৫ আশ্বিন  ১৪২৬  সোমবার ২৩ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীরি মহিলাদের নিয়ে কটূক্তি করে বিরোধীদের রোষের মুখে পড়লেন হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খাট্টার। শুক্রবারই কাশ্মীরি মহিলাদের নিয়ে বিতর্কিত মন্তব্য করেন খাট্টার। শনিবার একযোগে তাঁকে আক্রমণ শানালেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী এবং এরাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

[আরও পড়ুন: ‘এবার কাশ্মীর থেকেও মেয়ে আনা যাবে’, বিতর্কিত মন্তব্য হরিয়ানার মুখ্যমন্ত্রীর]


শুক্রবার বেটি বাঁচাও-এর প্রচারমূলক একটি অনুষ্ঠানে গিয়ে খাট্টার বলেন, “আমাদের মন্ত্রী ওপি ধনকর মাঝে মাঝে বলতেন, আমরা বিহার থেকে বউমা আনব। কিন্তু, আজকাল তো লোকে বলছেন, কাশ্মীরের রাস্তা খুলে গিয়েছে। এখন আমরা কাশ্মীর থেকেও মেয়েদের আনতে পারব।” খাট্টারের এই মন্তব্যের জেরে জোর বিতর্ক শুরু হয়েছে নেটদুনিয়ায়। নেটিজেনরা প্রশ্ন তুলতে শুরু করেন, খাট্টার কি মেয়েদের সহজলভ্য ভাবছেন? কেউ আবার বলছেন, এই মন্তব্য আসলে নিম্নরুচির মানসিকতার পরিচয়।

[আরও পড়ুন: নয়া সভাপতি বাছতে কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠক, দৌড়ে এগিয়ে মারাঠা নেতা]

এরই মধ্যে মুখ খুললেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী এবং তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। রাহুল সোশ্যাল মিডিয়ায় বললেন, ” কাশ্মীরের মেয়েদের নিয়ে হরিয়ানার মুখ্যমন্ত্রী খাট্টারের মন্তব্য নিন্দনীয়। এতেই বোঝা যায় বছরের পর বছর ধরে আরএসএসের ট্রেনিং করলে একজন দুর্বল, হীনমন্য, জঘন্য মানুষের কী ধরনের মানসিকতা তৈরি হতে পারে। মহিলারা পুরুষদের পণ্য নয়।”


এরাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও নাম না করে খাট্টারকে কটাক্ষ করেন। তিনি বলেন, “আমরা যারা এত উঁচু পদে রয়েছি, আমাদের কাশ্মীরের প্রিয় মানুষগুলি সম্পর্কে কোনওরকম অসংবেদনশীল মন্তব্য করা থেকে থেকে বিরত থাকা উচিত। এই ধরনের মন্তব্য শুধু কাশ্মীরের জন্য নয়, গোটা দেশের জন্যই বেদনাদায়ক।”

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং