BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

৪ বছর বাদে ওয়ানডে টিমে ঢুকতে পারেন অশ্বিন, রোহিতের ফিটনেস নিয়ে ধোঁয়াশা অব্যাহত

Published by: Subhajit Mandal |    Posted: December 26, 2021 11:46 am|    Updated: December 26, 2021 10:15 pm

R Ashwin is likely to make his comeback in the ODI team for South Africa series | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোহলির সংসারে তিনি ছিলেন ব্রাত্য। ভারতীয় দলের (Team India) ব্যাটন বদল হতেই ফের যেন হৃত গৌরব ফিরে পাচ্ছেন রবিচন্দ্রন অশ্বিন। ৪ বছর বাদে টি-২০ বিশ্বকাপ দিয়ে সীমিত ওভারের ক্রিকেটে কামব্যাক করেছেন দেশের অন্যতম সেরা স্পিনার। অশ্বিনের (Ravi Ashwin) সেই কামব্যাক সম্পূর্ণ হতে চলেছে। এক প্রথম সারির সংবাদমাধ্যমের দাবি, এবার ভারতের ওয়ানডে দলেও ঢুকে পড়তে চলেছেন রবিচন্দ্রন অশ্বিন।

R Ashwin is likely to make his comeback in the ODI team for South Africa series

শেষবার ২০১৭ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে ক্রিকেট খেলেছেন অশ্বিন। তখনও তাঁকেই দেশের এক নম্বর স্পিনার বলে মনে করা হত। তারপর হঠাতই অধিনায়ক কোহলি এবং কোচ রবি শাস্ত্রীর (Ravi Shastri) নেকনজর থেকে বেরিয়ে যান তিনি। বলা ভাল, শাস্ত্রী-কোহলিদের অপছন্দের তালিকায় চলে যান অশ্বিন। একে একে ওয়ানডে এবং টি-২০ দল থেকে বাদ পড়তে হয় তাঁকে। তারপর খেলছিলেন শুধু টেস্ট ক্রিকেটে। তাঁর বদলে সুযোগ পান চাহাল-কুলদীপরা। এমনকী চলতি বছর ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজেও নিয়মিত খেলানো হয়নি অশ্বিনকে।

[আরও পড়ুন: দক্ষিণ আফ্রিকা টেস্টের আগে বিরাট বিতর্ক এড়ালেন দ্রাবিড়, শোনা গেল কোহলির প্রশংসাও]

কিন্তু, ভারতীয় দলের ব্যাটন বদল হতেই ফের সুদিন ফিরছে অশ্বিনের। সব ঠিক থাকলে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে দলে ঢুকে পড়বেন তিনি। সূত্রের খবর, টি-২০ বিশ্বকাপে নজরকাড়া পারফরম্যান্স এবং তারপর ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে ভাল পারফর্ম করার পুরস্কার পেতে চলেছেন অশ্বিন। অশ্বিনের পাশাপাশি স্পিনার হিসাবে ভারতীয় দলে থাকতে পারেন চাহাল এবং অক্ষর প্যাটেল। এখনও পর্যন্ত যা খবর তাতে জাদেজা চোটের জন্য এই সিরিজেও থাকছেন না।

[আরও পড়ুন: কোহলির বিতর্কিত মন্তব্যে জোর করে টানা হয়েছে সৌরভকে! বিরাট-বোর্ড তরজায় সরব কাইফ]

এদিকে, অশ্বিনের দলে ঢোকার খবর মিললেও অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) নিজের চোটের কী অবস্থা, সেটা এখনও স্পষ্ট নয়। হ্যামস্ট্রিংয়ের চোটের জন্য টেস্ট সিরিজে দলে নেই তিনি। ওয়ানডে সিরিজে রোহিত ফিরতে পারবেন কিনা সেটা আরও স্পষ্ট নয়। সেক্ষেত্রে কে অধিনায়কত্ব করবেন তা নিয়ে সংশয় তৈরি হয়েছে। কারণ, ওয়ানডে দলে এখনও ভাইস ক্যাপ্টেন হিসাবে কারও নাম ঘোষণা করেনি বোর্ড (BCCI)। সেক্ষেত্রেও অবশ্য লোকেশ রাহুল অধিনায়ক হওয়ার দৌড়ে এগিয়ে আছেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে