BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

Yashpal Sharma: 'ক্রিকেটারদের অনুপ্রেরণা ছিলেন তিনি', যশপাল শর্মার প্রয়াণে শোকস্তব্ধ প্রধানমন্ত্রী-রাষ্ট্রপতি

Published by: Sulaya Singha |    Posted: July 13, 2021 5:22 pm|    Updated: July 13, 2021 5:47 pm

PM Modi, President Ramnath Kovind condole demise of cricketer Yashpal Sharma | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৯৮৩ বিশ্বকাপ সেমিফাইনাল। ওল্ড ট্র্যাফোর্ডে ইংল্যান্ডের বিরুদ্ধে তাঁর লড়াকু ৬১ রানের ইনিংস আজও উজ্জ্বল ক্রিকেটপ্রেমীদের স্মৃতিতে। মঙ্গলবার সেই মিডল-অর্ডার ব্যাটসম্যান যশপাল শর্মার (Yashpal Sharma) পথচলা শেষ হল। তাঁর প্রয়াণে শোকপ্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টুইটারে শোকজ্ঞাপন করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও। কিংবদন্তি ক্রিকেটারকে হারিয়ে মর্মাহত বর্তমান ও প্রাক্তন ক্রিকেটাররাও।

ভারতের (Indian Cricket Team) হয়ে ৩৭টি টেস্ট ম্যাচ এবং ৪২টি একদিনের ম্যাচ খেলা তারকা ৬৬ বছরেই হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিশ্বাস ত্যাগ করলেন। টুইট করে তাঁর আত্মার শান্তিকামনা করে প্রধানমন্ত্রী (PM Modi) লেখেন, “ভারতীয় ক্রিকেটের অত্যন্ত প্রিয় একজন মানুষ ছিলেন। ১৯৮৩ সালের দলেও ছিলেন। সতীর্থ এবং উঠতি ক্রিকেটারদের জন্য অনুপ্রেরণা ছিলেন তিনি। তাঁর প্রয়াণ অত্যন্ত দুঃখজনক। পরিবারের প্রতি সহানুভূতি জানাই।”

[আরও পড়ুন: এবার লাল-হলুদের কলকাতা লিগ খেলা নিয়েও অনিশ্চয়তা! দেখে নিন কোন গ্রুপে কোন দল]

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর টুইটেও ভেসে উঠেছে ১৯৮৩ বিশ্বকাপ (World Cup 1983) জয়ের কথা। যে দলের অন্যতম উজ্জ্বল সদস্য ছিলেন যশপাল শর্মা। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দও জানিয়েছেন, এমন জনপ্রিয় ব্যাটসম্যান তথা ক্রিকেট বিশেষজ্ঞর প্রয়াণের খবর পেয়ে তিনি শোকস্তব্ধ। ভারতকে প্রথমবার বিশ্বকাপ এনে দেওয়ার নেপথ্যে যশপালের গুরুত্বপূর্ণ অবদানের কথাও টুইটে উল্লেখ করেছেন রাষ্ট্রপতি।

প্রধানমন্ত্রী-রাষ্ট্রপতি-সহ রাজনীতিবিদদের পাশাপাশি টুইটারে যশপাল শর্মার প্রতি শ্রদ্ধা জানিয়েছেন বীরেন্দ্র শেহওয়াগ, যুবরাজ সিংরাও। মাস্টার ব্লাস্টার শচীন তেণ্ডুলকর আবার লিখেছেন, “যশপাল শর্মার প্রয়াণে আমি স্তম্ভিত। তাঁর খেলার বহু স্মৃতি মনের কোণে ভিড় করে আছে। ভারতীয় ক্রিকেটে তাঁর অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে।”

[আরও পড়ুন: যশপালের জীবন বদলে দিয়েছিলেন দিলীপ কুমার, এক সপ্তাহের মধ্যেই প্রয়াত দুই কিংবদন্তি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement