৫ অগ্রহায়ণ  ১৪২৬  শুক্রবার ২২ নভেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রবিবার দিল্লির দূষণকে উপেক্ষা করে ব্যাট হাতে দুর্দান্ত একটা ইনিংস খেলে বাংলাদেশকে জয় উপহার দিয়েছিলেন মুশফিকুর রহিম। প্রথমবার টি-টোয়েন্টিতে ভারতকে হারিয়ে নজির গড়েছিল বাংলাদেশ। তিন ম্যাচের সিরিজে সেদিন প্রথম জয় এলেও ওপার বাংলার শিবিরের ছবিটা কিন্তু খুব একটা সুস্থকর ছিল না। কারণ সেই মাত্রাতিরিক্ত দূষণ। জানা গিয়েছে, দূষণের জেরে সেদিন বমি করেছিলেন দুই বাংলাদেশি ক্রিকেটার।

দিওয়ালির পর রাজধানীর দূষণের মাত্রা বিপদসীমা ছাড়িয়ে গিয়েছিল। যার জেরে অরুণ জেটলি স্টেডিয়ামে অনিশ্চিত হয়ে পড়ে ভারত-বাংলাদেশ ম্যাচ। এমনকী, মাস্ক পরে প্র্যাকটিস করতে দেখা গিয়েছিল লিটর দাসদের। যদিও পরে বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়ে দেন, ম্যাচের ভেন্যু অপরিবর্তিতই থাকছে। ফলে শেষমেশ সেখানেই খেলা হয়। কিন্তু আশঙ্কাকে সত্যি করে দূষণ প্রভাব ফেলে বাংলাদেশ শিবিরে। ভারতের বিরুদ্ধে ১৪৯ রান তাড়া করার সময় মাঠেই বমি করেন দুই ব্যাটসম্যান। যার মধ্যে একজন সৌম্য সরকার। তা সত্ত্বেও স্কোর বোর্ডে ৩৯ রান যোগ করতে সফল হন তিনি।

[আরও পড়ুন: অভিনব ভাবনা, এবার আইপিএলে থাকতে পারে বিশেষ নো বল আম্পায়ার]

স্বাভাবিকভাবেই এমন খবর শিরোনামে উঠে আসায় মাথা হেঁট হয়েছে আয়োজক দিল্লির। এর আগে ২০১৭ সালের ডিসেম্বরে দিল্লিতে খেলতে এসে একই পরিস্থিতির শিকার হয়েছিলেন শ্রীলঙ্কান ক্রিকেটাররা। টেস্টে তাঁদেরও মাস্ক মুখে দেখা গিয়েছিল। পেসার লাহিরু গ্যামেজ এবং সুরঙ্গ লকমলের শ্বাসকষ্টের সমস্যা হয়েছিল। এমনকী ড্রেসিংরুমে ফিরে বমিও করেছিলেন তাঁরা। এবার একই ঘটনা ঘটল বাংলাদেশের সঙ্গে। ফলে দিল্লিতে ম্যাচ আয়োজন রীতিমতো বড় সমস্যা হয়ে দাঁড়াল।

ম্যাচের পরে বোর্ড প্রেসিডেন্ট সৌরভ টুইটারে দুই দলকে ধন্যবাদ জানিয়েছিলেন ঠিকই। কিন্তু গৌতম গম্ভীর থেকে বিষেন সিং বেদি, কেউই চান না রাজধানীর এমন পরিস্থিতিতে আর কোনও ম্যাচ আয়োজিত হোক এখানে।

[আরও পড়ুন: ইডেন টেস্টে আমন্ত্রিত দেশের সব টেস্ট অধিনায়ক, বিশেষ ভূমিকায় দেখা যাবে ধোনিকে!]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং