১৭  শ্রাবণ  ১৪২৯  রবিবার ৭ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নিয়ন্ত্রণে করোনা, আসন্ন সিরিজেই বায়ো-বাবলের বেড়াজাল মুক্ত হতে চলেছে টিম ইন্ডিয়া!

Published by: Sulaya Singha |    Posted: April 25, 2022 9:24 pm|    Updated: April 25, 2022 9:24 pm

No bio-bubble for India's home series against South Africa, says report | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অদৃশ্য এক ভাইরাসের জ্বালায় দীর্ঘদিন ধরে জর্জরিত ক্রিকেটাররা। ঘরের মাঠ হোক কিংবা বিদেশ, সর্বত্রই বায়ো-বাবলের মধ্যে থাকার নিয়ম মানতে হয় রোহিত-কোহলিদের। এবার হয়তো সেই কঠিন বেড়াজাল থেকে মুক্তির পথে টিম ইন্ডিয়া (Team India)। ভারতীয় ক্রিকেট বোর্ড সূত্রে খবর, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন সিরিজ থেকেই হয়তো জৈবদূর্গ থেকে বের হয়ে খোলা হাওয়ায় নিশ্বাস নিতে পারবেন ভারতীয় তারকারা।

২০২০ সালে করোনা ভাইরাস (Coronavirus) হানা দেওয়ার পর দীর্ঘদিন মাঠে বল গড়ায়নি। তারপর দর্শকশূন্য স্টেডিয়ামে খেলা শুরু হলেও কড়া নিয়মবিধি জারি করা হয় ক্রিকেটারদের জন্য। সাফ জানিয়ে দেওয়া হয়, কোভিড থেকে সুরক্ষিত থাকতে জৈববলয়ের মধ্যেই থাকতে হবে তাঁদের। এর জন্য অনেক সময় দীর্ঘদিন পরিবারের থেকে দূরে থাকতে হয়েছে খেলোয়াড়দের। তবে বিসিসিআই সূত্রে জানা গিয়েছে, ঘরের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ থেকেই ক্রিকেটারদের আর থাকতে হবে না রোহিত শর্মাদের।

[আরও পড়ুন: তীব্র দাবদাহে বাংলায় প্রথম মৃত্যু! প্রাণ গেল হাওড়ার টোটোচালকের]

দীর্ঘদিন ধরে বায়ো-বাবলে থাকার কারণে মানসিকভাবে দুর্বল হয়ে পড়ছেন ক্রিকেটাররা। এমন কথা ভারতীয় দলের একাধিক তারকার মুখেও শোনা গিয়েছে। সেই কারণেই নাকি এবার বিসিসিআই রোহিতদের জৈববলয় মুক্ত করার সিদ্ধান্ত নিতে চলেছে। প্রসঙ্গত, লাগাতার কড়া বিধিনিষেধ জারি রেখে এবং টিকাকরণে জোর দিয়ে দেশে নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে করোনা ভাইরাসকে। মাঠে ফিরেছে দর্শকও। এমন পরিস্থিতিতে খেলোয়াড়দের আর জৈববলয়ে না রাখলেও চলবে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

আগামী ২৯ মে শেষ হবে আইপিএল (IPL 2022)। তার পর জুন মাসেই ভারতে পাঁচ ম‌্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ঢুকে পড়ছে দক্ষিণ আফ্রিকা। আগামী ৯ জুন থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। যা চলবে আগামী ১৯ জুন পর্যন্ত। ম‌্যাচগুলো যথাক্রমে দেওয়া হয়েছে দিল্লি, কটক, বিশাখাপত্তনম, রাজকোট এবং বেঙ্গালুরুতে। এরপর আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সফরে যাবে দল। সেখানেও থাকবে না বায়ো-বাবলের বেড়াজাল।

[আরও পড়ুন: আউট করে পোলার্ডকে চুমু খাওয়া মেনে নেওয়া যায় না, তীব্র সমালোচনার মুখে ক্রুণাল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে