১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘শুরুর হার জয়ের থেকে বেশি শক্তি জোগায়’, দক্ষিণ আফ্রিকায় ব্যর্থতার পরে বললেন লোকেশ রাহুল

Published by: Krishanu Mazumder |    Posted: January 25, 2022 10:55 am|    Updated: January 25, 2022 12:03 pm

Losses make you much stronger than starting off with victories, said KL Rahul | Sangbad Pratidin

কেএল রাহুল

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্যাপ্টেন হিসেবে শুরুটা ভাল হল না লোকেশ রাহুলের (KL Rahul)। দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে ওয়ানডে সিরিজ ভারত হেরেছে ৩-০। শুধু তিনটি ওয়ানডেই নয়। জোহানেসবার্গ টেস্টেও দলকে নেতৃত্ব দেন তিনি। সেই টেস্ট হারতে হয় ভারতকে। ফলে ক্যাপ্টেন হিসেবে রাহুল পুরোদস্তুর ব্যর্থই বলা যায়। কিন্তু যাঁকে নিয়ে এত কথা সেই লোকেশ রাহুল বলছেন, শুরুর হার জয়ের থেকে বেশি শক্তি জোগায়। দক্ষিণ আফ্রিকার কাছে ওয়ানডে সিরিজ হারের পরে বললেন রাহুল। তাঁর এমন দার্শনিক মন্তব্যে অনেকেই হারের অজুহাতের গন্ধ খুঁজছেন। কিন্তু নিন্দুকদের কথায় ডোন্ট কেয়ার লোকেশ রাহুল। 

তিনি বলেন, ”দেশকে প্রতিনিধিত্ব করা এবং নেতৃত্ব দেওয়া আমার কাছে বিশাল এক সম্মান এবং স্বপ্ন সত্যি হওয়ার মতোই ব্যাপার। ফলাফল হয়তো আমরা পাইনি, এটা ঠিক। তবে অনেক কিছু শিখতে পেরেছি। এই মুহূর্তে আমাদের ফোকাসে বিশ্বকাপ। দল হিসেবে নিজেদের গড়ে তোলার দিকেই আমাদের নজর দিতে হবে। গত চার-পাঁচ বছর ধরে আমরা দারুণ ক্রিকেট খেলেছি। কিন্তু সময় হিসেবে এখন নিজেদের আরও ভাল করে গড়ে তুলতে হবে এবং সীমিত ওভারের ক্রিকেটের জন্য দলকে রূপান্তর করতে হবে।”

[আরও পড়ুন: IPL 2022: আসন্ন আইপিএলে কোন নামে লখনউ ফ্র্যাঞ্চাইজি? ঘোষিত হল নাম]

রাহুল যে কথাগুলো বললেন তা সবই ভবিষ্যতের কথা ভেবে। কিন্তু নেতা হিসেবে শুরুর ব্যর্থতা যে তাঁর সঙ্গী হল। লোকেশ রাহুল অবশ্য এ বিষয়ে দার্শনিক। তিনি বলছেন, ”ব্যর্থ হওয়ার জন্য আমি মোটেও অজুহাত দিচ্ছি না। নেতৃত্ব দিতে গিয়ে বেশ কয়েকটা জিনিস, আমি শিখেছি।সিরিজ শুরুর হার জয়ের থেকে বেশি শক্তি জোগায়। আমার কেরিয়ারেই এমন জিনিস বহুবার ঘটেছে। আমার নেতৃত্ব ক্ষমতার উপরে আস্থা রয়েছে। আমি জানি ছেলেদের থেকে সেরাটা বের করে নিতে পারব। দেশ এবং ফ্র্যাঞ্চাইজির হয়ে আমি ভাল পারফরম্যান্স করতে পারব বলেই বিশ্বাস রাখি।”

দক্ষিণ আফ্রিকার পরে ভারতের সামনে ওয়েস্ট ইন্ডিজ। সেই সিরিজে সহ-অধিনায়কের ভূমিকায় দেখা যাবে লোকেশ রাহুলকেই। রোহিত শর্মা দলকে নেতৃত্ব দেবেন।

[আরও পড়ুন: বিশ্রী রক্ষণেই ডুবল এসসি ইস্টবেঙ্গল, ওগবেচের হ্য়াটট্রিকে দুরন্ত জয় হায়দরাবাদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে