BREAKING NEWS

৯ আষাঢ়  ১৪২৮  বৃহস্পতিবার ২৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

ধোনির অনুপস্থিতির জন্যই নেমেছে কেরিয়ার গ্রাফ! চাঞ্চল্যকর স্বীকারোক্তি কুলদীপের

Published by: Subhajit Mandal |    Posted: May 13, 2021 12:38 pm|    Updated: May 13, 2021 12:38 pm

Kuldeep Yadav misses 'guidance' given by MS Dhoni | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জীবনের সবচেয়ে কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন! আন্তর্জাতিক ক্রিকেট কিংবা আইপিএলে নিয়মিত সুযোগ হচ্ছে না। ভারতীয় টেস্ট টিম থেকে বাদ পড়েছেন! অথচ বছর দেড়েক আগেও কুলদীপ যাদবকে (Kuldeep Yadav) ভারতের অন্যতম সেরা স্পিনার মনে করা হত। কিন্তু সময় যত এগিয়েছে কুলদীপ পারফরম্যান্সের গ্রাফও পড়েছে। অনেকে মনে করেন উইকেটের পিছনে মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) না থাকাটা কুলদীপের পারফরম্যান্সেও প্রভাব ফেলেছে। আর ভারতীয় চায়নাম্যান স্পিনার মেনে নিচ্ছেন যে তিনি ধোনির গাইডেন্স মিস করছেন।

এক সংবাদসংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে কুলদীপ বলেছেন, “কখনও কখনও মাহিভাইয়ের পরামর্শগুলো মিস করি। ওঁর প্রচুর অভিজ্ঞতা। মাহিভাই উইকেট পিছনে দাঁড়িয়ে সবসময় আমাদের গাইড করত। সেই অভিজ্ঞতাটা মিস করছি। এখন ঋষভ এসেছে। ও যত বেশি খেলবে, তত অভিজ্ঞ হবে। ভবিষ্যতে অনেক বেশি ইনপুট দিতে পারবে। আমার আর একটা জিনিস সবসময় মনে হয়, প্রত্যেক বোলারের একজন পার্টনার দরকার। যে উলটোদিক থেকে সাহায্য করবে। যখন মাহিভাই ছিল, তখন আমি আর চাহাল (Yuzvendra Chahal) একসঙ্গে খেলতাম। মাহিভাইয়ের অবসরের পর আমি আর চাহাল একসঙ্গে খুব একটা খেলিনি। তারপর থেকে আমি কয়েকটা ম্যাচে শুধু খেলেছি।”

[আরও পড়ুন: দাম পেল না কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ের তৈরি বাঁশের ব্যাট, কী দাবি MCC’র?]

সিডনিতে পাঁচ উইকেট নেওয়ার পর ভারতীয় কোচ রবি শাস্ত্রীকে বিদেশের মাটিতে ভারতের একনম্বর স্পিনার হিসাবে কুলদীপকে চিহ্নিত করেন। কিন্তু অস্ট্রেলিয়া সফরে একটা টেস্টেও দলে জায়গা হয়নি। ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে টিমে ফিরলেও প্রত্যাশা অনুযায়ী পারফরম্যান্স হয়নি। কুলদীপ বলেছেন, “আমি যতটা ভেবেছিলাম, ততগুলো ম্যাচ খেলতে পারিনি। কোথাও গিয়ে আমার আত্মবিশ্বাসও কম ছিল। আপনি যখন টানা খেলবেন, তখন আত্মবিশ্বাসও অনেক বেশি থাকে। চেন্নাইয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে যখন খেলতে নামি, তখন অনেক চাপ অনুভব করছিলাম।”

[আরও পড়ুন: করোনায় প্রয়াত ধোনিদের প্রাক্তন সতীর্থ আরপি সিংয়ের বাবা, শোকপ্রকাশ রায়না-পাঠানদের]

আইপিএলেও এবার তাই। কেকেআরে এক সময় অন্যতম সেরা স্পিনারের এখন টিমে জায়গাই হচ্ছে না। বরুণ চক্রবর্তী নিয়মিত খেলছেন। আর তিনি টিমের বাইরে। নিজের হতাশা আর চেপে রাখতে পারেননি। বোঝা গেল কেকেআর টিম ম্যানেজমেন্টের প্রতি কোথাও ক্ষোভ জন্মেছে। পরিষ্কার বলে দিয়েছেন, তিনি কি এতটাই খারাপ যে, দলের বাইরে রাখা হবে? কুলদীপ বলেছেন, “আইপিএলে কেকেআরের টিম যখন জায়গা পেলাম না, তখন প্রচণ্ড হতাশ হয়ে পড়েছিলাম। বিস্মিত হয়ে যাই-আমি কি এতটাই খারাপ? টিম ম্যানেজমেন্ট সিদ্ধান্ত ছিল। এটা নিয়ে যদি প্রশ্ন করতাম, তাহলে ব্যাপারটা একদমই ভাল হত না।’’

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement