৫ অগ্রহায়ণ  ১৪২৬  শুক্রবার ২২ নভেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

বাংলাদেশ: ১৫৩-৬ (নইম ৩৬, সৌম্য ৩০)
ভারত: ১৫৪-২  (রোহিত ৮৫, ধাওয়ান ৩১)

ভারত ৮ উইকেটে জয়ী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম ম্যাচে তিনি ব্যর্থ হন। ব্যর্থ হয় তাঁর দলও। দ্বিতীয় ম্যাচেই ফের নিজের জাত চেনালেন রোহিত শর্মা। নিজের টি-টোয়েন্টি কেরিয়ারের শততম ম্যাচে টিম ইন্ডিয়ার অধিনায়ক গড়ে ফেললেন নতুন রেকর্ডও। প্রথমত প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে ১০০টি আন্তর্জাতিক টি-২০ খেললেন তিনি। এছাড়াও সুরেশ রায়নাকে টপকে সব ধরনের টি-টোয়ন্টিতে সর্বোচ্চ স্কোরারদের তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এলেন রোহিত। হিটম্যানের এই অনবদ্য হাফ সেঞ্চুরিই ভারতকে চলতি টি-টোয়েন্টি সিরিজের প্রথম জয় এনে দিল। একপেশে ম্যাচে মেন ইন ব্লু জিতল ৮ উইকেটে।


প্রথম ম্যাচের ভুল থেকে শিক্ষা নিয়ে এদিন টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত। প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য ভালই করে বাংলার টাইগাররা। প্রথম উইকেটের জুটিতেই বাংলাদেশ পৌঁছে যায় ৬০ রানে। এর মধ্যে অবশ্য ঋষভ পন্থ মারাত্মক একটি ভুল করে ফেলেছেন। যুজবেন্দ্র চাহালের বলে লিটন দাসকে নিশ্চিত স্ট্যাম্পিং করার সুযোগ হাতছাড়া করেন তিনি। বল ক্রিজ পেরোনোর আগেই তা গ্লাভসবন্ধি করে নেন পন্থ। যার জেরে চাহাল উইকেট তো পানইনি। উলটে নো বল হওয়ায় একটি অতিরিক্ত ফ্রি হিট পেয়ে যায় বাংলাদেশ। এই ভুলের জন্য নেটিজেনদের রোষের মুখেও পড়তে হয় পন্থকে।

[আরও পড়ুন: দুর্দান্ত স্মৃতি মন্ধানা, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ জয় ভারতীয় মহিলাদের]

শেষপর্যন্ত ৬০ রানের মাথায় প্রথম উইকেট পায় ভারত। এরপর অবশ্য আর বড় কোনও জুটি বাঁধতে পারেননি বাংলাদেশ ক্রিকেটাররা।  সৌম্য সরকার এবং  অধিনায়ক মহম্মদউল্লাহ ৩০ রানের ইনিংস খেললেও, প্রত্যাশার তুলনায় অনেক কম রানেই আটকে যায় বাংলাদেশ। টাইগারদের ইনিংস শেষ হয় ১৫৩ রানে।

[আরও পড়ুন: ক্রিকেটের টানে ভারতে, হোটেল না পেয়ে পুলিশের দ্বারস্থ আফগান ‘দৈত্য’ শের খান]

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই ঝড় তোলেন টিম ইন্ডিয়ার অধিনায়ক। ৬টি বাউন্ডারি এবং ৬টি ছক্কা হাঁকিয়ে ৮৫ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন তিনি। সেই সঙ্গে সব ধরনের টি-টোয়েন্টি ক্রিকেটে রানের নিরিখে টপকে গিয়েছেন সুরেশ রায়নাকে। টি-টোয়েন্টিতে ৮ হাজার ৩৯২ রানের মালিক রায়না। এতদিন সর্বোচ্চ স্কোরারের তালিকায় দ্বিতীয় ছিলেন চেন্নাই সুপার কিংস তারকা। তাঁকে টপকে গেলেন রোহিত। আপাতত টি-টোয়েন্টিতে তাঁর সংগ্রহ ৮ হাজার ৪০৬ রান। এই তালিকায় শীর্ষ বিরাট কোহলি। তাঁর সংগ্রহ ৮ হাজার ৫৫৬ রান। রোহিতকে যোগ্য সংগত করেন ধাওয়ানও। তাঁর সংগ্রহ ৩১ রান। মূলত দুর্দান্ত ওপেনিং জুটিতে ভর করে নির্ধারিত ২০ ওভারের অনেক আগেই লক্ষ্যে পৌঁছে যায় ভারত। জয়ের ফলে ৩ ম্যাচের টি-২০ সিরিজে সমতা ফেরাল টিম ইন্ডিয়া।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং