৪ আশ্বিন  ১৪২৬  রবিবার ২২ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্টিভ স্মিথের হেলমেটে বল লাগার পর নাড়াচাড়া পড়েছে ক্রিকেট মহলে। এতদিন হেলমেটে নেক গার্ড ছিল ঐচ্ছিক বিষয়। কারও ভাল লাগলে পরেছেন। আবার ভাল না লাগলে পরেননি। কিন্তু এবার আর বোধহয় তা হচ্ছে না। বিশেষ করে অস্ট্রেলিয়ার ক্রিকেট দলের ক্ষেত্রে। তাদের মেডিক্যাল চিফ বলেছেন, এবার এটা বাধ্যতামূলক হতে চলেছে।

[আরও পড়ুন: শচীন-ধোনিকে টপকে নয়া রেকর্ড কোহলির, বিশেষ সম্মান পাচ্ছেন ভারত অধিনায়ক]

২০১৪-তে শেফিল্ড শিল্ডের ম্যাচে মাথায় বল লেগে মৃত্যু হয়েছিল ফিলিপ হিউজের। এরপর হইচই শুরু হলেও পরে নেক গার্ডে আবশ্যিকতায় ধামাচাপা পড়েছিল। কিন্তু স্মিথের মাথায় বল লাগার পর ব্যাপারটা নিয়ে ফের হইচই শুরু হয়েছে। স্মিথ নিজে বলেছেন, তিনি এটা নিয়ে নেটে অস্বস্তি বোধ করতেন। কিন্তু এবার আর এটা নিয়ে ছেলেখেলা চলবে না। তিনি হেলমেট পরে প্র‌্যাকটিস করবেন।স্মিথ চারদিন পরেই ২২ আগস্ট শুরু লিডসে তৃতীয় টেস্টও খেলতে পারবেন কি না অস্ট্রেলীয় বোর্ড থেকে এখনও জানানো হয়নি। বলা হয়েছে, স্মিথকে আইসিসির কনকাশন নিয়ম অনুযায়ী পর্যবেক্ষণে রাখা হয়েছে। চূড়ান্ত রিপোর্ট পরে দেওয়া হবে।

[আরও পড়ুন: কোহলিদের উপর হামলার আশঙ্কা! হঠাৎই বাড়ানো হল ভারতীয় দলের নিরাপত্তা]

এদিকে, আর্চারের বলে আঘাত পাওয়ার পর আপাতত বিশ্রামে স্মিথ। তৃতীয় টেস্টে দলে ফিরতে পারবেন বলেই আশা তাঁর। স্মিথের বাঁ ঘাড়ে আর কানের নীচের চোট পরীক্ষা করা হয়েছে ইতিমধ্যেই। দেখা যায় কনকাশন হয়েছে তাঁর। তখনই সেই রিপোর্ট আইসিসি-র কাছে পাঠিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া আবেদন করে, স্মিথের পরিবর্ত হিসেবে চলতি অ্যাসেজের দ্বিতীয় টেস্টের পঞ্চম দিনে মারনাস ল্যাবুশেনকে অজিদের এগারো জনের দলে অন্তর্ভুক্ত করার অনুমতি দেওয়া হোক। আইসিসি তৎক্ষণাৎ সম্মতি দেওয়ায় টেস্ট ক্রিকেটের ইতিহাসে প্রথম পরিবর্ত ক্রিকেটার হলেন ল্যাবুশেন। স্মিথের জায়গায়! আইসিসির নতুন নিয়মে ব্যাটিং-বোলিং-ফিল্ডিং তিনটেই করতে পারেন এই পরিবর্ত প্লেয়ার। লর্ডসে রবিবার আর দিনভর মাঠে নামেননি স্মিথ।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং