BREAKING NEWS

৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

নিলামে কেনার পরই আইপিএলে অনিশ্চিত ক্রিকেটার! চিন্তায় কেকেআর শিবির

Published by: Subhajit Mandal |    Posted: December 22, 2019 4:39 pm|    Updated: December 22, 2019 4:48 pm

Pravin Tambe’s participation in IPL 2020 could land in trouble

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিলামে প্রবীণ তাম্বেকে কিনে চমক দিয়েছিল কেকেআর। প্রথম ক্রিকেটার হিসেবে ৪৮ বছর বয়সে পেশাদার ক্রিকেট খেলার অনন্য নজিরের সামনে ছিলেন তাম্বে। মজার কথা হল, দলের কোচ ম্যাককালামের থেকেও দশ বছরের বড় প্রবীণ। কিন্তু, সেই তাম্বের আইপিএলে খেলা নিয়েই এবার অনিশ্চয়তা তৈরি হয়ে গেল। আগামী আইপিএলে প্রবীণ তাম্বে আদৌ খেলবেন কিনা, তা এখন নির্ভর করছে আইপিএল কমিশনের সিদ্ধান্তের উপরে।

Tambe-V


কিন্তু ব্যপারটা কী? আসলে প্রবীণের খেলা নিয়ে মূল বাধা বিসিসিআইয়েরই একটি নিয়ম। সেই নিয়ম অনুযায়ী, ভারতীয় ক্রিকেট নিয়ামক সংস্থার সঙ্গে চুক্তি থাকলে কোনও ক্রিকেটার অন্য কোনও টি-টোয়েন্টি বা টি-১০ টুর্নামেন্ট খেলতে পারেন না। বিসিসিআইয়ের সঙ্গে কোনও ক্রিকেটারের চুক্তি থাকলে, তিনি বিদেশের কোনও লিগে শুধুমাত্র ৪০ ওভার, ৩ দিন ও পাঁচদিনের ক্রিকেট খেলতে পারবেন। তাও, বিসিসিআই এবং যে রাজ্যের হয়ে তিনি ক্রিকেট খেলেন, সেই রাজ্যের ক্রিকেট সংস্থার অনুমতি নিয়ে। মুশকিল হল, সম্প্রতি প্রবীণ তাম্বেকে দেখা গিয়েছে আবু ধাবিতে টি-১০ চ্যাম্পিয়নশিপে খেলতে। সেখানে রীতিমতো সফলও হন তাম্বে। একটি হ্যাটট্রিকও করেন তিনি।

[আরও পড়ুন: ‘দিদি, হঠাৎ কী হল আপনার?’ CAA ইস্যুতে রামলীলা ময়দানে মোদির তোপে মমতা]

এই টি-১০ টুর্নামেন্টে খেলেই বিপাকে পড়েছেন তাম্বে। বিসিসিআইয়ের শর্ত লঙ্ঘন করার জেরে আইপিএল থেকে তাঁকে বরখাস্ত করা হতে পারে। এ প্রসঙ্গে আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল জানিয়েছেন, “নিয়ম পরিষ্কার। কেউ কোনও টি-১০ বা টি-২০ টুর্নামেন্টে খেলতে পারবে না। শুধুমাত্র ওয়ানডে, ৩ দিনের বা ৪ দিনের ম্যাচ খেলা যাবে। হয়তো ইংলিশ কাউন্টি বা বাংলাদেশে খেলা যেত। তাও রাজ্য সংস্থার অনুমতি নিয়ে। আমরা তাম্বের ব্যপারটা খতিয়ে দেখছি।”

[আরও পড়ুন: NRC নিয়ে শরিকদের সঙ্গে বৈঠক ডাকুক বিজেপি, দাবি জেডিইউ-এর]

ব্রিজেশ প্যাটেল জানিয়েছেন, তাম্বের আইপিএল খেলা নিয়ে গুরুত্ব দিয়ে আলোচনা করা হবে। তারপর সিদ্ধান্ত হবে, তিনি খেলতে পারবেন কিনা। উল্লেখ্য, আইপিএলের অন্যতম সফল স্পিনার তাম্বে। কেরিয়ার দেরিতে শুরু করলেও রাজস্থান রয়্যালসের হয়ে বেশ নজর কেড়েছেন তিনি। এ বছর কেকেআরের স্পিন বিভাগের গুরুত্বপূর্ণ সদস্য হতে পারেন তিনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে