Advertisement
Advertisement
Cricket

নিরাশ করলেন অশ্বিন, গ্রিনের দুরন্ত শতরানে ভারত এ’‌র রান টপকাল অস্ট্রেলিয়া এ

পরিস্থিতি যা ড্র’‌য়ের দিকেই এগোচ্ছে ম্যাচ।

India A vs Australia A day 2 match report | Sangbad Pratidin
Published by: Abhisek Rakshit
  • Posted:December 7, 2020 3:15 pm
  • Updated:December 7, 2020 3:15 pm

ভারত এ: ২‌৪৭/‌৯ ডিঃ (রাহানে ১০৮*, প্যাটিনসন ৩/‌৫৮)
অস্ট্রেলিয়া এ: ২৮৬/‌৮ (‌গ্রিন ১১৪*‌, উমেশ ৩/‌৪৪)
‌অস্ট্রেলিয়া এ ৩৯ রানে এগিয়ে
দ্বিতীয় দিনের খেলা শেষ

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ ওয়ানডে সিরিজ ২–১ ব্যবধানে জিতেছে অস্ট্রেলিয়া। টি–২০ সিরিজে ২–০ ব্যবধানে এগিয়ে থাকার সুবাদে তা আবার পকেটে পুরে নিয়েছেন বিরাটরা (Virat Kohli)। এই পরিস্থিতিতে টেস্ট সিরিজটিই যে টিম ইন্ডিয়ার (Team India) আসল পরীক্ষা হতে চলেছে, তা আর বলার অপেক্ষা রাখে না। ব্যাটিংয়ে যেমন প্রথম টেস্টের পর বিরাটের চলে যাওয়া ভারতকে চিন্তায় রাখছে। তেমনই বোধহয় এবার স্পিন বোলারদের ফর্মও চিন্তা বাড়াবে শিবিরের।

Advertisement

অস্ট্রেলিয়া ‘‌এ’ (Australia A)‌ দলের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে রাহানে শতরান, পূজারা অর্ধ–শতরান পেলেও, তেমন আশাপ্রদ বোলিং করতে পারেনি ভারতীয় দল। আর তাই তো ক্যামেরন গ্রিনের শতরানের সুবাদে ভারত–এ’‌র রান অনায়াসে টপকে গেল অস্ট্রেলিয়া এ। প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় দিনের শেষে তাঁরা এগিয়ে ৩৯ রানে। ম্যাচের ফলাফল ড্রয়ের দিকে এগোলেও রবিচন্দ্রন অশ্বিনের (Ravichandran Ashwin) তেমন ফর্মে না থাকা অবশ্যই চিন্তার কারণ হয়ে দাঁড়াবে। ম্যাচে এখনও পর্যন্ত দু’‌উইকেট পেলেও তেমন নজর কাড়তে পারেননি অশ্বিন।

Advertisement

[আরও পড়ুন: তাঁর চোখে নটরাজনই ম্যাচের সেরা, দলকে সিরিজ জিতিয়ে জানালেন হার্দিক]

এদিন আগের দিনের আট উইকেটে ২৩৭ রান থেকে খেলা শুরুর পর ২৪৭/‌৯ রানেই ইনিংস ডিক্লেয়ার দেয় ভারত। জবাবে ব্যাট করতে নেমে মাত্র পাঁচ রানেই দু’‌উইকেট হারায় অস্ট্রেলিয়া। উইল পুকভস্কি (‌১)‌ এবং জো বার্নসকে (‌৪)‌ দ্রুত ফিরিয়ে দেন উমেশ। এরপর মার্কাস হ্যারিস (‌৩৫) এবং অধিনায়ক ট্রাভিস হেড (১৮‌) দলের হাল ধরেন। কিন্তু অজি অধিনায়ককে ফেরান মহম্মদ সিরাজ। এরপর ক্রিজে আসেন গ্রিন। উলটোদিকে অন্যান্য ব্যাটসম্যানরা ফিরে গেলেও তাঁকে আর আউট করতে পারেননি ভারতীয় বোলাররা। পরবর্তীতে হ্যারিস এবং ম্যাডিনসনের (‌২৩) উইকেট পেলেও তেমন নজর কাড়তে পারেননি অশ্বিন। যা অবশ্যই চিন্তায় রাখবে ভারতীয় থিকট্যাংককে।‌

অন্যদিকে, আবার ১৭৩ বলে অপরাজিত ১১ রান করেছেন ক্যামেরন গ্রিন। মেরেছেন ১০টি চার এবং ১টি ছয়। তাঁর এই দুরন্ত ব্যাটিংয়ের সৌজন্যেই দ্বিতীয় দিনের শেষে অস্ট্রেলিয়া এ’‌র রান আট উইকেটে ২৬৮।‌‌ ক্রিজে রয়েছেন গ্রিন এবং মার্ক স্টেকেটে (‌১*‌)‌। অজিরা এগিয়ে রয়েছেন ৩৯ রানে। পরিস্থিতি যা তাতে ড্র’‌য়ের দিকেই এগোচ্ছে খেলা। কারণ তিনদিনের এই প্রস্তুতি ম্যাচে আর বাকি কেবল মঙ্গলবারই।

[আরও পড়ুন: ‌অস্ট্রেলিয়াকে হারিয়ে বিরাটদের টি–২০ সিরিজ জয়, ম্যাচ প্রসঙ্গে কী বললেন রোহিত শর্মা?]

এর আগে প্রথম দিন রাহানে–পূজারার দুরন্ত ইনিংস ভারত এ’‌র (India A) সম্মান বাঁচায়। কারণ প্রথমে ব্যাট করতে নেমে তিন ওভারের মধ্যে দলের ৬ রানের মধ্যে দুই ওপেনার ফিরে যাওয়ায় চাপে পড়ে ভারত । তৃতীয় উইকেটে পুজারা সঙ্গে জুটি বাঁধেন হনুমা বিহারী। তিনি শুরুটা ভাল করলেও বেশি এগোতে পারলেন না। ব্যক্তিগত ১৮ রানের মাথায় তিনি আউট হন। ভারত তখন তিন উইকেটে ৪০। প্রাথমিক ঝটকা কাটিয়ে রাহানেকে নিয়ে পুজারা নিজস্ব স্টাইলে ব্যাটিং শুরু করেন। রান এল ওঁদের জুটিতে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দু’বছর আগে পাঁচশোর উপর রান করে পুজারা সিরিজের সেরা হয়েছিলেন। কিন্তু ব্যক্তিগত ৫৪ রানে তিনি প্যাটিনসনের বোলিংয়ে হ্যারিসের হাতে ক্যাচ দিয়ে ফেরেন। ১৪০ বলের ইনিংসে পুজারা মেরেছেন পাঁচটি বাউন্ডারি। রাহানের সঙ্গে জুটিতে ৭৬ রান। এরপর ঋদ্ধিমান সাহা এসেও রান পেলেন না। পার্টটাইম বোলার হেডের বোলিংয়ে ঋদ্ধি আউট হন কোনও রান করার আগেই। শেষপর্যন্ত বোলারদের নিয়েই দুরন্ত শতরান করেন রাহানে। তাঁর সৌজন্যেই প্রথম দিনের শেষে ভারত এ রান তুলেছিল ৮ উইকেটে ২৩৭।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ