১ ভাদ্র  ১৪২৬  সোমবার ১৯ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

১ ভাদ্র  ১৪২৬  সোমবার ১৯ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সদ্য আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেছিলেন। কেরিয়ারের শুরুটাও হয়েছিল স্বপ্নের মতো। প্রথম টেস্টের প্রথম ইনিংসে দুর্দান্ত সেঞ্চুরি, দ্বিতীয় ইনিংসে অর্ধশতরান। সব মিলিয়ে ২৩৭ রান এক টেস্টে। এ হেন দুর্দান্ত শুরুয়াতের পরও এখন অফ-ট্র্যাকে পৃথ্বী শ’র আন্তর্জাতিক কেরিয়ার। প্রথমে চোটের জন্য জাতীয় দল থেকে ছিটকে যাওয়া। তারপর চোটের ধাক্কা সামলে ওঠার আগেই ডোপ টেস্ট নিয়ে বিতর্ক এবং আট মাসের জন্য নির্বাসন। এই জোড়া ধাক্কার চাপ সামলাতে পারছেন না তরুণ ওপেনার। শোনা যাচ্ছে, ক্রিকেট থেকে নির্বাসিত হওয়ার পর চূড়ান্ত মানসিক অবসাদে ভুগছেন তিনি। ইতিমধ্যেই অবসাদ কাটাতে নিজের খরচে ইংল্যান্ড রওনা দিয়েছেন তরুণ ক্রিকেটার।

[আরও পড়ুন: পদত্যাগপত্র ফিরিয়ে নিতে অনুরোধ, কংগ্রেসের বৈঠক থেকে বেরিয়ে গেলেন রাহুল-সোনিয়া]

এদিকে, পৃথ্বী শ’র ডোপ টেস্ট নিয়ে সন্দেহ প্রকাশ করেছে মুম্বই ক্রিকেট সংস্থা। নাডা জানিয়েছিল, পৃথ্বী শ নাকি কাফ সিরাপ খেয়েছিলেন। যার মধ্যে ছিল টারবুটালাইন। এই টারবুটালাইনকে উত্তেজক ওষুধ হিসাবে ধরা হয়। এবং সেই কাফ সিরাপ তিনি নাকি ইন্দোরে মুস্তাক আলি টুর্নামেন্টের ম্যাচ খেলতে গিয়ে সেবন করেছিলেন। এখানেই প্রশ্ন তুলে দিয়েছেন মুম্বই দলের কোচ বিনায়ক সামন্ত ও ফিজিওথেরাপিস্ট দীপ তোমার। এঁরা দু’জনেই জানিয়েছেন, পৃথ্বী শ ইন্দোরে এমন কোনও কঠিন অসুখে ভোগেননি, যাতে কাফ সিরাপ খাওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়। শুধু তাই নয়, বিসিসিআইয়ের ডোপ পরীক্ষার ধরন নিয়েও প্রশ্ন তুলছে কোনও কোনও মহল।

[আরও পড়ুন: কাশ্মীরি মহিলাদের নিয়ে কটূক্তি, খাট্টারকে তুলোধোনা মমতা-রাহুলের]

বিতর্ক যাই হোক, সত্যিটা হল ডোপ টেস্ট ফেল করে আপাতত ক্রিকেটের বাইরে পৃথ্বী। এই সত্যিটাই মেনে নিতে অসুবিধা হচ্ছে তরুণ ওপেনারের। যেদিন বিসিসিআই এই সিদ্ধান্ত ঘোষণা করে সেদিনই পৃথ্বী টুইট করে বলেন, “ঘটনাটায় আমি সত্যিই কেঁপে গিয়েছি। তবে আমার ভাগ্যকে আমি আন্তরিকভাবে মেনে নিচ্ছি।” আসলে ডোপ বিতর্কের ধাক্কাটা এতটাই গভীর যে তিনি রীতিমতো অবসাদগ্রস্ত হয়ে পড়েছেন। এবং অবসাদ কাটিয়ে ওঠার জন্য আপাতত ইংল্যান্ডে রয়েছেন।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং