BREAKING NEWS

১৯ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ৫ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

এবার লাল-হলুদের কলকাতা লিগ খেলা নিয়েও অনিশ্চয়তা! দেখে নিন কোন গ্রুপে কোন দল

Published by: Sulaya Singha |    Posted: July 13, 2021 3:08 pm|    Updated: July 13, 2021 3:08 pm

CFL 2021: Uncertainty over SC East Bengal's participation | Sangbad Pratidin

ফাইল ছবি

স্টাফ রিপোর্টার: এসসি ইস্টবেঙ্গল ফাউন্ডেশনকে রেখেই কলকাতা লিগের প্রিমিয়ার (CFL) ‘এ’ গ্রুপের বিন্যাস প্রকাশ করল আইএফএ। যদিও এসসি ইস্টবেঙ্গলের (SC East Bengal) পক্ষ থেকে সোমবারও জানানো হয়েছে, আইএফএ (IFA) নাম রাখলেও যতক্ষন না ক্লাব কর্তারা চুক্তিপত্রে সই করছেন, ততক্ষণ পর্যন্ত কলকাতা লিগের জন্য কোনওরকম দল গঠন করবে না তারা। এদিকে, কিছুদিন আগে ইস্টবেঙ্গল সচিব কল্যাণ মজুমদার চিঠি দিয়ে আইএফএকে জানিয়ে দিয়েছেন, এখন থেকে ফুটবলের যাবতীয় ব্যাপার দেখাশোনা করবে শ্রী সিমেন্ট ইস্টবেঙ্গল ফাউন্ডেশন। ফলে তারা দল না গড়তে চাইলে এই মরশুমে লাল-হলুদের কলকাতা লিগে খেলাই সমস্যা হয়ে দাঁড়াবে।

প্রিমিয়ারের ক্লাবগুলির সঙ্গে প্রথম যেদিন আইএফএ কর্তারা মিটিংয়ে বসেছিলেন, সেদিন মিটিংয়ে উপস্থিত ছিলেন না লাল-হলুদ প্রতিনিধি। পরে ক্লাব সচিবের থেকে চিঠি পাওয়ার পর এসসি ইস্টবেঙ্গলের সঙ্গে আলোচনায় বসেন আইএফএ কর্তারা। তারপরও দলগুলির গ্রুপ বিন্যাসের আগে ক্লাব প্রতিনিধিদের সঙ্গে মিটিংয়ে বাকি ১৩টি ক্লাবের প্রতিনিধিরা উপস্থিত থাকলেও ছিলেন না এসসি ইস্টবেঙ্গলের কোনও প্রতিনিধি। আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায় বলেন, “আগে ঠিক ছিল, ১০ জুলাইয়ের মধ্যে মিটিং হবে। কিন্তু এসসি ইস্টবেঙ্গলের সিইও জানান, তারপরেই মিটিংটা ডাকতে। সেইমতো সোমবার মিটিং ডাকা হয়। তবে এসসি ইস্টবেঙ্গলের সিইও শিবাজি সমাদ্দার একটি মেল করে জানান, কিছু অসুবিধার জন্য মিটিংয়ে উপস্থিত থাকতে পারছেন না। তবে এসসি ইস্টবেঙ্গল কলকাতা লিগে খেলবে না, এরকম কথা উনি একবারও সরকারি ভাবে জানাননি। তাই এসসি ইস্টবেঙ্গলকে ধরেই আমরা কলকাতা লিগের গ্রুপ বিন্যাস করেছি। বাকি ১৩ দলকে যেরকম কলকাতা লিগের নিয়মাবলি পাঠিয়ে দেওয়া হয়েছে, এসসি ইস্টবেঙ্গলকেও সেরকম পাঠিয়ে দেওয়া হয়েছে। এখন অন্যান্য ক্লাবের মতো এসসি ইস্টবেঙ্গলের অভিমতের জন্যও অপেক্ষা করে থাকব।”

[আরও পড়ুন: যশপালের জীবন বদলে দিয়েছিলেন দিলীপ কুমার, এক সপ্তাহের মধ্যেই প্রয়াত দুই কিংবদন্তি]

তবে আইএফএ সচিব যাই বলুন না কেন, এসসি ইস্টবেঙ্গল কর্তারা ঠিক করে ফেলেছেন, ক্লাব যতক্ষণ না চুক্তিপত্রে সই করবে, ততক্ষণ পর্যন্ত তাদের পক্ষ থেকে কলকাতা লিগ নিয়ে আইএফএ’র মিটিংয়ে আর যাওয়া হবে না। আইএফএ’র ডাকে প্রথম দিন মিটিংয়ে গিয়ে শিবাজি সমাদ্দার বুঝিয়ে দিয়েছেন, শ্রী সিমেন্টও কলকাতা লিগ খেলতে চায়। কিন্তু চুক্তিপত্রে সই না হলে সম্ভব নয়।

এদিন ক্লাব প্রতিনিধিদের সঙ্গে মিটিংয়ের মাঝপথেই লাল-হলুদের অন্যতম শীর্ষকর্তা দেবব্রত সরকারকে ফোন করেন জয়দীপ। জানান পরিস্থিতি। দেবব্রত সরকার বলেন, তিনি সবরকম ভাবে চেষ্টা করবেন এসসি ইস্টবেঙ্গল যাতে কলকাতা লিগ খেলে। তবে আপাতত যা অবস্থা, এসসি ইস্টবেঙ্গল কলকাতা লিগে আদৌ খেলবে কি না, কেউ জানে না। এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan) যেখানে মারাত্মক শক্তিশালী দল গঠন করে বসে আছে, সেখানে লাল–হলুদের একজন ফুটবলারও সই হয়নি। এই অবস্থায় খেললেও, কলকাতা লিগের জন্য কবে দল গঠন হবে, কীভাবে হবে কেউ জানে না। সব মিলিয়ে এসসি ইস্টবেঙ্গলের পুরো ব্যাপারটায় জট পাকিয়ে রয়েছে।

[আরও পড়ুন: সৌরভের চরিত্রে রণবীর কাপুর! ‘দাদা’র বায়োপিক তৈরি করতে চলেছে বিখ্যাত প্রযোজক সংস্থা]

এদিন কলকাতা লিগ নিয়ে যে গ্রুপ বিন্যাস হয়েছে, তাতে দেখা যাচ্ছে, একদিকে আছে, এসসি ইস্টবেঙ্গল, মহামেডান স্পোর্টিং, ভবানীপুর, সাদার্ন সমিতি, বিএসএস স্পোর্টিং ক্লাব, রেলওয়ে এফসি, ইউনাইটেড স্পোর্টস ক্লাব। অপরদিকে এটিকে মোহনবাগান, এরিয়ান, টালিগঞ্জ অগ্রগামী, জর্জ টেলিগ্রাফ, পিয়ারলেস, খিদিরপুর এবং ক্যালকাটা কাষ্টমস।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement