BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ম্যাচ আয়োজনে সমস্যা, AIFF-এর কাছে ফুটবল স্লটের দাবি আইএফএ-র তরফে

Published by: Anwesha Adhikary |    Posted: September 13, 2022 9:12 am|    Updated: September 13, 2022 4:47 pm

IFA demands football slot from AIFF to organize tournaments | Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার: মরশুমের শুরু থেকে কলকাতা লিগের ম্যাচ আয়োজন নিয়ে নানা সমস্যার মুখে পড়তে হয়েছে আইএফএকে (IFA)। ভবিষ্যতে যাতে সেই সমস্যার মুখোমুখি হতে না হয়, তাই এদিন এআইএফএফ প্রেসিডেন্ট কল্যাণ চৌবের (Kalyan Chaubey) কাছে তিন মাসের ফুটবল-স্লট পাওয়ার দাবি জানালেন আইএফএ সভাপতি অজিত বন্দ্যোপাধ্যায়।

ফেডারেশনের নতুন সভাপতি কল্যাণ চৌবেকে সোমবার সংবর্ধনা জানালো হল আইএফএ-র তরফে। উপস্থিত ছিলেন আইএফএ-র চেয়ারম্যান সুব্রত দত্ত, সভাপতি অজিত বন্দ্যোপাধ্যায়, সচিব অনির্বাণ দত্ত। ছিলেন সহ সভাপতি স্বরূপ বিশ্বাস, সৌরভ পাল সহ আইএফএ-র অন্যান্য কর্তারা। ফেডারেশনের সভাপতিকে ফুল ও উত্তরীয়তে বরণ করে নেওয়ার পাশাপাশি তাঁর হাতে তুলে দেওয়া হয় বিশেষ স্মারক, মিষ্টি, ময়দানের মাটি, মঙ্গল ঘট সহ অন্যান্য উপহার সামগ্রী। অনুষ্ঠানে বক্তব্য রাখার সময় এআইএফএফ (AIFF) প্রেসিডেন্টের কাছে তিন মাসের স্লটের দাবি জানান আইএফএ সভাপতি। তিনি বলেন, ‘এখন কলকাতা লিগ চলছে। সামনে সুপার সিক্স। কিন্তু সময়ের অভাব যেমন রয়েছে তেমনি মাঠ পেতেও সমস্যা হচ্ছে।’’ বিষয়টি নিয়ে ভেবে দেখার আশ্বাস দিয়েছেন ফেডারেশন সভাপতিও।

[আরও পড়ুন: এশিয়া কাপ ফাইনালে পাকিস্তানের হারে কাবুলের রাজপথে উৎসব, ভিডিও ভাইরাল]

জাতীয় শিবিরের জন‌্য কলকাতা লিগে খেলা নিয়ে সমস‌্যায় মোহনবাগান (Mohun Bagan)। সেই সমস্যার কথা ফেডারেশনের প্রেসিডেন্টকে জানান আইএফএ সচিব। সেই সমস‌্যা দেখারও আশ্বাস দেন ফেডারেশন সভাপতি। এদিন নিজের বক্তব্যে বাংলার জেলা ফুটবলের উন্নতিতে নজর দেওয়ার কথা বলেন এআইএফএফ প্রেসিডেন্ট কল্যাণ চৌবে। বলেন, ‘‘জেলা ভিত্তিক লিগ করতে হবে। তাহলে গ্রাম বাংলা থেকে প্রতিভাবান ফুটবলারদের তুলে আনা সম্ভব হবে।’’

পাশাপাশি কলকাতা ফুটবলে তথাকথিত ছোট দলগুলির দিকে গুরুত্ব দেওয়ার কথাও বলেন প্রেসিডেন্ট কল্যাণ চৌবে। সন্তোষ ট্রফিকে সামনে রেখে ভবিষ্যতে ফুটবলের ক্যালেন্ডার সাজানোর পরিকল্পনা রয়েছে বলে জানান তিনি। প্রসঙ্গত, এদিন এআইএফএফ সভাপতি বলেন, ৩০ অক্টোবর ভারতে আসছেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফানতিনো। 

[আরও পড়ুন:এশিয়া কাপের ভারত-পাক ম্যাচে তেরঙ্গা উড়িয়েছে মেয়ে, দাবি আফ্রিদির]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে