Advertisement
Advertisement

Breaking News

ICC T20 World Cup 2024

বিদায়ের লজ্জা নিয়ে নেতৃত্ব ছাড়ার কথা বাবরের মুখে! সতীর্থদের দুষে কী বললেন পাক অধিনায়ক?

গ্রুপ পর্বের শেষ ম্যাচে আয়ারল্যান্ডের সঙ্গে রীতিমতো লড়াই করে জিতেছে পাকিস্তান।

Pakistan skipper Babar Azam opens up about captaincy after ICC T20 World Cup 2024 exit

দেশবাসীকে হতাশ করেছেন বাবর আজম।

Published by: Arpan Das
  • Posted:June 17, 2024 12:38 pm
  • Updated:June 17, 2024 12:58 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপ থেকে আগেই বিদায় নিয়েছে পাকিস্তান। গ্রুপ পর্বের শেষ ম্যাচেও হৃদকম্পন বাড়িয়ে জিতেছে তারা। তাও সেটা আয়ারল্যান্ডের বিরুদ্ধে। লজ্জার বিশ্বকাপ (ICC T20 World Cup 2024) অভিযান শেষ করে বাবর আজমের (Babar Azam) মুখে শোনা গেল নেতৃত্ব ছাড়ার কথা। একই সঙ্গে দলের বাকি ক্রিকেটারদেরও ঘুরিয়ে দোষারোপ করলেন পাক অধিনায়ক।

প্রথম ম্যাচে আমেরিকার কাছে হারকে অঘটন বলেই মনে করেছিলেন অনেকে। ভারতের কাছে যে পর্যদুস্ত হবেন বাবররা, সেটা তো প্রায় প্রত্যাশিতই ছিল। কানাডার সঙ্গে সহজেই জিতেছিল পাকিস্তান (Pakistan Cricket Team)। কিন্তু শেষ ম্যাচে আয়ারল্যান্ডের বিরুদ্ধে কোনও রকমে জিতল তারা। গোটা টুর্নামেন্টে ১০০ রান তাড়া করতে গেলেই কালঘাম ছুটেছে রিজওয়ানদের। এদিনও তাই ঘটল। ৫২/৩ থেকে আচমকা ৬২/৬ হয়ে যায় পাকিস্তান। শেষ পর্যন্ত শাহিন আফ্রিদি দুটি ছক্কা না মারলে এ ম্যাচেও হারের আতঙ্ক তাড়া করছিল।

Advertisement

[আরও পড়ুন: নেপালকে হারিয়ে ভারতের গ্রুপেই বাংলাদেশ, সুপার এইটে রোহিতদের বাকি প্রতিপক্ষ কারা?]

ম্যাচের পরে সমস্ত ক্ষোভ উগড়ে দিলেন বাবর আজম। গত বছর বিশ্বকাপের পর ক্যাপ্টেন্সি ছেড়েছিলেন তিনি। পরে ফের সমারোহে বাবরদের সেই পদে ফিরিয়ে আনা হয়। যা নিয়ে তিনি বলেন, “যখন আমি নেতৃত্ব ছেড়েছিলাম, তখন সবদিক ভেবেই সিদ্ধান্ত নিয়েছিলাম। পিসিবি নিজে থেকেই আবার আমাকে ক্যাপ্টেন করেছে। বাকি আলোচনা দেশে গিয়েই হবে। তবে অধিনায়কত্ব যদি ছাড়তেই হয়, সেটা আমি সবার সামনেই জানাব। কারওর কাছে কিছু লুকোব না। সবকিছু প্রকাশ্যে হবে। কিন্তু এ নিয়ে আপাতত আমার কোনও মাথাব্যথা নেই। যা সিদ্ধান্ত নেওয়ার পিসিবি নেবে।”

Advertisement

[আরও পড়ুন: বেলিংহ্যামের দুরন্ত গোলে জিতে ইউরো শুরু ইংল্যান্ডের]

এদিন ৩৪ বলে ৩২ করেন তিনি। গোটা টুর্নামেন্ট জুড়েই তাঁর ধীরগতির ব্যাটিং সমালোচিত হয়েছে। বোলাররা নিজেদের কাজ করলেও প্রতিবারই ব্যাটাররা ব্যর্থ হয়েছেন। সে বিষয়ে তাঁর বক্তব্য, “কোনও একজনের জন্য আমরা হারিনি। দল হিসেবেই হেরেছি। শুধু ক্যাপ্টেন দোষারোপ করা উচিত নয়। আমি তো আর সবার জায়গায় খেলতে পারব না। ১১ জন ক্রিকেটার আছে, তাঁদের আলাদা দায়িত্ব আছে। সেই জন্যই তাঁরা বিশ্বকাপ খেলতে এসেছে। আমাদের মেনে নিতে হবে যে ভালো খেলতে পারিনি।” সেটার চেহারা গোটা ক্রিকেটবিশ্ব দেখেছে। দলের মধ্যে বিভাজনের গুঞ্জনও রয়েছে। এবার পিসিবি কি সিদ্ধান্ত নেয়, সেটাই দেখার।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ