্ডিয়ার (Team India) মহাতারকা। এবার কেপটাউনের নিউল্যান্ডস স্টেডিয়ামের বাইশ গজেও বিরাটের লড়াকু ব্যাটিং দেখা গেল। প্রবল চাপের মুখে করেছিলেন ৫৯ বলে ৪৬ রান। আর তাই ‘কিং কোহলি’-কে কুর্নিশ জানালেন সঞ্জয় মঞ্জরেকর (Sanjay Manjrekar)।

ভারতের প্রাক্তন ব্যাটার ও প্রখ্যাত ধারাভাষ্যকার মঞ্জরেকর বলেন, “২০১৩ সালে প্রথমবার দক্ষিণ আফ্রিকা সফরে এসেছিল বিরাট। তখন ওর বয়স অনেক কম ছিল। সেই সময় ও অভিজ্ঞতা সম্পন্ন বিরাটের মধ্যে আকাশ-পাতাল তফাৎ। সেই সময় এমন কঠিন পিচে ও কতটা সফল হবে সেটা নিয়ে আমার মনের মধ্যে সন্দেহ ছিল। তবে দ্বিতীয় টেস্টের এই ইনিংস দেখার পর বোঝা গেল বিরাট কতবড় চ্যাম্পিয়ন। ওকে কুর্নিশ জানাই।”

Advertisement

[আরও পড়ুন: প্রোটিয়াদের বিরুদ্ধে ১৫ রানে ৬ উইকেট! আগুনে বোলিংয়ের পরেও পিচ নিয়ে কেন এমন মন্তব্য সিরাজের?]

এখানেই অবশ্য থেমে যাননি মঞ্জরেকর। তিনি ফের যোগ করেন, “মনে রাখতে হবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলতে নামার আগে ভারত বিশ্বকাপ ফাইনাল হেরেছিল। সেই ফাইনাল হারের পর বিরাটের মানসিক অবস্থা কেমন ছিল, সেটা আমরা সবাই জানি। বিশ্বকাপ হাতছাড়া হওয়ার ঘোর কাটিয়ে ফের একবার আন্তর্জাতিক মঞ্চে পারফর্ম করা কিন্তু মুখের কথা নয়। বিরাট সেই কঠিন কাজটা বুক চিতিয়ে করে দেখাল। তাই ওর প্রতি শ্রদ্ধা রইল।”

Advertisement

বিশ্বকাপে নিজেকে মেলে ধরার পর, এবার প্রোটিয়াদের বিরুদ্ধে জ্বলে উঠলেন বিরাট। প্রথম টেস্টে হারলেও, দ্বিতীয় টেস্টে বোলারদের জন্য ভারতের লড়াই দেখার মতো। এমন প্রেক্ষাপটে টিম ইন্ডিয়া সিরিজে কামব্যাক করতে পারে কিনা সেটাই দেখার। 

[আরও পড়ুন: ‘বিমানে ওঠার সময়ে দক্ষিণ আফ্রিকা অল আউট, বাড়ি এসে দেখি…’, বিস্মিত শচীনের পোস্ট ভাইরাল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ