৩০ শ্রাবণ  ১৪২৭  শনিবার ১৫ আগস্ট ২০২০ 

Advertisement

ইডেন টেস্টে ভারত ও বাংলাদেশের দুই অধিনায়ককে অভিনব উপহার দেওয়ার ভাবনা সৌরভের

Published by: Sulaya Singha |    Posted: November 8, 2019 3:27 pm|    Updated: November 20, 2019 5:21 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সময় যত এগিয়ে আসছে, ভারত-বাংলাদেশ প্রথম দিন-রাতের টেস্ট নিয়ে ততই উত্তেজনার পারদ চড়ছে। আর ইডেন টেস্টকে আকর্ষণীয় করে তুলতে একের পর এক চমক দেওয়ার ব্যবস্থা করছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে যে রত্নখচিত গোলাপি বলের স্মারক দেওয়া হবে, সেটা মোটামুটি ঠিক করেই ফেলেছে সিএবি। এবার একইসঙ্গে ভারত ও বাংলাদেশের দুই অধিনায়ক বিরাট কোহলি আর মমিনুল হককেও স্মারক হিসাবে ওই রত্নখচিত গোলাপি বল দেওয়ার ভাবনা-চিন্তা শুরু করে দিয়েছেন সিএবি কর্তারা।

[আরও পড়ুন: ক্রিকেটের প্রাথমিক জ্ঞানও নেই! নেটিজেনদের রোষের মুখে পন্থ, কটাক্ষের শিকার খালিলও]

দু’দলের ক্রিকেটারদের জন্য রুপোর কয়েন তো থাকছেই। ঠিক করা হচ্ছে, টেস্টটি স্মরণীয় করে রাখতে কোহলি ও মমিনুলের হাতে তুলে দেওয়া হবে রত্নখচিত গোলাপি বল। বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় বৃহস্পতিবার বিকেলে বিমানবন্দর থেকে সোজা ইডেনে চলে যান। প্রথমে শোনা গিয়েছিল, রাজকোটে ভারত-বাংলাদেশ দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে যেতে পারেন। কিন্তু পরে জানা গেল, ইডেন টেস্টের এখনও বেশ কিছু কাজ বাকি বলেই তিনি রাজকোট না গিয়ে শহরে চলে আসেন। দেশের সমস্ত অধিনায়কদের আমন্ত্রণ জানানো হয়েছে। পাশাপাশি টেস্টের তৃতীয় দিন ভারতের টেস্ট ক্রিকেটের ইতিহাসের সেরা জয় অর্থাৎ ২০০১ সালে ইডেনে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেই ঐতিহাসিক জয়কেও সেলিব্রেট করা হবে।

অনলাইনে এই টেস্টের টিকিটের চাহিদাও তুঙ্গে। বুধবারের মধ্যেই বিক্রি হয়ে গিয়েছে প্রায় সাড়ে ন’হাজার টিকিট। সিএবির সচিব অভিষেক ডালমিয়া বলেন, “গ্লোবাল ক্যানসার ট্রাস্টের সহযোগিতায় প্রায় কুড়িজন স্তন ক্যানসার থেকে সুস্থ হয়ে ওঠা মানুষকে ম্যাচের প্রথম দিন সংবর্ধনা দেওয়া হবে। তৃতীয় দিন ইডেনে তাঁদের খেলার (ফান ক্রিকেট) সুযোগও দেওয়া হবে।” এর পাশাপাশি পাঁচজন বিশিষ্ট ব্যক্তিত্বের হাতে তুলে দেওয়া হবে পাঁচটি সোনার কয়েন। শহরের বিভিন্ন স্থানে হোর্ডিংয়ের মাধ্যমে যেমন ঐতিহাসিক এই ম্যাচের প্রচার করা হবে, তেমনই সিনেমা হলে এ নিয়ে ভিডিও ক্লিপিংও দেখানো হবে বলে জানান অভিষেক।

[আরও পড়ুন: শততম ম্যাচে নয়া রেকর্ড রোহিতের, দ্বিতীয় টি-টোয়েন্টিতে সহজ জয় ভারতের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement