BREAKING NEWS

২ কার্তিক  ১৪২৮  বুধবার ২০ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভরতি প্রাক্তন পাকিস্তান অধিনায়ক ইনজামাম-উল-হক

Published by: Abhisek Rakshit |    Posted: September 28, 2021 9:12 am|    Updated: September 28, 2021 12:30 pm

Pakistan Great Inzamam-ul-Haq ‘Stable’ in Hospital After Suffering Heart Attack | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গুরুতর অসুস্থ পাকিস্তানের (Pakistan) প্রাক্তন অধিনায়ক ইনজামাম-উল-হক (Inzamam-ul-Haq)। হৃদরোগে আক্রান্ত তিনি। ইতিমধ্যে হাসপাতালে ভরতি করতে হয়েছে তাঁকে। সেখানেই ইনজামামের অ্যাঞ্জিওপ্লাস্টিও করা হয়েছে।

সেদেশের সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ইনজামামের ম্যানেজার জানান, গত তিন দিন ধরেই প্রাক্তন ক্রিকেটার তথা পাকিস্তানের নির্বাচক বুকে হালকা ব্যথা অনুভব করছিলেন। এমনকী তাঁর বেশ কতগুলি টেস্টও করা হয়। কিন্তু চিকিৎসকরা জানান, তাতে চিন্তার কিছু নেই। গত কয়েকদিন ইনজামাম বাড়িতেই ছিলেন। কিন্তু সোমবার সন্ধ্যায় হঠাৎ বুকের ব্যথা বেড়ে যাওয়ায় তাঁকে তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে পরীক্ষানিরীক্ষার পর জানা যায়, তাঁর হার্টে ‘ব্লকেজ’ রয়েছে। এর পরেই চিকিৎসকেরা অ্যাঞ্জিওপ্লাস্টি করার সিদ্ধান্ত নেন। ৫১ বছরের ইনজামাম আপাতত স্থিতিশীল আছেন বলেই হাসপাতাল সূত্রে জানানো হয়েছে। আপাতত কয়েক দিন চিকিৎসকদের পর্যবেক্ষণে তিনি হাসপাতালেই থাকবেন।

[আরও পড়ুন: IPL 2021: নাইট শিবিরে বড় ধাক্কা! হাঁটুতে গুরুতর চোট, আইপিএল থেকে ছিটকে গেলেন কুলদীপ]

ইনজামামের অসুস্থতার খবর পাক ক্রিকেট তথা গোটা ক্রিকেটবিশ্বের ভক্তরা রীতিমতো চিন্তায়। প্রাক্তন পাক ক্রিকেটার থেকে শুরু করে ক্রিকেটপ্রেমীরা, প্রত্যেকেই তাঁর দ্রুত আরোগ্য কামনা করেছেন। পাকিস্তানের সফল ক্রিকেট অধিনায়কদের মধ্যে ইনজামাম অন্যতম। ১৯৯২-এ পাকিস্তানের বিশ্বকাপ জয়ের পর ক্রিকেট জগতে তিনি বিপুল জনপ্রিয়তা অর্জন করেন। একদিনের ম্যাচে পাকিস্তানের সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। ৩৭৫টি ম্যাচে  ১১,৭০১ রান করেছেন। টেস্টে ১১৯টি ম্যাচ খেলে তাঁর সংগৃহীত রান ৮,৮২৯।

 

২০০৭ সালে ইনজামাম আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন। তার পর তিনি পাকিস্তান দলের ব্যাটিং পরামর্শদাতা হিসেবে নিযুক্ত হন। বেশ কিছু দিন আফগানিস্তানের প্রধান কোচও ছিলেন। ২০১৬ থেকে ২০১৯ পর্যন্ত ইনজামাম ছিলেন পাকিস্তান ক্রিকেটের মুখ্য নির্বাচক।

[আরও পড়ুন: স্বপ্নপূরণের পথে বাংলার ‘জলকন্যা’ সায়নী, মিলল মলোকাই চ্যানেলে নামার অনুমতি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement