১৭ অগ্রহায়ণ  ১৪২৯  রবিবার ৪ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বোরখা ছেড়ে ক্রিকেট মাঠে গলা ফাটাচ্ছেন আফগান তরুণী, জেনে নিন এই রহস্যময়ীর কাহিনি

Published by: Anwesha Adhikary |    Posted: September 13, 2022 12:08 pm|    Updated: September 13, 2022 4:39 pm

Mystery girl of Afghanistan goes viral after Asia Cup 2022 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়া কাপের (Asia Cup) সময়ে দেখা গিয়েছিল, স্টেডিয়ামে বসে আফগানিস্তানের হয়ে গলা ফাটাচ্ছেন এক সুন্দরী তরুণী। যে দেশে হিজাব এবং বোরখা ছাড়া মেয়েদের পথে বেরনো বারণ, সেই দেশের মেয়ে তালিবানের চোখ রাঙানি উপেক্ষা করে স্টেডিয়ামে বসে খেলা দেখছেন! নেটদুনিয়ায় আলোড়ন ফেলে দিয়েছিল আফগানিস্তানের (Afghanistan) পতাকা হাতে এই মিস্ট্রি গার্লের ছবি। এশিয়া কাপ শেষ হয়ে গেলেও নেটিজেনদের আলোচনায় রয়ে গিয়েছেন অই রহস্যময়ী সুন্দরী (Asia Cup Mystery Girl)। আফগান নারীদের অধিকার নিয়ে বরাবর সরব এই তরুণীকে দেখে সাহস পাবে বহু আফগান নারী, এমনটাই আশা করছেন সকলে।

আফগান ক্রিকেটের এই মহিলা ভক্তের নাম ওয়াজমা আয়ুবি। আফগান হলেও তিনি বর্তমানে দুবাইয়ের বাসিন্দা। সেখানেই নিজের কেরিয়ার গড়তে চেষ্টা করছেন তিনি। তবে সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই খুবই জনপ্রিয় এই আফগান তরুণী। তাঁর দেশের মানুষের শোচনীয় অবস্থার কথা সোশ্যাল মিডিয়ায় তুলে ধরেন ওয়াজমা। জানা গিয়েছে, দুবাই থেকেই একটি ফ্যাশন লেবল পরিচালনা করেন তিনি।

[আরও পড়ুন: কাটল জট, ইডেনে শর্তসাপেক্ষে হচ্ছে লেজেন্ডস ম্যাচ]

এশিয়া কাপে বাংলাদেশ বনাম আফগানিস্তানের ম্যাচে প্রথমবার মাঠে দেখা গিয়েছিল ওয়াজমাকে। জাতীয় পতাকা হাতে ক্রিকেটারদের সমর্থন করছিলেন তিনি।আফগানিস্তানের পরবর্তী দু’টি ম্যাচে স্টেডিয়ামে দেখা যায়নি মিস্ট্রি গার্লকে। টুর্নামেন্টের সুপার ফোর পর্যায়ে এসে অবশ্য একেবারেই ভাল খেলতে পারেনি আফগানরা। শেষ ম্যাচে ভারতের মুখোমুখি হয়েছিল আফগানিস্তান। সেই ম্যাচে ফের পতাকা হাতে হাসিমুখে দেখা গিয়েছিল ওয়াজমাকে। সেই ছবি টুইটারে পোস্টও করেন তিনি। আফগান ক্রিকেটার মুজিব জাদরান এবং রশিদ খানের সঙ্গে ছবি তুলতেও দেখা গিয়েছে তাঁকে।

মাত্র একদিনের মধ্যেই তাঁর ছবিটি ১৮ হাজারের বেশি লাইক পেয়েছিল। সেই সঙ্গে বিশ্বের সর্বস্তরে পরিচিতিও পেয়েছেন ওয়াজমা। নেটিজেনদের মধ্যেও তুমুল জনপ্রিয়তা পেয়েছেন প্রথা ভেঙে বেরিয়ে আসা এই আফগান তরুণী। অনেকেই তাঁর রূপের প্রশংসা করেছেন। পাশাপাশি নেটিজেনদের দাবি, এবার ভারত-আফগানিস্তানের দ্বিপাক্ষিক সিরিজের আয়োজন করা হোক। আফগানিস্তানের ক্রিকেট সমর্থকরাও ওয়াজমাকে ধন্যবাদ জানিয়েছেন। তালিবান জমানায় বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে আফগানিস্তান ক্রিকেট। তারমধ্যেও ক্রিকেটের প্রতি ওয়াজমার ভালবাসা দেখে মুগ্ধ নেটিজেনরা।

[আরও পড়ুন:ম্যাচ আয়োজনে সমস্যা, AIFF-এর কাছে ফুটবল স্লটের দাবি আইএফএ-র তরফে]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে