BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘প্রকাশ্যে অপ্রিয় আলোচনা পছন্দ করি না’, কোহলির ইস্তফা প্রসঙ্গে বিস্ফোরক শাস্ত্রী

Published by: Subhajit Mandal |    Posted: January 26, 2022 2:39 pm|    Updated: January 26, 2022 2:39 pm

Ravi Shastri defended Virat Kohli's decision to step down as Test captain | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অধিনায়কত্ব ছাড়া নিয়ে ‘নিজের প্রিয় ছাত্র’ বিরাট কোহলির পাশেই দাঁড়ালেন টিম ইন্ডিয়ার প্রাক্তন কোচ রবি শাস্ত্রী। তাঁর বক্তব্য, ওটা বিরাটের (Virat Kohli) নিজস্ব সিদ্ধান্ত। ওঁর সিদ্ধান্তকে সম্মান জানাতেই হবে। এর আগেও বহু ক্রিকেটার অধিনায়কত্ব ছেড়েছেন ব্যাটিংয়ে মনোনিবেশ করার জন্য।

প্রসঙ্গত, দক্ষিণ আফ্রিকা সফরের আগেই বিসিসিআই (BCCI) বিরাট কোহলিকে ওয়ানডে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয়। তারপর প্রোটিয়াদের বিরুদ্ধে সিরিজ হারের পর বিরাট নিজে থেকেই ছেড়ে দেন টেস্ট অধিনায়কত্ব। ওয়ানডে এবং টি-২০ যেমন তেমন, টেস্টে কোহলির অধিনায়কত্ব ছাড়া দেখে অনেকেই চমকৃত। শাস্ত্রী বলছেন,”শচীন তেণ্ডুলকর, সুনীল গাভাসকর থেকে শুরু করে মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) এবং তারপর বিরাট কোহলি। এরা প্রত্যেকেই অধিনায়কত্ব ছেড়েছেন। এবং নিজেদের ব্যাটিংয়ে মনোনিবেশ করেছেন।” 

Ravi Shastri defended Virat Kohli's decision to step down as Test captain

[আরও পড়ুন: চলন্ত ট্রেনের সঙ্গে পাল্লা দিচ্ছেন ধোনি! চোখের নিমেষে ভাইরাল বিজ্ঞাপনী ভিডিও]

কারও কারও আবার মনে হচ্ছে, অধিনায়কত্ব ছাড়ার পর কোহলির শরীরী ভাষা নাকি বদলে গিয়েছে। আগের মতো আবেগের বিচ্ছুরণ আর দেখা যাচ্ছে না। কিন্তু সেসব মানতে নারাজ রবি শাস্ত্রী (Ravi Shastri)। টিম ইন্ডিয়ার প্রাক্তন হেড কোচ বলছেন,”আমি সাত বছর পর খেলা থেকে বিরতি নিয়েছি। এই সিরিজের একটা বলও আমি দেখিনি। তবে আমার মনে হয় না বিরাটের মানসিকতায় তেমন কোনও পরিবর্তন হবে। আর আমি প্রকাশ্যে অপ্রিয় আলোচনা করা পছন্দ করি না।”

[আরও পড়ুন: ‘শুরুর হার জয়ের থেকে বেশি শক্তি জোগায়’, দক্ষিণ আফ্রিকায় ব্যর্থতার পরে বললেন লোকেশ রাহুল]

এর আগে বিরাটের অধিনায়কত্বে বিশ্বকাপ না জেতা নিয়ে যেসব সমালোচনা হচ্ছিল তারও জবাব দিয়েছেন শাস্ত্রী। তাঁকে বলতে শোনা গিয়েছে,”অনেক বড় তারকাই বিশ্বকাপ জেতেনি। সৌরভ (Sourav Ganguly), রাহুল, কুম্বলেরাও বিশ্বকাপ জেতেননি। তার মানে কি এঁরা খারাপ ক্রিকেটার? এভাবে সমালোচনা করা ঠিক নয়। আমাদের হাত ক’জন বিশ্বকাপ জয়ী অধিনায়ক আছেন? আমার মনে হয় বিশ্বকাপ জয়ের ভিত্তিতে কারও ভালমন্দ বিচার করা উচিত নয়। তুমি কীভাবে খেলছ সেটাই আসল।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে