৯ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ২৬ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘টেস্ট ক্যাপ্টেন্সি ছাড়ার পর এমএস ছাড়া কেউ মেসেজ করেনি’, বিস্ফোরক বিরাট কোহলি

Published by: Anwesha Adhikary |    Posted: September 5, 2022 10:58 am|    Updated: September 5, 2022 10:59 am

Only MS Dhoni texted me after test captaincy, says Virat Kohli | Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার: পাকিস্তানের কাছে হারের পর প্রেস কনফারেন্সে এসে বিরাট কোহলি (Virat Kohli) যে এরকম বিস্ফোরণ ঘটাতে পারেন, সেটা মনে হয় না, কেউ ভাবতে পেরেছিলেন। যিনি পরিষ্কার বলে দিয়ে গেলেন, টেস্ট ক‌্যাপ্টেন্সি ছাড়ার পর শুধুমাত্র মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) থেকে মেসেজ পেয়েছিলেন। বাকি একজনও তাঁকে কোনও টেক্সট করেনি। গত কয়েকটা মাস প্রচণ্ড খারাপ সময়ের মধ্যে দিয়ে যেতে হয়েছিল। তাঁকে নিয়ে সর্বত্র আলোচনা চলেছে। প্রাক্তন ক্রিকেটাররা যে যাঁর মতো করে টিভিতে, সোশ‌্যাল মিডিয়ায় বলেছেন। সেসব যে বিরাটকে কতটা রক্তাক্ত করেছিল, সেটা প্রেস কনফারেন্সে বোঝা যাচ্ছিল।

বিরাট বলেন, ‘‘যখন টেস্ট ক‌্যাপ্টেন্সি ছাড়ি, আমি যাদের সঙ্গে খেলেছিলাম, তাদের মধ্যে থেকে শুধু একজনের থেকে মেসেজ পেয়েছিলাম। সে হল মহেন্দ্র সিং ধোনি। আমার ফোন নম্বর কিন্তু অনেকের কাছে আছে। অনেকেই  টিভিতে প্রচুর পরামর্শ দেন। টিভিতে অনেক কিছু বলেন। কিন্তু এমএস ছাড়া আর একজনের থেকেও টেক্সট পাইনি। একজনের প্রতি যদি সম্মান থাকে, একজনের সঙ্গে সম্পর্ক যদি জেনুইন হয়, তাহলে সেটা বোঝা যায়। না এমএসের থেকে আমার কিছু চাই, না আমার থেকে ওর কিছু দরকার। না আমি কখনও ওকে নিয়ে নিরাপত্তার অভাবে ভুগেছি, না ও কখনও আমাকে নিয়ে ভুগেছে।”

[আরও পড়ুন: ভারতকে হারিয়ে মধুর প্রতিশোধ পাকিস্তানের, ক্যাচ মিসের সঙ্গে ডোবাল বোলাররাও]

এখানেই না থেমে বিরাট আরও বলেছেন, শুধু একটাই কথা বলব, কাউকে যদি আমার কিছু বলার থাকে কিংবা সাহায‌্য করার থাকে, আমি সেটা ব্যক্তিগত ভাবে করব। আপনি যদি পুরো দুনিয়ার সামনে পরামর্শ দেন, তার কোনও মূল‌্য আমার কাছে নেই। যদি আমার উন্নতির জন‌্য বলা হয়, তাহলে আমার সঙ্গে ওয়ান টু ওয়ান কথা বলা যেতে পারে। আমি খুব সৎভাবে জীবনযাপন করি। এরকম নয় যে ব‌্যাপারগুলো আমাকে প্রভাবিত করে না। কিন্তু তখন সত‌্যিটা দেখতে পারি। আপনি যদি এত বছর ধরে সততার সঙ্গে খেলেন, যা কিছু দেওয়ার সব ঈশ্বরই দেবেন। আপনি যা কিছু করে নিন না কেন, ঈশ্বরের যখন দেওয়ার ঠিক তখনই দেবেন। বাকি কেউ কিছু করতে পারবে না। আমি এভাবেই বাঁচি। এভাবেই জীবনটা কাটাই।’’

সাংবাদিক সম্মেলনে এক মাস ব‌্যাট না ছোঁয়ার প্রসঙ্গও উঠল। যা নিয়ে কোহলি বললেন, “একটা মাস ব্যাট ছুঁয়ে দেখিনি। আসলে রান না পেলে সেটা শুধু তা নিজের জন্য নয়, দলের জন্যও খারাপ। তাই কখনও কখনও বিরতির প্রয়োজন হয়। নিজের মনেই প্রশ্ন জাগে, কীসের টানে ক্রিকেট খেলছি। আমার মনে হয়, সেই ব্রেকটা কাজে দিয়েছে।” টানা দু’টি ম্যাচে হাফসেঞ্চুরি করেছেন বিরাট। খুব তাড়াতাড়ি ফর্মে ফিরে আসছেন বিরাট, এমনটাই আশা করছে তাঁর অনুরাগীরা।

দেখুন ভিডিও। 

[আরও পড়ুন:টসে মারাত্মক ভুল শাস্ত্রীর, পন্থ আউট হতেই ট্রোলের শিকার উর্বশী, ভারত-পাক ম্যাচে সেরা ৫ ঘটনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে