BREAKING NEWS

৯ কার্তিক  ১৪২৮  বুধবার ২৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

শীঘ্রই ভারতীয় দলের কোচ হতে চলেছেন রাহুল দ্রাবিড়!

Published by: Sulaya Singha |    Posted: May 11, 2021 6:37 pm|    Updated: May 11, 2021 7:20 pm

Rahul Dravid may take coach's responsibility on India tour of Sri Lanka | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় জুনিয়র এবং এ দলের দায়িত্ব নিয়ে বিশ্বজয় করেছিলেন। ব্যাট হাতে যেমন ছিলেন দলের স্তম্ভ, তেমনই কোচ হিসেবেও শ্রেষ্ঠত্বের প্রমাণ দিয়েছেন। ঠিক ধরেছেন, কথা হচ্ছে রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid)। সেই দ্রাবিড়ই কি এবার টিম ইন্ডিয়ার গুরুভার নিজের কাঁধে তুলে নিতে চলেছেন? ভারতীয় বোর্ডের অন্দরে কান পাতলে কিন্তু এমন খবরই ভেসে আসছে। তবে কি ভারতীয় ক্রিকেটে শাস্ত্রী জমানার অবসান ঘটতে চলেছে?

না, ব্যাপারটা ঠিক তা নয়। তাহলে আর একটু খোলসে করে বলা যাক। আসলে করোনা কালে বিদেশ সফরে যাওয়ার জন্য নানাধরনের বাধ্যবাধকতার সম্মুখীন হতে হচ্ছে বিসিসিআইকে। সে দেশের কোয়ারেন্টাইনের নিয়ম পালন থেকে ক্রিকেটারদের সুরক্ষা, সবদিকেই নজর রাখতে হবে। জুলাইতে একদিকে যেখানে ইংল্যান্ডে থাকবেন বিরাট কোহলিরা, ঠিক সেই সময়ই অন্যদিকে আরেক ভারতীয় দল যাবে শ্রীলঙ্কায়। আর এখানেই উঠছে প্রশ্ন, তাহলে লঙ্কাবাহিনীর বিরুদ্ধে হার্দিক পাণ্ডিয়াদের ভারতের কোচ হিসেবে কে যাবেন? কারণ রবি শাস্ত্রী (Ravi Shastri) তো তখন ইংল্যান্ডে থাকবেন কোহলি অ্যান্ড কোংয়ের সঙ্গে। শ্রীলঙ্কায় ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় দলের কোচের ভূমিকায় তাই সর্বাগ্রে নাকি নাম উঠে আসছে মিস্টার ডিপেন্ডেবলেরই। এক্ষেত্রে দ্রাবিড়ের সঙ্গে যেতে পারেন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির (NCA) সাপোর্ট স্টাফরা। যদিও বোর্ডের তরফে এখনও পর্যন্ত এ নিয়ে কোনও আপডেট দেওয়া হয়নি।

[আরও পড়ুন: দ্বিতীয়বার করোনা আক্রান্ত CSK ব্যাটিং কোচ হাসি, ফেরা হচ্ছে না দেশে]

আগামী ১৩ জুলাই শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ওয়ানডে ভারতের (Team India)। পরের ম্যাচ দু’টি যথাক্রমে ১৬ ও ১৯ জুলাই। টি-টোয়েন্টি সিরিজ শুরু ২২ জুলাই। দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ ২৪ ও ২৭ তারিখ। প্রথমে শোনা যাচ্ছিল, শ্রীলঙ্কার বিরুদ্ধে হয়তো পাঁচটি টি-টোয়েন্টি খেলবেন হার্দিকরা। কিন্তু করোনা পরিস্থিতির কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নিচ্ছে শ্রীলঙ্কা ক্রিকেট বলে খবর। যা খবর, ৫ জুলাই শ্রীলঙ্কা পৌঁছনোর কথা ভারতীয় দলের। ফিরবে ২৮ জুলাই। শ্রীলঙ্কায় পা রেখেই এক সপ্তাহের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে ক্রিকেটারদের। সেই কোয়ারেন্টাইন আবার দু’ভাগে বিভক্ত। প্রথম তিনদিন পুরোপুরি ঘরবন্দি থাকতে হবে। পরের চারদিন অনুশীলন করতে পারবেন তাঁরা। তবে সিরিজের ভেন্যু এখনও চূড়ান্ত হয়নি।

এদিকে, ইংল্যান্ড সফরের বিমানে উঠতে করোনা (Corona Virus) নেগেটিভ রিপোর্ট বাধ্যতামূলক বলে জানিয়ে দিল বিসিসিআই। ইংল্যান্ডে যাওয়ার আগে কেউ করোনা আক্রান্ত হলে, তাঁকে দলে রাখা হবে না বলেও স্পষ্ট করে দিয়েছে বোর্ড।

[আরও পড়ুন: করোনার কোপ, AFC কাপের পর এবার স্থগিত হতে পারে বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement