Advertisement
Advertisement
Rahul Dravid

‘টেস্ট খেলতে ইনসেন্টিভ লাগে না’, বোর্ডের ঘোষণাকে কি কটাক্ষ করলেন দ্রাবিড়?

শনিবারই টেস্ট ক্রিকেটারদের জন্য ইনসেন্টিভ ঘোষণা করেছে ভারতীয় বোর্ড।

Rahul Dravid reacts to BCCI's new Test cricket schem
Published by: Subhajit Mandal
  • Posted:March 9, 2024 8:58 pm
  • Updated:March 9, 2024 8:58 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইংল্যান্ডের বিরুদ্ধে ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পরই বিরাট ঘোষণা করে দিয়েছেন বিসিসিআই (BCCI) সচিব জয় শাহ। এবার থেকে টেস্ট খেলার জন্য বাড়তি ইনসেন্টিভ দেবে ভারতীয় বোর্ড। জয় শাহর ওই ঘোষণাকে স্বাগত জানালেও কটাক্ষের সুর শোনা গেল ভারতীয় দলের হেডকোচ রাহুল দ্রাবিড়ের মুখে।

আসলে বোর্ড সচিব জয় শাহ (Jay Shah) শনিবার ঘোষণা করেছেন, এক মরশুমে কোনও ক্রিকেটার যদি বেশি টেস্ট খেলেন, তা হলে ‘ইনসেন্টিভ’ হিসাবে তাঁকে বছরের শেষে আলাদাভাবে টাকা দেওয়া হবে। ম্যাচ ফি বা কেন্দ্রীয় চুক্তির টাকা তো রয়েছেই। পাশাপাশি ‘ইনসেন্টিভ’ দেওয়া হবে। এমনকী, কেউ প্রথম একাদশে না থাকলেও টাকা পাবেন। এর আগে কোনও ক্রিকেট খেলিয়ে দেশ এমন উদ্যোগ নেয়নি।

Advertisement

[আরও পড়ুন: ‘দুঃখিত গোটা মালদ্বীপ’, মুইজ্জুর ‘চিনপ্রেমে’ ভারতের কাছে ক্ষমাপ্রার্থী দ্বীপরাষ্ট্রের প্রাক্তন প্রেসিডেন্ট]

জয় শাহর এই উদ্যোগকে স্বাগত জানাচ্ছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। এই উদ্যোগে খুশি রাহুল দ্রাবিড়ও (Rahul Dravid)। টিম ইন্ডিয়ার হেডকোচ বলছেন, টেস্ট ক্রিকেটকে গুরুত্ব দেওয়া হচ্ছে এটা জেনে ভালো লাগছে। আমরা কখনও ১০০ টি-টোয়েন্টি ম্যাচ খেলাকে ১০০ টেস্ট খেলার সঙ্গে তুলনা করি না। টেস্ট খুবই কঠিন ফরম্যাট।”

Advertisement

[আরও পড়ুন: মহাসংকটে হিমাচলের কংগ্রেস সরকার, বিজেপির আশ্রয়ে বিদ্রোহী বিধায়করা, বাড়ছে সংখ্যাও]

পরক্ষণেই দ্রাবিড় বুঝিয়ে দিয়েছেন, এই বাড়তি অর্থকে যে ইনসেন্টিভ বলা হচ্ছে, তাতে তাঁর আপত্তি আছে। তিনি বলছেন, “এটা কোনও ইনসেন্টিভ নয়, বরং পুরস্কার হিসাবে দেখা উচিত। টেস্ট ক্রিকেট খেলার জন্য কোনও ইনসেন্টিভের দরকার হয় না। তবে এত দিন পরে যে টেস্ট খেলাকে স্বীকৃতি দেওয়া হচ্ছে এটা দেখে ভাল লাগছে।” আসলে দ্রাবিড় চাইছেন, ইনসেন্টিভের বদলে পুরস্কার শব্দটি ব্যবহার হোক।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ