BREAKING NEWS

৯ আষাঢ়  ১৪২৮  বৃহস্পতিবার ২৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা নয়, এই কারণেই আমিরশাহীতে সরল আইপিএলের বাকি ম্যাচগুলি

Published by: Abhisek Rakshit |    Posted: May 30, 2021 4:05 pm|    Updated: May 30, 2021 4:22 pm

Not COVID-19! BCCI secretary Jay Shah reveals reason behind board's decision to shift IPL 2021 to UAE | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আবহে (Corona Pandemic) মাঝপথেই স্থগিত হয়েছে আইপিএল। তবে তা পুরোপুরি বাতিল হয়নি। সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহ থেকেই ফের শুরু হতে চলেছে টুর্নামেন্ট। তবে আর ভারতে নয়, শনিবার বিসিসিআইয়ের বিশেষ সাধারণ সভায় সিদ্ধান্ত হয়েছে, বাকি টুর্নামেন্টের পুরোটাই আয়োজিত হবে সংযুক্ত আরব আমিরশাহীতে (United Arab Emirates)। তবে করোনার জন্য দেশ থেকে IPL সরে যায়নি, বরং এই সিদ্ধান্তের পিছনে অন্য কারণ রয়েছে। সংবাদসংস্থা এএনআইকে সাক্ষাৎকারে সেই কারণটাই জানালেন বিসিসিআই (BCCI) সচিব জয় শাহ (Jay Shah)।

গত বছর করোনা অতিমারীর কারণেই বারংবার পিছিয়ে গিয়েছিল আইপিএল। শেষপর্যন্ত অক্টোবর-নভেম্বরে তা আয়োজিত হয় সংযুক্ত আরব আমিরশাহীতে। কিন্তু চলতি বছরে ফের তা ভারতে ফেরে। জৈব সুরক্ষা বলয়ে দর্শক ছাড়াই দেশের ছ’টি জায়গায় ঘুরিয়ে ফিরিয়ে ম্যাচ আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয়। এই সময়ই আবার দেশে আছড়ে পড়ে করোনার দ্বিতীয় ঢেউ। জৈব সুরক্ষা বলয় থাকলেও বেশ কয়েকজন ক্রিকেটারের আক্রান্ত হওয়ার খবর সামনে আসে। এরপরই টুর্নামেন্ট স্থগিত রাখার কথা ঘোষণা করে বিসিসিআই। আর পরবর্তীতে শনিবারের বৈঠকে ঠিক হয়, বাকি টুর্নামেন্ট আয়োজিত হবে সংযুক্ত আরব আমিরশাহীতে।

[আরও পড়ুন: টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ‘স্পেশ্যাল’ জার্সি পরে খেলবে টিম ইন্ডিয়া, ছবি পোস্ট জাদেজার]

তবে এই সিদ্ধান্ত কোনওভাবেই করোনা সংক্রমণের জন্য নেওয়া হয়নি। সাক্ষাৎকারে জয় শাহ সাফ জানিয়ে দিলেন। তাঁর বক্তব্য, সেপ্টেম্বর-অক্টোবরে ভারতে বর্ষাকাল। তাই সেকারণেই UAE-তে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। এএনআইকে দেওয়া সাক্ষাৎকারে বিসিসিআই সচিব বলেন, “দেখুন বর্ষাকালের কথা মাথায় রেখেই আইপিএল UAE-তে সরিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেপ্টেম্বরে এখানে ম্যাচ আয়োজন একেবারেই সম্ভব নয়। মুম্বই বা আহেমদাবাদ কিংবা অন্য কোনও জায়গায় বর্ষাকালে ম্যাচ আয়োজন কী সম্ভব? বিষয়টি একেবারেই যুক্তিযুক্ত নয়।” অর্থাৎ তাঁর কথাতেই পরিষ্কার, করোনা নয়, দেশে বর্ষা আসার জন্যই আইপিএল সরানো হয়েছে আমিরশাহীতে।

[আরও পড়ুন: পেপের অতিরিক্ত চিন্তা ডোবাল সিটিকে, টুখেলের সহজ স্ট্র্যাটেজিতেই চ্যাম্পিয়ন্স লিগ জয় চেলসির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement