Advertisement
Advertisement
Rohit Sharma

ক্রিকেটজীবনে সাফল্যের থেকে ব্যর্থতাই বেশি দেখেছেন রোহিত, বিশ্বকাপের আগে কেন একথা বললেন হিটম্যান?

অবসরের কথা এখনই ভাবছেন না হিটম্যান।

Rohit Sharma speaks on his cricketing journey

রোহিত শর্মা।

Published by: Krishanu Mazumder
  • Posted:May 15, 2024 7:54 pm
  • Updated:May 15, 2024 7:54 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সতেরো বছরের ক্রিকেটজীবনে সাফল্যের থেকে ব্যর্থতাই বেশি রোহিত শর্মার জীবনে। আলোর থেকে অন্ধকারই বেশি দেখেছেন হিটম্যান। আর এই ব্যর্থতার অভিজ্ঞতাই রোহিত শর্মাকে পরিপূর্ণ একজন করে তুলেছে। এই স্বীকারোক্তি স্বয়ং রোহিত শর্মারই। 
টি-টোয়েন্টি বিশ্বকাপে দেশকে আরও একবার নেতৃত্ব দিতে চলেছেন মুম্বইকর। সেই তিনিই নিজের ক্রিকেটজীবনের উপরে আলো ফেলেছেন। রোহিত জানিয়েছেন, তিনি আরও কয়েকবছর খেলবেন।  ক্রিকেটবিশ্বে প্রভাব ফেলে যেতে চান তিনি। রোহিত বলছেন, ”জার্নিটা বেশ ভালো ছিল। আমার দেশ থেকে সর্বোচ্চ পর্যায়ে খেলে যাওয়া খুবই কঠিন। ১৭ বছর ধরে খেলছি। আরও কয়েকবছর খেলব। বিশ্ব ক্রিকেটে প্রভাব ফেলে যেতে চাই।” 

[আরও পড়ুন: দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে কি বিদেশি পছন্দ বোর্ডের? ভেসে উঠল আইপিএলের দুই কোচের নাম]

কেরিয়ারের গোড়ার দিকে ব্যর্থতার মুখোমুখি হতে হয়েছিল রোহিতকে। ২০১১ বিশ্বকাপের দলে জায়গা হয়নি হিটম্যানের। সেই সময়ে দিগভ্রষ্ট হয়ে পড়েছিলেন মুম্বইকর। তার পরে ফের প্রত্যাবর্তন ঘটে রোহিতের। আইপিএলের অন্যতম সফল অধিনায়কও তিনি। তাঁর নেতৃত্বে অল্পের জন্য বিশ্বকাপ জিততে পারেনি টিম ইন্ডিয়া। টি-টোয়েন্টি বিশ্বকাপেও দেশের নেতৃত্বের আর্মব্যান্ড থাকবে রোহিতেরই হাতে। হিটম্যান বলছেন, ”আমার জীবনে সাফল্যের থেকে ব্যর্থতাই বেশি দেখেছি। সেই অভিজ্ঞতা আমার কাজে এসেছে। কেরিয়ার যখন শুরু করেছিলাম, তখন দলের উপরে ইতিবাচক প্রভাব ফেলতে পারিনি। নিজেকেই প্রশ্ন করতাম, আমি কীসের জন্য এখানে আছি।”
টি-টোয়েন্টি বিশ্বকাপে দেশকে ফের নেতৃত্ব দিতে চলেছেন রোহিত। তিনি বলছেন, ”দেশকে নেতৃত্ব দেওয়া গর্বের বিষয়। দেশকে নেতৃত্ব দেব কোনওদিন ভাবিনি। সবাই বলে থাকেন, ভালো মানুষদের সঙ্গে ভালোই হয়। আমার সঙ্গেও হয়তো তাই হয়েছে।” 

Advertisement

[আরও পড়ুন: বোলাররা ভয় পান রোহিতকে, হিটম্যানের আতঙ্ক কে?]

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ