২১ চৈত্র  ১৪২৬  শনিবার ৪ এপ্রিল ২০২০ 

Advertisement

বোল্ট ম্যাজিকে দ্বিতীয় ইনিংসেও কোণঠাসা ভারত, তৃতীয় দিনে চালকের আসনে নিউজিল্যান্ড

Published by: Sulaya Singha |    Posted: February 23, 2020 12:25 pm|    Updated: February 23, 2020 4:57 pm

An Images

ভারত: ১৬৫/১০ ও ১৪৪/৪ (মায়াঙ্ক-৫৮)
নিউজিল্যান্ড: ৩৪৮
তৃতীয় দিনের শেষে ৩৯ রানে পিছিয়ে ভারত

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেসিন রিজার্ভের সবুজ গালিচায় সুইং আর বাউন্সের সামনে ফের অসহায় হয়ে পড়ল টিম ইন্ডিয়া। ট্রেন্ট বোল্টের ঝোড়ো পেসে রীতিমতো ধস নামল ভারতের বিশ্বখ্যাত ব্যাটিং লাইন-আপে। ওয়েলিংটনে প্রথম টেস্টের তৃতীয় দিনও চালকের আসন ধরে রাখলেন কিউয়িরা।

মাত্র ১৬৫ রানে গুটিয়ে গিয়েছিল ভারতের প্রথম ইনিংস। দুই বোলার জেমিসন ও বোল্ট যে শুধু ভারতীয়দের ব্যাটিংয়েই ধাক্কা দিলেন তা নয়, ব্যাট হাতেও নিউজিল্যান্ডের স্কোরবোর্ডে যোগ করলেন বেশ কিছু রান। দ্বিতীয় দিনের শেষে কিউয়িদের স্কোর ছিল পাঁচ উইকেট খুইয়ে ২১৬। সৌজন্যে কেন উইলিয়ামসনের চওড়া ব্যাট। ৮৯ রানের দুর্দান্ত ইনিংস খেলেন তিনি। সেখান থেকে শুরু করে রবিবার আরও ১৩২ রান করে নিউজিল্যান্ড। গ্র্যান্ডহোমের (৪৩) পাশাপাশি বোল্ট (৩৮) ও জেমিসনের (৪৪) দৌলতেই তিনশোর গণ্ডি পেরোয় হোম ফেভরিটরা।

তবে তৃতীয় দিন সকালেই নিউজিল্যান্ডকে গুটিয়ে দেওয়ার জন্য ইশান্ত শর্মা ও অশ্বিনের প্রশংসা করতেই হয়। পাঁচটি উইকেট তুলে নিয়ে ইশান্ত বুঝিয়ে দিলেন, বুড়ো হাড়ে তাঁর এখনও কতখানি জোর। তিনটি উইকেট নেন অশ্বিন। টেস্টে দলে সুযোগ পাওয়াকে বেশ ভালভাবেই কাজে লাগালেন তিনি।    

[আরও পড়ুন: অধরা শীর্ষস্থান, শেষ মুহূর্তের গোলে হার বাঁচাল এটিকে]

তবে ব্যাটে-বলে টিম ইন্ডিয়াকে রীতিমতো নাকানি-চোবানি খাওয়াচ্ছেন কিউয়ি বোলাররা। এদিনই যেমন, হাত ঘুরিয়ে তিনটে উইকেট তুলে ভারতীয় ব্যাটিং লাইপ আপে ধাক্কা দেন বোল্ট। মায়াঙ্ক আগরওয়াল ছাড়া সকলেই ব্যর্থ। ওপেনার হিসেবে খেলার সুযোগ কাজে লাগাতে পারছেন না পৃথ্বী শ (১৪)। দলে ফিরে ব্যর্থ চেতেশ্বর পূজারাও (১১)। অফ-ফর্ম অব্যাহত ক্যাপ্টেন কোহলির (১৯)। ২৫ রানে ক্রিজে অপরাজিত রাহানে। সঙ্গী হনুমা বিহারী (১৫)। সব মিলিয়ে তৃতীয় দিনেও বেশ কোণঠাসা ভারত। এমন পরিস্থিতিতে শামি-বুমরাহরা ভেলকি দেখাতে না পারলে প্রথম টেস্টে জয় নিশ্চিত নিউজিল্যান্ডের।

[আরও পড়ুন: দুই লাস্যময়ীর সঙ্গে উত্তাল নাচ চাহালের! ভাইরাল ভারতীয় স্পিনারের টিকটক ভিডিও]

Advertisement

Advertisement

Advertisement