১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

'বৃষ্টি থামলেই ম্যাচ হবে', কলকাতায় প্রবল বর্ষণের মাঝেও প্লে অফ নিয়ে আশাবাদী সৌরভ

Published by: Tiyasha Sarkar |    Posted: May 24, 2022 1:44 pm|    Updated: May 24, 2022 1:54 pm

Rain starts in Kolkata, threat looms large over IPL 2022 play off at Eden Gardens | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবহবিদরা জানিয়েছিলেন, আইপিএল (IPL 2022) প্লে অফে বৃষ্টির  লাল চোখ রয়েছে। সেই আশঙ্কা সত্যি করে মঙ্গলবার বেলা একটা নাগাদ বৃষ্টি নামল শহরে। সেই সঙ্গেই প্রশ্ন উঠে গেল, আজ ইডেনে কোয়ালিফায়ার (IPL 2022 Playoff) খেলা হবে তো? তুমুল বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়াও দিচ্ছে। আজ সন্ধে সাড়ে সাতটায় গুজরাট বনাম রাজস্থান প্লে অফ ম্যাচ শুরু হওয়ার কথা। কিন্তু খেলা শুরু হওয়ার মাত্র ছ’ ঘণ্টা আগেই এমন দুর্যোগের আবহাওয়া স্বভাবতই চিন্তায় রাখছে ক্রিকেটপ্রেমীদের। 

তবে ইডেনের নিকাশি ব্যবস্থা খুবই ভাল। বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, “আমরা তৈরি। বৃষ্টি হলে তো কিছু আর করার নেই।” তিনি জানিয়েছেন, বৃষ্টি হলেও সমস্যা নেই। খেলার আগে বৃষ্টি থেমে গেলে ম্যাচ শুরু হতে সমস্যা নেই। সৌরভ বলেছেন, ” বৃষ্টি থামার আধঘণ্টার মধ্যে খেলা শুরু করে দেওয়া যাবে।” আরও জানা গিয়েছে, পাঁচটি সুপার সপার তৈরি রাখা রযেছে। তাড়াতাড়ি আউটফিল্ড শুকিয়ে ফেলতে অত্যন্ত কার্যকর এই সুপার সপার।

[আরও পড়ুন: আইপিএলে আজ ধুন্ধুমার লড়াই, প্লে অফের ইডেনে সৌরভ যেন ‘বরকর্তা’

কিন্তু যদি সঠিক সময়ে বৃষ্টি না থামে? সেক্ষেত্রে বেশ কিছু বিকল্প রয়েছে। সাতটায় টস হয়ে সাড়ে সাতটায় ম্যাচ শুরু হওয়ার কথা। কিন্তু বৃষ্টি হলে ম্যাচ পিছিয়ে যাবে। রাত সাড়ে ন’টা পর্যন্ত সময় রয়েছে ম্যাচ শুরু করার জন্য। সেক্ষেত্রে ওভার সংখ্যা কমানো হবে না। দুই দলই পুরো কুড়ি ওভার খেলবে। কিন্তু সাড়ে ন’টার পরে বৃষ্টি না থামলে ওভার সংখ্যা কমতে পারে। রাত সাড়ে এগারোটাতেও খেলা শুরু হতে পারে। সেক্ষেত্রে মাত্র পাঁচ ওভার খেলবে দুই দল। কিন্তু সেটাও সম্ভব না হলে সুপার ওভার খেলতে হবে দুই দলকে। সেই খেলা শুরু করা হবে রাত একটায়। ম্যাচ যদি সম্পূর্ণ ভেস্তে যায়, তাহলে লিগ টেবিলের পয়েন্ট দেখে বিজয়ী ঘোষণা করা হবে।

আজকের ম্যাচের অন্যতম আকর্ষণ বাংলার ঋদ্ধিমান সাহা। বেশ কিছুদিন ধরেই সিএবির সঙ্গে সংঘাতে জড়িয়েছেন তিনি। গুজরাট টাইটান্স দলের হয়ে দুরন্ত ফর্মে রয়েছেন তিনি। কিন্তু বঙ্গ ক্রিকেট প্রশাসনের ব্যবহারে ক্ষুব্ধ হয়ে তিনি বাংলা ছাড়তে চেয়েছেন। এমনকী তিনি বলেন, মোতেরাই আমার ঘরের মাঠ। সেই কারণেই প্রিয় ইডেনে ঋদ্ধির খেলার দেখতে মুখিয়ে রয়েছেন সকলেই। প্রবল বৃষ্টি মাথায় নিয়েও ইডেনের সামনে ঠায় দাঁড়িয়ে রয়েছেন ভক্তরা। ক্রিকেটেরক টান এমনই। থুড়ি, আইপিএলের। 

[আরও পড়ুন: আইপিএল প্লে অফে মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ সিএবির, ধন্যবাদ জানালেন মমতা

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে