Advertisement
Advertisement
Rajasthan Royals

অধিনায়ক কুরানের দুরন্ত হাফসেঞ্চুরি, প্লে অফে ওঠা রাজস্থানকে হারাল পাঞ্জাব

পয়েন্ট টেবিলে সামান্য উন্নতি পাঞ্জাবের।

Rajasthan Royals lost to Punjab Kings, still qualifies for play off

ছবি: বিসিসিআই

Published by: Anwesha Adhikary
  • Posted:May 15, 2024 11:21 pm
  • Updated:May 16, 2024 12:08 am

রাজস্থান রয়্যালস: ১৪৪/৯ (রিয়ান ৪৮, অশ্বিন ২৮, কুরান ২/২৪, রাহুল ২/২৬)

পাঞ্জাব কিংস: ১৪৫/৫ (কুরান ৬৩, আভেশ ২/২৮)

Advertisement

৫ উইকেটে জয়ী পাঞ্জাব।  

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অধিনায়কের দুরন্ত হাফসেঞ্চুরিতে ভর করে জয় ছিনিয়ে নিল পাঞ্জাব কিংস। প্লে অফ নিশ্চিত হয়ে যাওয়া রাজস্থান রয়্যালসকে তাদেরই ঘরের মাঠে হারিয়ে দিলেন স্যাম কুরানরা। টানা চার ম্যাচে হেরে পয়েন্ট টেবিলের প্রথম দুইয়ে থাকা কঠিন হয়ে পড়ল সঞ্জু স্যামসনদের পক্ষে। 

বুধবারের ম্যাচ খেলতে নামার আগেই আইপিএলের (IPL 2024) প্লে অফ নিশ্চিত করে ফেলেছিল রাজস্থান (Rajasthan Royals)। অন্যদিকে, পয়েন্ট টেবিলের একেবারে তলায় কার্যত ধুঁকছিল পাঞ্জাব কিংস। খাতায় কলমে এই ম্যাচের তেমন কোনও গুরুত্ব ছিল না। কিন্তু সেই ম্যাচেই দাঁতে দাঁত চাপা লড়াই দেখাল পাঞ্জাব। পয়েন্ট টেবিলেও সামান্য উন্নতি হল তাদের। অন্যদিকে, পয়েন্ট টেবিলের প্রথম দুইয়ে থাকা আরও কঠিন হয়ে পড়ল রাজস্থানের পক্ষে। টানা চার ম্যাচ হেরেছে তারা। গ্রুপ পর্বের শেষ ম্যাচে তাদের খেলতে হবে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা কেকেআরের বিরুদ্ধে। 

[আরও পড়ুন: প্রত্যাবর্তনে বাজিমাত সোনার ছেলের, দেশের মাটিতে ফের স্বর্ণপদক নীরজের

গুয়াহাটিতে নিজেদের ‘সেকেন্ড হোমে’ এদিন খেলতে নেমেছিল রাজস্থান। চলতি মরশুমে দলের অন্যতম ভরসা রিয়ান পরাগের ঘরের মাঠ। সেখানে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন সঞ্জু। কিন্তু মন্থর পিচে হর্ষল-কুরানদের আঁটসাট বোলিংয়ের সামনে আত্মসমর্পণ করেন রাজস্থান ব্যাটাররা। একমাত্র রিয়ানের ৪৮ রানের ইনিংসে ভর করে ১৪৪ পর্যন্ত পৌঁছয় রয়্যালসের রান।

টার্গেট তাড়া করতে নেমে সমস্যায় পড়ে পাঞ্জাবও (Punjab Kings)। দ্রুত আউট হয়ে যান প্রভসিমরন সিং-জনি বেয়ারস্টো। কিন্তু চাপের মুখে মাথা ঠাণ্ডা রেখে অধিনায়কোচিত ইনিংস খেলেন স্যাম কুরান। উলটোদিকে উইকেট পড়তে থাকলেও রানের গতি কমতে দেননি তিনি। শেষ পর্যন্ত ৪১ বলে ৬৩ রান করে অপরাজিত থাকেন। এক ওভার বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় পাঞ্জাব। 

[আরও পড়ুন: ক্রিকেটজীবনে সাফল্যের থেকে ব্যর্থতাই বেশি দেখেছেন রোহিত, বিশ্বকাপের আগে কেন একথা বললেন হিটম্যান?

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ