BREAKING NEWS

৭ আষাঢ়  ১৪২৮  মঙ্গলবার ২২ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

বিরাট বা বুমরাহ নন, WTC ফাইনালে এই ক্রিকেটারই হতে পারেন টিম ইন্ডিয়ার তুরুপের তাস!

Published by: Abhisek Rakshit |    Posted: May 23, 2021 9:46 pm|    Updated: June 17, 2021 7:36 pm

Not Virat Kohli or Jasprit Bumrah! Monty Panesar names India's X-factor in WTC final clash versus New Zealand | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কঠিন লড়াইয়ের পর ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের (World Test Championship) ফাইনালের টিকিট পেয়েছে ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)। ফাইনালে প্রতিপক্ষ নিউজিল্যান্ড (New Zealand)। আগামী ১৮ জুন থেকে সাউদাম্পটনে হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবে দুই দেশ। এই ম্যাচে কে হবে ভারতের তুরুপের তাস? অনেকেই বিরাট কোহলি কিংবা জসপ্রীত বুমরাহর উপর বাজি ধরছেন। কিন্তু প্রাক্তন ইংল্যান্ড স্পিনার মন্টি পানেসরের মতে এই দুই তারকা নন, রবীন্দ্র জাদেজাই হতে চলেছে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টিম ইন্ডিয়ার তুরুপের তাস।

এক সাক্ষাৎকারে কোহলি বা বুমরাহর থেকে জাদেজাকে এগিয়ে রাখার কারণও ব্যাখা করেছেন মন্টি পানেসর। তাঁর মতে, সাউদাম্পটনের রোজ বোল স্টেডিয়ামের পিচ স্পিনারদের সাহায্য করবে। তাই জাদেজাই হয়তো ভারতকে কাঙ্খিত ট্রফিটি এনে দেবেন। এমনকী এখানেই শেষ নয়, রবিচন্দ্রন অশ্বিন এবং জাদেজার মধ্যে একজনকে বাছতে হলে তিনি যে জাড্ডুকেই বাছবেন, সেকথাও জানিয়ে দেন।

[আরও পড়ুন: করোনা সংকটে দিনমজুরের কাজ করে সংসার চালাচ্ছেন আন্তর্জাতিক মহিলা ফুটবলার]

পানেসরের কথায়, “সাউদাম্পটনে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে স্পিনাররা গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করবেন। তবে আমাদের দেখতে হবে আইসিসি কী ধরনের পিচ প্রস্তুত করে। দ্বিপাক্ষিক সিরিজ হলে বলা যেত, ইংল্যান্ড সবুজ উইকেট তৈরি করবে। কিন্তু যেহেতু এটা ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল, তাই আইসিসি হয়তো নিরপেক্ষ পিচই তৈরি করবে। যা কিনা টেস্ট ম্যাচের জন্য আদর্শ পিচ হতে পারে। অর্থাৎ চতুর্থ বা পঞ্চম দিনেও গড়াবে ম্যাচটি।” এরপরই তাঁর সংযোজন, “আমার মতে এই ভারতীয় দলের এক্স-ফ্যাক্টর অবশ্যই রবীন্দ্র জাদেজা। আইপিএলে ও দুরন্ত ফর্মে ছিল। যদি ভারত এক স্পিনারে খেলে তাহলে আমি বলব অশ্বিন নয়, জাদেজাকে দলে নেওয়া উচিত। কারণ জাদেজা খুবই ডিফেন্সিভ বোলিং করেন এবং বাঁ-হাতি হওয়ায় অতিরিক্ত সুবিধাও পান।” এদিকে, বর্তমানে ভারতীয় দল মুম্বইয়ে জৈব সুরক্ষা বলয়ে কোয়ারেন্টাইনে রয়েছে। একই সঙ্গে জৈব সুরক্ষা বলয়ে রয়েছেন মিতালি রাজরাও। সেখান থেকেই দুই দল উড়ে যাবে ইংল্যান্ড।

[আরও পড়ুন: পালিয়েও মিলল না রেহাই, অবশেষে খুনের অভিযোগে গ্রেপ্তার অলিম্পিক পদকজয়ী কুস্তিগির সুশীল কুমার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement