BREAKING NEWS

১৭  মাঘ  ১৪২৯  বৃহস্পতিবার ২ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

‌অস্ট্রেলিয়াকে হারিয়ে বিরাটদের টি–২০ সিরিজ জয়, ম্যাচ প্রসঙ্গে কী বললেন রোহিত শর্মা?

Published by: Abhisek Rakshit |    Posted: December 7, 2020 11:20 am|    Updated: December 7, 2020 12:31 pm

Rohit Sharma gives Virat Kohli and Co. a 'big thumbs up' after India clinch T20I series in Australia | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ ওয়ানডে সিরিজে হারের পর থেকেই বিরাট কোহলির (Virat Kohli) অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তুলে দিয়েছিলেন সমালোচকরা। আইপিএলে (IPL) মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) চ্যাম্পিয়ন হওয়ার পর থেকে আড়ালে যে কথা বলা হচ্ছিল, সেটাই প্রকাশ্যে অনেকে বলতে শুরু করেন। সাদা বলের ক্রিকেটে অবিলম্বে রোহিত শর্মাকে (Rohit Sharma) অধিনায়ক করা হোক!‌ তবে টি–টোয়েন্টি সিরিজ‌ জিততেই মুখ বন্ধ সমালোচকদের। এই পরিস্থিতিতে রবিবার টিম ইন্ডিয়ার জয় নিয়ে মুখ খুললেন খোদ রোহিতই।

রবিবার প্রথমে ব্যাট করে ওয়েড–স্মিথের দৌলতে স্কোরবোর্ডে ১৯৪ রান তোলে অস্ট্রেলিয়া (Australia)। ধাওয়ান–কোহলি এবং শেষদিকে হার্দিকের ঝোড়ো ইনিংস দু’‌বল বাকি থাকতেই টিম ইন্ডিয়াকে (Team India) নিজেদের লক্ষ্যে পৌঁছে দেয়। ৬ উইকেটে ম্যাচটি জেতে টিম ইন্ডিয়া। এর আগে প্রথম ম্যাচেও জিতেছিলেন বিরাটরা (Virat Kohli)। ফলে তিন ম্যাচের সিরিজ ইতিমধ্যেই পকেটে পুরে ফেলেছে ভারত। শেষ ম্যাচটি কেবল নিয়মরক্ষার। এই পরিস্থিতিতে এদিন ম্যাচের পরই টুইট করেন রোহিত। বিরাট অ্যান্ড কোং–কে শুভেচ্ছা জানিয়ে লেখেন, ‘‌‘‌টিম ইন্ডিয়া দুর্দান্ত একটি সিরিজ জিতেছে। প্রত্যেকে দুরন্ত খেলেছে। প্রত্যেকের জন্য একটি বড় ‘‌লাইক’‌।’‌’‌ বর্তমানে রোহিত নিজের হ্যামস্ট্রিংয়ের চোট সারাতে এনসিএ–তে রয়েছেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চার টেস্টের প্রথম দু’‌টিতে খেলতে পারবেন না তিনি। শুধু রোহিত নন। বিরাট কোহলির স্ত্রী অনুষ্কাও (Anushka Sharma) নিজের ইনস্টাগ্রামে স্বামীকে শুভেচ্ছা জানান।

 

Anushka's instagram story
অনুষ্কার ইনস্টাগ্রাম স্টোরি

[আরও পড়ুন: তাঁর চোখে নটরাজনই ম্যাচের সেরা, দলকে সিরিজ জিতিয়ে জানালেন হার্দিক]

এদিকে, এই সিরিজ জিতে আবার দু’‌টি অনন্য রেকর্ডের মালিকও হলেন বিরাট কোহলি। প্রথম এশিয়ান ক্যাপ্টেন হিসেবে অস্ট্রেলিয়ায় টি–২০, টেস্ট এবং ওয়ানডে সিরিজ জয়ের নজির গড়লেন। এই সফরে টি–২০ সিরিজে জেতার পাশাপাশি এর আগে ২০১৮–‌১৯ মরশুমে অস্ট্রেলিয়া সফরের সময় অধিনায়ক হিসেবে ওয়ানডে এবং টেস্ট সিরিজ জিতেছিলেন তিনি। এছাড়া প্রথম ভারতীয় অধিনায়ক হিসেবে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকায় টি–টোয়েন্টি জয়ের নজির গড়লেন।

[আরও পড়ুন: করোনায় আক্রান্ত পারুপল্লি কাশ্যপ-সহ চার ব্যাডমিন্টন তারকা, কোভিড টেস্ট করালেন সাইনাও]

অন্যদিকে, দুরন্ত ৫২ রান করে প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে (Mahendra Singh Dhoni) টি–২০ ক্রিকেটে রানের বিচারে টপকে গেলেন শিখর ধাওয়ান (Shikhar Dhawan)। ৯৮টি আন্তর্জাতিক টি–২০ ম্যাচে ধোনির রান ছিল ১৬১৭ রান। অন্যদিকে, ৬৩টি ম্যাচে ধাওয়ান করেছেন ১৬৪১ রান।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে