৯ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ২৬ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এশিয়া কাপ ফাইনালে পাকিস্তানের হারে কাবুলের রাজপথে উৎসব, ভিডিও ভাইরাল

Published by: Krishanu Mazumder |    Posted: September 12, 2022 7:42 pm|    Updated: September 12, 2022 7:42 pm

Srilanka's victory in Asia Cup created euphoric dose to the streets of Afghanistan | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খুব বেশিদিন আগের কথা নয়। এশিয়া কাপের (Asia Cup) সুপার ফোরের আফগানিস্তান (Afghanistan) বনাম পাকিস্তান (Pakistan) ম্যাচে মাঠের উত্তাপ ছড়িয়ে পড়েছিল গ্যালারিতে। দারুণ টেনশনের ম্যাচে নাসিম শাহের দুই ছক্কায় আফগানিস্তানকে হারায় পাকিস্তান। তার পরে গ্যালারির আসন ভাঙচুর করেন আফগান সমর্থকরা। ভাঙা আসন ছুঁড়ে মারেন পাক সমর্থকদের দিকে। তার পরেও হাতাহাতি চলে দুই দেশের সমর্থকদের মধ্যে।

আফগানিস্তান ও পাকিস্তানের রাজনৈতিক সম্পর্ক কার্যত আদায় কাঁচকলায়। আইএসআই ঘনিষ্ঠ তালিবান ক্ষমতায় এলেও বরফ গলেনি দুই দেশের। ফলে বোঝাই যাচ্ছে দুই দেশের সম্পর্ক এখন কোন জায়গায় পৌঁছেছে।  

[আরও পড়ুন: এশিয়া কাপের ভারত-পাক ম্যাচে তেরঙ্গা উড়িয়েছে মেয়ে, দাবি আফ্রিদির]

এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কা মাটি ধরায় পাকিস্তানকে। আর তার পরই দেখা যায় ফাইনালে পাকিস্তান হেরে যাওয়ায় উল্লসিত আফগান সমর্থকরা। কাবুলের রাজপথে উল্লসিত আফগানরা নাচতে শুরু করে দেন।  শ্রীলঙ্কায় নিযুক্ত আফগানিস্তানের রাষ্ট্রদূত এম আশরাফ হায়দরি একটি ভিডিও পোস্ট করেছেন টুইটারে। সেই ভিডিওতে দেখা যাচ্ছে আফগানিস্তানের খোস্ত অঞ্চলে আফগান সমর্থকরা নেমে পড়েছেন রাস্তায়। তাঁরা আনন্দ উল্লাস করছেন শ্রীলঙ্কার জয়ে। হায়দরি লিখেছেন, ”শ্রীলঙ্কা এশিয়া কাপ জেতার জন্য সারা বিশ্বে ছড়িয়ে ছিটিয়ে থাকা আফগানরা আজ আনন্দিত। তাঁরা শ্রীলঙ্কার জয় উদযাপন করছে। এটা খোস্ত অঞ্চলের একটি দৃশ্য।” এই ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। 

 

[আরও পড়ুন: টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা ভারতের, ১৫ জনের দলে রাখা হল না মহম্মদ শামিকে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে