BREAKING NEWS

২৬  শ্রাবণ  ১৪২৯  সোমবার ১৫ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অস্ট্রেলিয়া এ দলের বিরুদ্ধে অনুশীলন ম্যাচ ড্র, প্রথম টেস্টের আগে ভারতের চিন্তায় টপ অর্ডার

Published by: Subhajit Mandal |    Posted: December 8, 2020 1:31 pm|    Updated: December 8, 2020 1:38 pm

Practice match between India A and Australia A ended without result |Sangbad Pratidin

ভারত এ: ২৪৭-৯, ১৮৯-৯ (ঋদ্ধিমান ৫৪, গিল ২৯)
অস্ট্রেলিয়া এ: ৩০৬-৯, ৫২-১ (হ্যারিস ২৫, পুভস্কি ২২)
ম্যাচ ড্র।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ অস্ট্রেলিয়া এ (Australia A) দলের বিরুদ্ধে ভারতীয় এ দলের একমাত্র অনুশীলন ম্যাচ ড্র। প্রথম ইনিংসে অজিদের ৩০৯ রানের জবাবে ১৮৯ রানে নিজেদের দ্বিতীয় ইনিংস ডিক্লেয়ার করে ভারত এ (India A)। জবাবে ব্যাট করতে নেমে দিনের শেষে এক উইকেটের বিনিময়ে ৫২ রান করে অস্ট্রেলিয়া। ফলে ম্যাচ শেষ হয় অমীমাংসিতভাবেই।

আগের দিনের আট উইকেটে ২৮৬ রানের পর আজ সকালে ওভার পাঁচেক খেলেই ইনিংস ঘোষণা করে দেয় অজিরা। তখন স্কোর ছিল ৯ উইকেটে ৩০৬ রান। জবাবে ব্যাট করতে নেমে দ্বিতীয় ইনিংসেও শুরুটা তেমন ভাল করেনি ভারতীয় এ দল। পৃথ্বী শ’ ব্যক্তিগত ১৯ রানে প্যাভিলিয়নে ফিরে যান। তিন নম্বরে নেমে খাতা খোলার আগেই আউট হতে হয় পুজারাকে (Cheteshwar Pujara)। দলগত ৫০ রানের মাথায় আউট হন গিল। তাঁর সংগ্রহ ২৯ রান। রাহানে-বিহারী আউট হওয়ার পর ইনিংসের হাল ধরেন ঋদ্ধি (Wriddhiman Saha)। তিনিই দলের স্কোর দেড়শোর গণ্ডি পার করান। তাঁর ৫৪ রানের ইনিংসেই সম্মান রক্ষা হয় ভারতের। দলের স্কোর যখন ৯ উইকেটে ১৮৯ তখন ইনিংস ঘোষণা করেন রাহানে। জবাবে দিনের শেষ ১৫ ওভারে মাত্র একটি উইকেট ফেলতে সক্ষম হয় ভারত। অজিরা করে ৫২ রান।

[আরও পড়ুন: নিরাশ করলেন অশ্বিন, গ্রিনের দুরন্ত শতরানে ভারত এ’‌র রান টপকাল অস্ট্রেলিয়া এ]

অনুশীলন ম্যাচে হারতে না হলেও দলের ব্যাটসম্যানদের ফর্ম চিন্তায় রাখবে ভারতীয় টিম ম্যানেজমেন্টকে। প্রথম ইনিংসে দুই ওপেনারই শূন্য রানে ফিরেছিলেন। দ্বিতীয় ইনিংসে তেমন দুর্দশা না হলেও, খুব একটা সাবলীল মনে হল না টিম ইন্ডিয়ার দুই তরুণ ওপেনারকে। বিশেষ করে পৃথ্বী শ’কে নতুন বলে বেশ নড়বড়ে মনে হচ্ছে। তুলনায় মন্দের ভাল শুভমন গিল। মিডল অর্ডারে পুজারা-রাহানেরা প্রথম ইনিংসে রান পেয়েছেন। দ্বিতীয় ইনিংসে পুজারা ব্যর্থ। তেমন কিছু করে দেখাতে পারলেন না রাহানে, বিহারীও। তবে, দ্বিতীয় ইনিংসে সব হতাশার মধ্যে একমাত্র আশার আলো ঋদ্ধিমান সাহা। তিনি ৫৪ রানের একটা লড়াকু ইনিংস উপহার দিলেন। অ্যাডিলেডে দিনরাতের টেস্টে নামার আগে যেটা খানিকটা স্বস্তি দেবে ভারতকে। বোলিং বিভাগে আরও একবার কুলদীপ যাদবের ব্যর্থতা চিন্তায় রাখবে ভারতকে। তবে, আশার আলো দেখাচ্ছেন উমেশ-সিরাজ। এঁরা দুজনেই প্রথম ইনিংসে ৩টি করে উইকেট পান। দ্বিতীয় ইনিংসে একটি উইকেট পান উমেশ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে