Advertisement
Advertisement
R Ashwin

আফগান জয়ে উদ্ভট, হাস্যকর দাবি পাক সাংবাদিকের, সপাট জবাব অশ্বিনের

কী বললেন অশ্বিন?

R Ashwin shuts down Pakistani journalist for baseless allegations against Afghanistan
Published by: Krishanu Mazumder
  • Posted:June 24, 2024 9:05 pm
  • Updated:June 24, 2024 9:15 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানি সাংবাদিকের এমন আষাঢ়ে দাবি শুনে কে না হেসে উঠবেন? কাল্পনিক ভাবনারও একটা সীমা থাকে, কিন্তু পাকিস্তানের ওই সাংবাদিক তার যাবতীয় গন্ডি ছাড়িয়ে গেলেন, যার মুখের মতো জবাব দিলেন রবিচন্দ্রন অশ্বিন।
চলতি টি ২০ বিশ্বকাপে আফগানিস্তানের অস্ট্রেলিয়া বধে ক্রিকেট দুনিয়া স্তম্ভিত, হতবাক। অস্ট্রেলিয়াকে ২১ রানে হারিয়ে টুর্নামেন্টে এখনও টিঁকে রয়েছেন রশিদরা। অস্ট্রেলিয়াকে একেবারে খাদের কিনারায় ঠেলে দিয়েছেন তাঁরা। এমন ইন্দ্রপতনের পরই ওই পাকিস্তানি সাংবাদিকের এক্স পোস্টে বিস্ফোরক দাবি, আফগানিস্তান দুনিয়ার যে কোনও ক্রিকেট টিমকেই হারিয়ে দিতে পারে, কিন্তু ব্যতিক্রম ভারত। আর তার কারণটাও খুব সোজা। ভারতে আইপিএলের লোভনীয় কন্ট্র্যাক্টের হাতছানি! অর্থাত সোজাসুজি না বললেও ঘুরিয়ে তিনি আফগান ক্রিকেটারদের লোভী, অর্থলোলুপই বলে দিলেন! নাম জানা যায়নি ওই সাংবাদিকের।

[আরও পড়ুন: ‘এখনও মাঝে মাঝে ভয় পাই’, কোপা চলাকালীন জন্মদিনে স্বীকারোক্তি মেসির, সঙ্গে নতুন ‘শপথ’ও]

কিন্তু যতই হাস্যকর শোনাক তাঁর এই কুৎসিত কটাক্ষ, চুপ করে থাকতে পারেননি প্রবীণ অশ্বিন। তিনি এক্স প্ল্যাটফর্মে এ ধরনের পোস্টের অনুমতি না দিতে দাবি করেছেন তার মালিক ধনকুবের এলন মাস্ককে। অশ্বিন এক্স-এ এক পোস্টে লিখেছেন, আপনি কী করবেন, সেটা আপনাকে বলতে পারি না @এলন মাস্ক, কিন্তু আমার নিশ্চয়ই ঠিক করার অধিকার আছে, কে আমার বাড়ি ঢুকতে পারবেন! আমার টাইমলাইন আমার সিদ্ধান্ত।
ক্রিকেট মহলে অশ্বিনের এহেন অবস্থানে কী প্রতিক্রিয়া হয়, সেটাই দেখার। তবে ইতিমধ্যেই আফগানদের বিরাট কীর্তির বন্দনা হচ্ছে। কেননা একদিক থেকে অস্ট্রেলিয়াকে হারিয়ে এক বিরাট নজির গড়েছে আফগানিস্তান।
এই ফরম্যাটে দুটি টিমের মধ্যে ৬ বারের মোলাকাতে এই প্রথম জয়ের স্বাদ পেলেন আফগানরা। ২০ ওভারে ৬ উইকেটে ১৪৮ রান তোলে তারা। পরে অস্ট্রেলিয়াকে ১২৭ রানে খতম করে দেয়। জয়ের অন্যতম কারিগর ওপেনার রহমতুল্লাহ গুরবাজ (৪৯ বলে ৬০) ও ইব্রাহিম জাদরান (৪৮ বলে ৫১ রান)।

Advertisement

[আরও পড়ুন: সব জল্পনার অবসান, আপুইয়া মোহনবাগানেই, জানিয়ে দিল মুম্বই]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ