Advertisement
Advertisement
BCCI

দ্রাবিড়ের পরিবর্ত কি বিদেশি? বোর্ডের পছন্দের তালিকায় আইপিএলের দুই কোচ

কাদের প্রতি আগ্রহ দেখাল বোর্ড?

BCCI is considering foreign coaches like Stephen Fleming and Ricky Ponting

কোহলিদের নতুন হেডস্যর কে?

Published by: Krishanu Mazumder
  • Posted:May 15, 2024 2:22 pm
  • Updated:May 15, 2024 3:52 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup) পরে ভারতীয় দলের হেডকোচের চেয়ারে আর বসতে দেখা যাবে না রাহুল দ্রাবিড়কে (Rahul Dravid)। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI ) নতুন কোচের জন্য বিজ্ঞাপন দিয়েছে। তার পর থেকেই নতুন কোচ নিয়ে তুঙ্গে জল্পনা। ভেসে আসছে একাধিক নাম।
সোশাল মিডিয়ায় জোর চর্চা, বিজ্ঞাপন দেওয়ার কী দরকার ছিল, ভিভিএস লক্ষ্মণই তো কোচ হবে। কিন্তু সূত্র অনুযায়ী, ভিভিএস লক্ষ্মণ কোচ হতে রাজি নন। একটি ওয়েবসাইটের খবর অনুযায়ী, চেন্নাই সুপার কিংসের কোচ স্টিফেন ফ্লেমিং (Stephen Fleming) এবং দিল্লি ক্যাপিটালসের কোচ রিকি পন্টিংয়ের (Ricky Ponting) নাম ভেসে উঠেছে। বোর্ড নাকি আগ্রহ প্রকাশ করেছে তাঁদের নিয়ে। অজি এবং কিউই কোচের সঙ্গে  যোগাযোগও করা হয়েছে বলে খবর। তবে ফ্লেমিং বা পন্টিং কেউই দারুণ কিছু আগ্রহ দেখিয়েছেন বলে শোনা  যায়নি। লখনউ সুপার জায়ান্টস কোচ জাস্টিন ল্যাঙ্গার অবশ্য ভারতীয় দলের হেড কোচের পদের জন্য আগ্রহ দেখিয়েছেন। 

[আরও পড়ুন: হার্দিকের পাশে দাঁড়িয়ে কেপিকে আক্রমণ গম্ভীরের, জবাব প্রাক্তন ইংরেজ তারকার]

আইপিএলে দীর্ঘদিন ধরে কোচিং করানোর জন্য ভারতীয় ক্রিকেট সম্পর্কে জ্ঞান অপরীসীম ফ্লেমিং এবং পন্টিংয়ের। সূত্রের খবর ছিল, বিদেশি কোচ নিতে চায় বোর্ড। 
বিদেশি কোচরা ভারতীয় দলকে সাফল্য এনে দিয়েছেন অতীতে। জন রাইট জমানায় ভারতীয় ক্রিকেট বেশ ভালো পারফরম্যান্স তুলে ধরেছিল। গ্যারি কার্স্টেন ও মহেন্দ্র সিং ধোনি জুটি বিশ্বকাপ জিতেছে। রবি শাস্ত্রী ও বিরাট কোহলি জুটিও সফল। বিদেশের মাটিতে টেস্ট ক্রিকেটে সাফল্য এনে দিয়েছে এই জুটি। শেষ পর্যন্ত দেশি না বিদেশি কোচের ভাগ্য খোলে তা বলবে সময়।
উল্লেখ্য, হেড কোচের পদের জন্য আবেদন করার শেষ তারিখ ২৭ মে। নতুন কোচের মেয়াদ সাড়ে তিন বছরের। ১ জুলাই, ২০২৪ থেকে ৩১ ডিসেম্বর, ২০২৭ পর্যন্ত নতুন কোচের কার্যকালের মেয়াদ হবে।

Advertisement

[আরও পড়ুন: ‘আরসিবির বিরুদ্ধে খেলতে পারলে…’, প্লে অফের পথ কঠিন হওয়ায় BCCI-কে খোঁচা পন্থের!]

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ