৫ অগ্রহায়ণ  ১৪২৬  শুক্রবার ২২ নভেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

ওয়েস্ট ইন্ডিজ: ১৯৪ (স্টেফনি টেলর ৭৯)

ভারত: ১৯৫-৪ (স্মৃতি মন্ধানা ৭৪, জেমাইমা ৬৯)

ভারত ৬ উইকেটে জয়ী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চোট সারিয়ে দলে ফিরেই ফের কামাল দেখালেন ভারতীয় মহিলা ক্রিকেট দলের ওপেনার স্মৃতি মন্ধানা। তাঁর দুর্দান্ত অর্ধশতরানের ইনিংসে ভর করেই তৃতীয় ওয়ানডে ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দিল ভারত। সেই সঙ্গে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ম্যাচের ব্যবধানে জিতে নিল ভারতীয় মহিলা ক্রিকেট দল। এই জয়ের ফলে বিশ্ব চ্যাম্পিয়নশিপে তৃতীয় স্থানে উঠে এল ভারত।


বুধবার অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ড স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় ওয়েস্ট ইন্ডিজ। প্রথমে ব্যাট করে শুরুটা খুব একটা ভাল হয়নি ক্যারিবিয়ানদের। মাত্রা ৮ রানের মাথায় তাঁরা নিজেদের প্রথম উইকেট হারায়। মাত্র ৫০ রানের মধ্যেই পড়ে যায় চারটি উইকেট। প্রাথমিক এই ধাক্কা আর সামলে উঠতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। শেষপর্যন্ত অধিনায়ক স্টেফনি টেলরের অনবদ্য অর্ধশতরানে ভর করে মুখরক্ষা করে ক্যারিবিয়ানরা। ওয়েস্ট ইন্ডিজের ইনিংস শেষ হয় ১৯৪ রানে।

[আরও পড়ুন: রাজকোটে আজ ডু অর ডাই ম্যাচ ভারতের, ঘুরে দাঁড়াতে মরিয়া রোহিতরা]

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করেন দুই ভারতীয় ওপেনার। স্মৃতি মন্ধানা ৬৩ বলে ৭৪ রান এবং জেমাইমা রডরিগেজ ৯২ বলে ৬৯ রান করেন। দীর্ঘদিন পরে চোট সারিয়ে দলে ফিরেই নজর কাড়লেন স্মৃতি। ৭৪ রানের ইনিংসে তিনি ৯টি বাউন্ডারি এবং ৩টি ছক্কা হাঁকান। ওপেনারদের দুর্দান্ত পারফরম্যান্সের ফলে মাত্র ৪২ ওভার ১ বলে ৪ উইকেটের বিনিময়ে নির্ধারিত লক্ষ্যে পৌঁছে যায় ভারতীয় মেয়েরা।

[আরও পড়ুন: সাইক্লোনের ভ্রুকুটি উপেক্ষা করে প্র্যাকটিসে ভারত, রায়নার রেকর্ড ভাঙতে প্রস্তুত রোহিত]

প্রথম ম্যাচে ১ রানের সামান্য ব্যবধানে হারের পর বেশ খানিকটা চাপে পড়ে গিয়েছিল মিতালি রাজের ভারত। কিন্তু, পরপর দুটি ম্যাচে দুর্দান্ত জয় দিয়ে আবারও জাত চেনাল ওমেন ইন ব্লু। এদিনের জয়ের ফলে সিরিজ জেতার পাশাপাশি বিশ্ব চ্যাম্পিয়নশিপে তৃতীয় স্থানে উঠে এল ভারতের মহিলারা। আইসিসির মহিলাদের এই চ্যাম্পিয়নশিপ ২০১৭ সালে শুরু হয়েছে এবং ২০২০ পর্যন্ত চলবে। মোট আটটি দেশ এই চ্যাম্পিয়নশিপে অংশ নিচ্ছে। এর মধ্যে প্রথম চারটি দল সরাসরি ২০২১ বিশ্বকাপ খেলার সুযোগ পাবে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং