BREAKING NEWS

৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

হংকংকে হারিয়ে টি-২০ বিশ্বকাপের মূল পর্বে ওমান, কোয়ালিফাই করলেন স্কটরাও

Published by: Sulaya Singha |    Posted: October 31, 2019 1:40 pm|    Updated: October 31, 2019 1:40 pm

Oman beats Hong Kong in qualifier to book T-20 World Cup berth

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী বছর অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ যে নিঃসন্দেহে জমজমাট হতে চলেছে, তা বলার অপেক্ষা রাখে না। কারণ এবারই টি-টোয়েন্টির বিশ্বযুদ্ধে হাতে খড়ি হবে একাধিক দেশের। স্বাভাবিকভাবেই তাই নজর থাকবে আনকোরা দলগুলির দিকে। বিশ্বকে চমকে দিয়ে পাপু নিউগিনি ইতিমধ্যেই যোগ্যতা অর্জন করেছে। এবার হংকংয়ে হারিয়ে বিশ্বকাপের মূল পর্বে ঢুকে পড়ল ওমান।

বুধবার কোয়ালিফায়ারের ডু অর ডাই ম্যাচে প্রতিপক্ষকে ১২ রানে হারিয়ে বাজিমাত করে ওমান। অন্যদিকে সংযুক্ত আরব আমিরশাহীকে ধরাশায়ী করে অস্ট্রেলিয়ার টিকিট নিশ্চিত করে ফেলে স্কটল্যান্ডও। অর্থাৎ আসন্ন বিশ্বলড়াইয়ে নামিবিয়া, পাপুয়া নিউগিনি এবং আয়ারল্যান্ডের পাশাপাশি ওমান এবং স্কটল্যান্ডকেও দেখা যাবে। মূল পর্বে পৌঁছে গেলেও আপাতত তারা লড়ছে কোয়ালিফায়ারে চ্যাম্পিয়ন হওয়ার জন্য।

[আরও পড়ুন: আরও শক্তিশালী হয়ে মাঠে ফিরবে শাকিব, আত্মবিশ্বাসী স্ত্রী শিশির]

বুধবার শুরুতেই হংকংয়ের সামনে মুখ থুবড়ে পড়ে ওমানের টপ-অর্ডার। তবে জতিন্দর সিংয়ের ৬৭ রানের সৌজন্যে ঘুরে দাঁড়ায় দল। ১৩৫ রানের লক্ষ্য রাখে ওমান। জবাবে মাত্র ১৮ রানেই পাঁচ উইকেট খুইয়ে বসে হংকং। বাঁ-হাতি পেসার বিলাল খান একাই চারটি উইকেট তুলে নেন। নয় উইকেটে ১২২ রানে শেষ হয় হংকংয়ের ইনিংস। যোগ্যতা অর্জন করে উচ্ছ্বসিত জতিন্দর বলছেন, “আমরা অনেক পরিশ্রম করেছি। এবার তার ফল পেলাম। বিলাল দারুণ খেলেছে।” এদিকে, ১৯৯ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে ১০৮ রানেই গুটিয়ে যায় সংযুক্ত আরব আমিরশাহী।

স্কটল্যান্ডের হয়ে মার্ক ওয়াট এবং স্যাফইয়ান শারিফ তিনটি করে উইকেট নেন। ৬৫ রান করে জয়ের অন্যতম কান্ডারি হয়ে ওঠা জর্জ মুন্সে বলেন, “দলের জন্য রান পেলে সবসময়ই ভাল লাগে।” আগামী বছর ১৮ অক্টোবর থেকে শুরু কুড়ি-বিশের লড়াই। যেখানে নিজেদের মেলে ধরতে প্রস্তুত পাপুয়া নিউগিনি, স্কটল্যান্ড, ওমান, নামিবিয়ার মতো দেশগুলি।

[আরও পড়ুন: জয়ের ধারা অব্যাহত এটিকের, ঘরের মাঠে হার চেন্নাইয়িনের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে