BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ভারতীয় দলের কোচ হতে চান না, সবিনয়ে বিসিসিআইয়ের প্রস্তাব ফেরালেন দ্রাবিড়

Published by: Subhajit Mandal |    Posted: October 13, 2021 11:12 am|    Updated: October 13, 2021 11:12 am

Rahul Dravid politely refuses BCCI’s offer for India coach, say reports | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রবি শাস্ত্রীর পর ভারতীয় দলের কোচ হওয়ার দৌড়ে সবার আগে তাঁর নামই ভেসে আসছিল। শোনা যাচ্ছে বিসিসিআইও নাকি রাহুল দ্রাবিড়কেই (Rahul Dravid) কোচ হিসাবে চাইছিল। কিন্তু শেষ পর্যন্ত তিনি নিজেই রাজি হলেন না! বিসিসিআই সূত্রের খবর, ভারতীয় দলের কোচ হওয়ার প্রস্তাব সবিনয়ে প্রত্যাখ্যান করেছেন দ্রাবিড়।

Rahul Dravid politely refuses BCCI’s offer for India coach, say reports

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতীয় টিমের হেড কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri) দায়িত্ব ছাড়ছেন। শুধু শাস্ত্রী একা নন। সাপোর্ট স্টাফদের বেশিরভাগই আর দায়িত্বে থাকছেন না। বোলিং কোচ ভরত অরুণও জানিয়ে দিয়েছেন, তিনি দায়িত্ব ছাড়ছেন। ফিল্ডিং কোচ এস শ্রীধরও তাই। বর্তমান সাপোর্ট স্টাফদের মধ্যে একমাত্র ব্যতিক্রম বিক্রম রাঠোর। তিনি ব্যাটিং কোচ হিসাবে শুধু থেকে যাচ্ছেন। রাঠোর ব্যাটিং কোচের দায়িত্ব নিয়েছেন বছর দেড়েক হল। ফলে রাঠোরের মেয়াদ এখনও শেষ হয়নি। রাঠোর নিজে থাকতে চান। বোর্ড সূত্রের খবর, চলতি সপ্তাহেই শাস্ত্রীর উত্তরসূরির সন্ধান শুরু করে দিচ্ছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। এমনকী চলতি সপ্তাহের মধ্যেই নাকি সাপোর্ট স্টাফ হওয়ার শর্তাবলিও প্রকাশ করবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) বিসিসিআই।

[আরও পড়ুন: নিঃস্বার্থে দেশসেবা! ভারতীয় দলের মেন্টর হতে কোনও পারিশ্রমিকই নেবেন না ধোনি]

ভারতীয় দলের কোচ হিসাবে দিনকয়েক আগেই নাম ভেসে এসেছিল অনিল কুম্বলের। কিন্তু এখনও পর্যন্ত যা খবর, তাতে কুম্বলে আর কোচ হচ্ছেন না। শোনা গেল, তিনি নিজেই নাকি আগ্রহী নন। এই মুহূর্তে তিনি পাঞ্জাব কিংসের কোচ। তিনি আইপিএলেই থাকতে চাইছেন। কুম্বলের (Anil Kumble) পর রাহুল দ্রাবিড়ও জানিয়ে দিয়েছেন, তিনিও টিম ইন্ডিয়ার কোচ হতে আগ্রহী নন। বোর্ড সূত্রের খবর, তিনি এখনও সিনিয়র টিমের দায়িত্ব নিতে চান না। আপাতত জুনিয়র ক্রিকেটার তৈরি করতে চান দ্রাবিড়। ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে মন দিতে চান তিনি।

[আরও পড়ুন: শাস্ত্রীর পর বিরাটদের হেডস্যর কে? চলতি সপ্তাহেই শুরু কোচ বাছাইয়ের প্রক্রিয়া]

দ্রাবিড়ও কোচ হতে অস্বীকার করার পর বাকি দুটো নাম নিয়ে সবচেয়ে বেশি আলোচনা হচ্ছে। বীরেন্দ্র শেহবাগ (Virender Sehwag) আর ভিভিএস লক্ষ্মণ। শেহবাগ এর আগেও কোচ হওয়ার ব্যাপারে প্রচণ্ড আগ্রহী ছিলেন। কিন্তু শেষ মুহূর্তে শাস্ত্রী কোচ হয়ে যান। শোনা গেল, এবারও শেহবাগ নাকি ভালরকম আগ্রহী।ভিভিএস লক্ষ্মণের ব্যাপারটা এখনও বোঝা যাচ্ছে না। এটা নিয়ে বোর্ড কর্তাদের সঙ্গে ভিভিএসের এখনও পর্যন্ত কোনও কথা হয়নি বলেই শোনা গেল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement