BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ক্যারিবিয়ান সফরে যাচ্ছেন না, ভারতীয় দলে বদলে যাচ্ছে ধোনির ভূমিকা

Published by: Sulaya Singha |    Posted: July 17, 2019 5:31 pm|    Updated: July 17, 2019 5:31 pm

Now MS Dhoni will mentor Rishabh Pant, says report

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে ভারতীয় দলের সঙ্গে যাচ্ছেন না মহেন্দ্র সিং ধোনি। বিসিসিআইয়ের তরফে এখবর একপ্রকার নিশ্চিতই করে দেওয়া হয়েছে। আগামী ১৯ জুলাই ঘোষিত হবে দল। সেখানে ধোনিকে না রাখার সিদ্ধান্ত কার্যত চূড়ান্ত। কবে তিনি অবসর নেবেন বা অদূর ভবিষ্যতে আদৌ নেবেন কিনা, সে বিষয়টিও এখনও পরিষ্কার করেননি মাহি। এমন পরিস্থিতিতে তাঁকে অন্য ভূমিকায় কাজে লাগাতে চাইছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড।

[আরও পড়ুন: কোচ ও সহকারী বেছে নিল কেকেআর, প্রাক্তন দুই নাইটের উপরই ভরসা রাখল দল]

ধোনির মগজাস্ত্র প্রশ্নাতীত। অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর পরও খেলার মাঠের প্রায় সব সিদ্ধান্তই ধোনির সঙ্গে পরামর্শ করেই নেন বিরাট কোহলি। তাছাড়া তরুণরাও ধোনির কাছে নানা উপদেশ পেয়ে সমৃদ্ধ হন প্রতি মুহূর্তে। আর এই বিষয়টিকেই কাজে লাগাতে চাইছে বোর্ড। ধোনিকে মেন্টর হিসেবে ব্যবহার করা হবে বলেই খবর। বোর্ড সূত্রে জানা গিয়েছে, ক্যারিবিয়ান সফরে ধোনির যাওয়ার কোনওরকম সম্ভাবনা নেই। ঘরের মাঠ অথবা বিদেশ সফরেও উইকেটকিপার হিসেবে তিনি আর পছন্দের তালিকার শীর্ষে নেই। ঋষভ পন্থই তাঁর স্থান দখল করবেন। কিন্তু তার জন্য দরকার সঠিক গ্রুমিং। আর সেটাই করাবেন ধোনি। বিপক্ষের বিরুদ্ধে ঋষভকে তৈরি করার দায়িত্ব দেওয়া হবে এমএসকে। যতদিন না তিনি পুরোপুরি তৈরি হচ্ছেন, ততদিন প্রথম একাদশে না হলেও ১৫ জনের দলে থাকতে পারেন মাহি। কারণ ভারতীয় শিবিরে ক্যাপ্টেন কুলের উপস্থিতির মূল্য বোঝে বোর্ড। তাই তাঁকে সম্পূর্ণ সরিয়ে দেওয়া বোকামি হবে।

দিন কয়েক আগেই জানা গিয়েছিল ধোনি এখনও অবসর নিয়ে সিদ্ধান্ত না নেওয়ায় বেশ বিরক্ত বোর্ড। শীঘ্রই এনিয়ে তাঁর সঙ্গে আলোচনা করারও কথা জাতীয় নির্বাচক প্রধান এমএসকে প্রসাদের। এমন পরিস্থিতিতে বোর্ড সূত্রের এই খবর নতুন করে যেন ধোনিকে সরে দাঁড়ানোর ইঙ্গিতই দিয়ে রাখল। কারণ ক্রিকেটকে বিদায় না জানালেও প্রথম একাদশে যে তাঁর প্রয়োজন ফুরিয়েছে, সেটাই ফের বুঝিয়ে দিল বিসিসিআই। ভারতীয় বোর্ডের এমন অবস্থানের পর ধোনি কী করেন, সেদিকেই তাকিয়ে ক্রিকেট বিশ্ব।

[আরও পড়ুন: বিশ্বজয়ের পুরস্কার, স্টোকসকে বিরল সম্মান দেওয়ার ভাবনা ব্রিটেনের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে