১৪ চৈত্র  ১৪২৬  শনিবার ২৮ মার্চ ২০২০ 

Advertisement

প্রথম টেস্টে শোচনীয় হার ভারতের, ওয়েলিংটনে অনন্য নজির গড়ল নিউজিল্যান্ড

Published by: Subhamay Mandal |    Posted: February 24, 2020 10:05 am|    Updated: February 24, 2020 10:05 am

An Images

ভারত: ১৬৫ ও ১৯১ (মায়াঙ্ক ৫৮, ৫/৬১)
নিউজিল্যান্ড: ৩৪৮ ও ৯
১০ উইকেটে জয়ী নিউজিল্যান্ড

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ম্যাচের প্রথম দিনেই ইঙ্গিত মিলেছিল। তৃতীয় দিনে দেওয়াল লিখন স্পষ্ট ছিল। সেইমতো নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে শোচনীয় পরাজয় হল ভারতের। সোমবার ওয়েলিংটনে চতুর্থ দিনে ভারতের দ্বিতীয় ইনিংস গুটিয়ে হয় মাত্র ১৯১ রানে। জয়ের জন্য মাত্র ৯ রান তুলতে হত কিউয়িদের। দু ওভারের মধ্যেই তা করে ম্যাচ জিতে যান কেন উইলিয়ামসনরা। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে প্রথম হারল দুনিয়ার এক নম্বর দল ভারত। অন্যদিকে, নিজেদের টেস্ট ক্রিকেটের ইতিহাসে শততম ম্যাচ জিতে অনন্য নজির গড়ল নিউজিল্যান্ড।

রবিবার কাজটা শুরু করেছিলেন কিউয়ি ফাস্ট বোলার ট্রেন্ট বোল্ট। সোমবার সকালে সেটা শেষ করলেন টিম সাউদি। সোমবার মাত্র ৪৭ রানের মধ্যে শেষ ছয়টি উইকেট হারান বিরাটরা। সাউদি নেন পাঁচটি উইকেট এবং বোল্ট চারটি। একটি নিয়েছেন গ্র্যান্ডহোমে। একমাত্র ওপানের মায়াঙ্ক আগরওয়াল (৫৮) ছাড়া কোনও ভারতীয় ব্যাটসম্যানই ভদ্রস্থ রান করতে ব্যর্থ। জেতার জন্য ৯ রান হাসতে হাসতে করে দেন কিউয়ি ওপেনাররা। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতের বিজয়রথ মুখ থুবড়ে পড়ল নিউজিল্যান্ডের মাটিতে।

[আরও পড়ুন: বোল্ট ম্যাজিকে দ্বিতীয় ইনিংসেও কোণঠাসা ভারত, তৃতীয় দিনে চালকের আসনে নিউজিল্যান্ড]

বরাবরই আইসিসির কোনও টুর্নামেন্টে ভারতের বড় কাঁটা নিউজিল্যান্ড। গত বছর বিশ্বকাপেও সেমিফাইনালে ভারতের আশায় জল ঢেলে দেন কেন উইলিয়ামসনরাই। এ বছর টি-টোয়েন্টি সিরিজ জিতলেও নিউজিল্যান্ডের মাটিতে ওয়ানডে সিরিজে ভরাডুবি হয়েছিল টিম ইন্ডিয়ার। তারপর এবার টেস্ট ম্যাচেও কুপোকাত হয়ে গেলেন বিরাট কোহলিরা। বিদেশের মাটিতে, বিশেষ করে নিউজিল্যান্ডে ধারাবাহিকতার অভাবেই ভুগতে হয় ভারতকে। পরবর্তী ম্যাচগুলিতে ঘুরে দাঁড়ানোর আশায় এখন বুক বাঁধছে টিম ইন্ডিয়া।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement