BREAKING NEWS

৯ আষাঢ়  ১৪২৮  বৃহস্পতিবার ২৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

প্রাক্তন এই ক্রিকেটারকেই ভারতীয় মহিলা দলের হেড কোচ করল বিসিসিআই

Published by: Abhisek Rakshit |    Posted: May 13, 2021 6:23 pm|    Updated: May 13, 2021 6:29 pm

Ramesh Powar appointed head coach of Indian Women’s Cricket Team | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডব্লুউ ভি রমনের (WV Raman) জায়গায় ভারতীয় মহিলা ক্রিকেট দলের নতুন কোচ হলেন প্রাক্তন ক্রিকেটার রমেশ পাওয়ার (Ramesh Pawar)। বৃহস্পতিবার তিন সদস্যের ক্রিকেট অ্যাডভাইজরি কমিটির সুপারিশের পরই হরমনপ্রীতদের কোচ হিসেবে পাওয়ারের নাম ঘোষণা করে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। বিসিসিআইয়ের (BCCI) পক্ষ থেকে এই মর্মে টুইটও করা হয়। সেখানেই জানানো হয়, “রমেশ পাওয়ার ভারতীয় মহিলা ক্রিকেট দলের হেড কোচ হিসেবে নিযুক্ত হতে চলেছেন।” তবে এই প্রথম নয়, এর আগেও মহিলা ক্রিকেট দলের দায়িত্ব সামলেছিলেন পাওয়ার।

 

২০১৮ সালের ডিসেম্বর থেকে হরমনপ্রীতদের দায়িত্ব সামলাচ্ছিলেন ডব্লুউ ভি রমন। তাঁর অধীনে ভারতীয় মহিলা ক্রিকেট দল ২০২০ সালের টি-২০ বিশ্বকাপের ফাইনালেও পৌঁছে যায়। যদিও শেষপর্যন্ত ম্যাচ হেরে রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হয় ভারতকে। এরপরই হরমনপ্রীতদের জন্য নতুন কোচের সন্ধান শুরু করে বিসিসিআই। বিজ্ঞপ্তিও জারি করা হয়। পুরুষ এবং মহিলা মিলিয়ে একাধিক প্রাক্তন ভারতীয় ক্রিকেটাররা আবেদন জানান। তালিকায় নাম ছিল ডব্লুউ ভি রমন, হৃষিকেত কানিতকর, ভেঙ্কাটেশ প্রসাদ, অজয় রাত্রা, রমেশ পাওয়ার-সহ আরও অনেক নাম। সবমিলিয়ে মোট ৩৫ জনের ইন্টারভিউ নেন মদন লাল, সুলক্ষণা নায়েক এবং আরপি সিংয়ের তিন সদস্যের ক্রিকেট অ্যাডভাইজরি কমিটি। বেছে নেওয়া হয় ছ’জনকে। আর সেখান থেকেই কমিটির পরামর্শ মতো রমেশ পাওয়ারকেই হেড কোচ হিসেবে দায়িত্ব দেওয়া হল।

[আরও পড়ুন: ধোনির অনুপস্থিতির জন্যই নেমেছে কেরিয়ার গ্রাফ! চাঞ্চল্যকর স্বীকারোক্তি কুলদীপের]

ভারতের হয়ে দুটি টেস্ট এবং ৩১টি ওয়ানডে খেলা রমেশ পাওয়ারের ইসিবি, বিসিসিআই-এনসিএ-এর লেভেল টু পর্যায়ের কোচিংয়ের সার্টিফিকেট রয়েছে। এর আগে ২০১৮ সালের জুলাই থেকে নভেম্বর পর্যন্ত ভারতীয় মহিলা ক্রিকেট দলের কোচের দায়িত্ব সামলেছিলেন পাওয়ার। সেজন্য এই কাজ তাঁর কাছে মোটেই নতুন নয়। তাঁর কোচিংয়ে হরমনপ্রীতরা ২০১৮ সালের টি-২০ ওয়ার্ল্ড কাপের ফাইনালে উঠেছিলেন। পাশাপাশি একটানা ১৪টি টি-২০ ম্যাচে অপরাজিতও ছিলেন। সম্প্রতি বিজয় হাজারেতে মুম্বইকেও কোচিং করিয়েছিলেন পাওয়ার। প্রসঙ্গত, ভারতীয় পুরুষ দলের পাশাপাশি ইংল্যান্ডে খেলতে যাবে ভারতীয় মহিলা ক্রিকেট দলও। ভারতের মহিলা দল ইংল্যান্ডের বাইশ গজে একটি টেস্ট, তিনটি একদিনের ম্যাচ ও তিনটি টি-২০ ম্যাচ খেলবে। ২রা জুন পুরুষ দলের সঙ্গেই নতুন কোচের তত্ত্বাবধানে ইংল্যান্ড উড়ে যাবেন হরমনপ্রীতরা।

[আরও পড়ুন: জুভেন্তাসের হয়ে ১০০ তম গোল করার দিনেই বাড়ল রোনাল্ডোর ক্লাব ছাড়ার জল্পনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement