BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা ভারতের, ১৫ জনের দলে রাখা হল না মহম্মদ শামিকে

Published by: Krishanu Mazumder |    Posted: September 12, 2022 5:35 pm|    Updated: October 11, 2022 2:53 pm

ICC T-20 squad of India has been announced | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  আইসিসি টি-টোয়েন্টি (ICC T-20 World Cup) বিশ্বকাপের জন্য ভারতীয় দল ঘোষণা করা হল। বিশ্বকাপে দলের নেতৃত্বের ব্যাটন থাকবে রোহিত শর্মার হাতে। বিশ্বকাপে ‘হিটম্যান’-এর ডেপুটি লোকেশ রাহুল। তবে বিশ্বকাপের জন্য যে ১৫ জনের দল ঘোষণা করা হল, সেই ১৫ জনের দলে নেই মহম্মদ শামি। স্ট্যান্ড বাই হিসেবে রাখা হয়েছে বাংলার পেসারকে। 

এশিয়া কাপ থেকে ব্যর্থ হয়ে ফিরেছে ভারতীয় দল। সুপার ফোরে উঠলেও নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারেননি ভারতীয়রা। ম্যাচের মোক্ষম সময়ে ভারতীয় বোলাররা দিগভ্রষ্ট হয়েছেন। সুপার ফোরে পাকিস্তান  ও শ্রীলঙ্কার বিরুদ্ধে ১৯-তম ওভারে অতিরিক্ত রান দিয়ে ফেলেন ভুবনেশ্বর কুমার। ভারতীয় বোলিং বিভাগ শক্তিশালী করার জন্য অনেকেই ভেবেছিলেন টি-টোয়েন্টি বিশ্বকাপে ফেরানো হবে মহম্মদ শামিকে। তিনি ফিরলে দলের বোলিং শক্তি যে বাড়ত, এ বিষয়ে কোনও সন্দেহই নেই।  

 

এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে ক্যাচ ফেলে ম্যাচ ফস্কেছিল ভারত। ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে হাতের ক্যাচ ছেড়েছিলেন অর্শদীপ সিং। বিস্তর লেখালেখি হয়েছিল তাঁকে নিয়ে। বিতর্কও কম হয়নি অর্শদীপকে নিয়ে। যদিও বাঁ হাতি বোলার নিজের সেরাটাউ দেন। পাকিস্তান ও শ্রীলঙ্কার বিরুদ্ধে শেষ ওভার করার জন্য রোহিত শর্মা বল তুলে দিয়েছিলেন অর্শদীপের হাতে। পাকিস্তানের বিরুদ্ধে প্রবল চাপের মুখে শেষ ওভারে উইকেটও তুলে নেন অর্শদীপ।

যদিও পাকিস্তানের বিরুদ্ধে ভারতকে জেতাতে পারেননি ভারতের বাঁ হাতি বোলার। শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচেও শেষ ওভারে নজর কাড়েন অর্শদীপ। তাঁর ইয়র্কারের প্রশংসা করেন প্রাক্তন ক্রিকেটাররা। বুমরাহ যে জাতীয় দলে ফিরবেন তা ঠিকই ছিল। সেই নিরিখে বিচার করলে বুমরাহর প্রত্যাবর্তন চমকের নয়। উইকেট কিপার হিসেবে রয়েছেন ঋষভ পন্থ এবং দীনেশ কার্তিক। এশিয়া কাপ চলাকালীন চোট পেয়েছিলেন রবীন্দ্র জাদেজা। টি-টোয়েন্টি বিশ্বকাপে পাওয়া যাবে না বাঁ হাতি অলরাউন্ডারকে। 

ঘোষিত দল– রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ, দীনেশ কার্তিক, হার্দিক পাণ্ডিয়া, রবি অশ্বিন, অক্ষর প্যাটেল, যুজবেন্দ্র চাহাল, জশপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল, অর্শদীপ সিং। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে