১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

চিয়ারলিডার নেই, এবার আইপিএল ম্যাচে বাজবে রামচন্দ্রের নামগান!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 26, 2017 10:59 am|    Updated: December 27, 2019 4:31 pm

Play tunes of Lord Rama in IPL matches, says Digvijaya Singh

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রী, বিজেপি, যোগী আদিত্যনাথ কাউকেই তিনি রেয়াত করেননি। আর মধ্যপ্রদেশের মুখমন্ত্রী শিবরাজ সিং চৌহানের সঙ্গে তাঁর সাপে-নেউলে সম্পর্ক সুবিদিত। কিন্তু এবার আইপিএল নিয়ে শিবরাজ সিং চৌহানকে বেশ অভিনব খোঁচা দিলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক দিগ্বিজয় সিং। অভিনবই বটে, কারণ এবার আইপিএল থেকে চিয়ারলিডারদের বাদ দিয়ে ম্যাচ চলাকালীন শ্রীরামচন্দ্রের সংগীত বাজানোর নিদান দিয়েছেন দিগ্গি। আর তাতেই মাথাচাড়া দিয়েছে বিতর্ক।

আচমকা এমন উদ্ভট প্রস্তাব কেন? কারণ, মধ্যপ্রদেশের ইনদওরের হোলকার স্টেডিয়ামে আইপিএলের দশম সংস্করণের তিনটি ম্যাচ হওয়ার কথা। কিন্তু ম্যাচের জন্য বিনোদন কর মকুব করতে নারাজ শিবরাজ সরকার। তাতেই বিরক্ত দিগ্বিজয় সিং। তাঁর প্রশ্ন, ‘বিনোদন কর মকুব না করার কি কারণ থাকতে পারে? আমার মনে হয়, ‘শিবরাজ সিং চৌহানের চিয়ারলিডারে আপত্তি রয়েছে। ক্রিকেটের জন্য দেশবাসীর উদ্দীপনা মাথায় রেখে ম্যাচের থেকে বিনোদন কর মকুব করে দেওয়া উচিত।’

তারপরই দিগ্গির উপদেশ, ‘চিয়ারলিডার বাদ দিয়ে ম্যাচ চলাকালীন চার-ছয় হলে বা উইকেট পড়লে শ্রীরামচন্দ্রের নামসংকীর্তন বাজানো হোক।’ দিগ্বিজয়ের এই মন্তব্যেই বিতর্ক ছড়িয়েছে। রাজনৈতিক মহলের অনুমান, বিজেপি শাসিত রাজ্য বলেই মধ্যপ্রদেশের শিবরাজ সরকারকে কচাক্ষ করেছেন এই প্রবীণ কংগ্রেস নেতা। যদিও তাঁর উপদেশ কতটা ভালভাবে নেবেন মুখ্যমন্ত্রী তা সময়ই বলবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে