১৯ অগ্রহায়ণ  ১৪২৬  শুক্রবার ৬ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

১৯ অগ্রহায়ণ  ১৪২৬  শুক্রবার ৬ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিসিসিআইয়ের মসনদে বসেই ভারতের টেস্ট ক্রিকেটে ঐতিহাসিক পরিবর্তন ঘটিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঁর জমানাতেই প্রথমবার দিন-রাতের টেস্ট খেলতে চলেছে টিম ইন্ডিয়া। এবার তাঁর হাত ধরেই বড়সড় পরিবর্তন আসতে পারে আইপিএলের সংসারেও। পাঞ্জাব ফ্র্যাঞ্চাইজির সহ-কর্ণধার যা প্রস্তাব দিয়েছেন, তাতে অন্তত তেমনটা হওয়ার সম্ভাবনাই দেখা দিয়েছে।

কী বদল আসতে পারে আসন্ন আইপিএলে? আসলে কিংস ইলেভেন পাঞ্জাবের সহ-কর্ণধার নেস ওয়াদিয়া একটি প্রস্তাব এনে চিঠি পাঠিয়েছেন বোর্ড সভাপতিকে। তিনি চান, ২০২০ মরশুম থেকে প্রতিটি আইপিএল ম্যাচের আগে জাতীয় সংগীত গাওয়া হোক। সাধারণত দুই দেশের মধ্যে আন্তর্জাতিক ম্যাচের আগেই জাতীয় সংগীত গাওয়া হয়ে থাকে। কিন্তু এবার সেই বিষয়টিকে আইপিএলের সঙ্গে যুক্ত করার ইচ্ছা প্রকাশ করেছেন প্রীতি জিন্টার প্রাক্তন প্রেমিক। সেই সঙ্গে কুড়ি-বিশের এই লিগ থেকে উদ্বোধনী অনুষ্ঠান তুলে দেওয়ার সিদ্ধান্তেরও প্রশংসা করেন ওয়াদিয়া। বলেন, “এটা দারুণ সিদ্ধান্ত। আমাদের উদ্বোধনী অনুষ্ঠানের যে প্রয়োজন নেই, সেটা এখন বোঝার সময় এসেছে। আমি সবসময়ই এর বিপক্ষে ছিলাম। তবে একটা জিনিস আমরা করতে পারি। সেটা হল, আইপিএলের প্রত্যেকটি ম্যাচ শুরুর আগে জাতীয় সংগীত গাওয়া হোক। এর আগেও আমি এ নিয়ে বিসিসিআইকে চিঠি দিয়েছিলাম। এবার সৌরভ গঙ্গোপাধ্যায়কে লিখেছি। আমার মনে হয়, এখনও সিনেমা হলে জাতীয় সংগীত বাজে।”

[আরও পড়ুন: ইডেন টেস্টে ভারত ও বাংলাদেশের দুই অধিনায়ককে অভিনব উপহার দেওয়ার ভাবনা সৌরভের]

আইএসএল এবং প্রো-কবাডি লিগেও জাতীয় সংগীত বাজানো হয়। এবার সেই তালিকায় সংযুক্ত হোক আইপিএলও। এমনটাই চান ওয়াদিয়া। পাঞ্জাব দলের সহ-কর্ণধার বলেন, “এটা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। আমরা এর জন্য গর্বিত। তাই এখানে জাতীয় সংগীত বাজলে ভালই লাগবে।”

সম্প্রতি গভর্নিং কাউন্সিলের বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, আইপিএলে এবার থেকে নো বল দেখার জন্য আলাদা একজন আম্পায়ার থাকবেন। তবে আইপিএলে ‘পাওয়ার প্লেয়ার’ আমদানির সিদ্ধান্ত এখনই হচ্ছে না। এবার দেখার, নেস ওয়াদিয়ার চিঠির কী উত্তর দেন সৌরভ।

[আরও পড়ুন: ক্রিকেটের প্রাথমিক জ্ঞানও নেই! নেটিজেনদের রোষের মুখে পন্থ, কটাক্ষের শিকার খালিলও]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং