BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সাইক্লোনের ভ্রুকুটি উপেক্ষা করে প্র্যাকটিসে ভারত, রায়নার রেকর্ড ভাঙতে প্রস্তুত রোহিত

Published by: Sulaya Singha |    Posted: November 6, 2019 3:13 pm|    Updated: November 6, 2019 4:33 pm

India vs Bangladesh: Rohit Sharma on a verge of creating new record

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক শিবিরের সামনে বৃহস্পতিবার রাজকোটে ইতিহাসের হাতছানি। আর অন্য শিবিরের কাছে ডু অর ডাই লড়াই। আগামিকাল ভারতকে হারাতে পারলেই প্রথমবার টি-টোয়েন্টি সিরিজি জিতবেন মহম্মদুল্লারা। কিন্তু তাঁদের রুখে দিয়ে সিরিজে ঘুরে দাঁড়াতে চাইছে রোহিত শর্মা অ্যান্ড কোং। কারণ এ ম্যাচ হাতছাড়া হলেই সিরিজও হাত থেকে ফসকে যাবে টিম ইন্ডিয়ার। তবে এই সবকিছুতেই বাধা হয়ে দাঁড়িয়েছে আবহাওয়ার পূর্বাভাস।

দিল্লিতে প্রথম ম্যাচে ব্যাট-বল-ফিল্ডিং- তিন বিভাগেই চূড়ান্ত ব্যর্থ হয়েছিল ভারত। পুরনো ভুল-ত্রুটি শুধরে নিয়েই এবার দ্বিতীয় ম্যাচে নামার প্রস্তুতি শুরু করলেন রোহিতরা। এদিন রাজকোটের দীর্ঘক্ষণ ঘাম ঝড়ান ক্রুণাল পাণ্ডিয়া, শ্রেয়াস আইয়ার, সঞ্জু স্যামসনরা। সাংবাদিক সম্মেলনে রোহিত আবার দলে সামান্য বদলের ইঙ্গিতও দিয়ে রাখলেন। ব্যাটিং লাইন আপ অপরিবর্তিত রাখলেও বলে খালিল আহমেদের বদলে দেখা যেতে পারে শার্দুল ঠাকুরকে। তবে সমস্যা হল আবহাওয়া নিয়ে। হাওয়া অফিস জানিয়ে দিয়েছে, এদিন সন্ধেতেই গুজরাটে ঢুকে পড়বে সাইক্লোন মহা। যার জেরে বৃহস্পতিবার প্রায় সারাদিনই চলবে ভারী ও অতি ভারী বৃষ্টি। বর্ষণ থামলে মাঠ শুকনো করে ম্যাচ শুরুর ব্যবস্থা তাও সম্ভব। কিন্তু প্রশ্ন হল, বৃষ্টি না থামলে কী হবে? সেই সম্ভাবনাই বেশি। সেক্ষেত্রে কিন্তু অ্যাডভান্ডেজে থাকবে বাংলাদেশই। তবে সাইক্লোনের আশঙ্কা থাকলেও প্র্যাকটিসে কোনও ত্রুটি রাখছে না ভারতীয় শিবির।

Team-India

[আরও পড়ুন: দিল্লির দূষণের জের, প্রথম টি-টোয়েন্টিতে মাঠে বমি করেছিলেন দুই বাংলাদেশি ক্রিকেটার]

গত ম্যাচে মহেন্দ্র সিং ধোনিকে টপকে দেশের জার্সি গায়ে সবচেয়ে বেশি (৯৯টি) টি-টোয়েন্টি খেলার রেকর্ড গড়েছিলেন রোহিত। সেই সঙ্গে ৯ রান করে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের (২৪৫২) মালিক হয়ে গিয়েছিলেন তিনি। টপকে গিয়েছিলেন শীর্ষে থাকা বিরাট কোহলিকেও। লক্ষ্মীবারেও হিটম্যানের সামনে নয়া রেকর্ডের হাতছানি। সব ধরনের টি-টোয়েন্টি মিলিয়ে সবচেয়ে বেশি রানের নিরিখে দ্বিতীয় স্থানে উঠে আসতে পারেন তিনি।

টি-টোয়েন্টিতে ৩০৬টি ইনিংসে ৮৩২১ রান রোহিতের। সেখানে ৩০৩টি ইনিংস খেলে ৮৩৯২ রান করে দুই নম্বরে রয়েছেন সুরেশ রায়না। এই তালিকার শীর্ষেও ক্যাপ্টেন কোহলি। ২৫৭ ইনিংসে তাঁর সংগ্রহ ৮৫৫৬ রান। চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছেন শিখর ধাওয়ান ও ধোনি। দ্বিতীয় ম্যাচে ৭২ রান করতে পারলে রায়নাকে পিছনে ফেলে দিতে পারবেন রোহিত। তবে ম্যাচের ভবিষ্যৎ এখন বরুণদেবের হাতে। লক্ষ্মীবারে রাজকোটে ভারতের লক্ষ্মীলাভ হয় কিনা, সেটাই এখন দেখার।

[আরও পড়ুন: অভিনব ভাবনা, এবার আইপিএলে থাকতে পারে বিশেষ নো বল আম্পায়ার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে