BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আরসিবি প্লে অফে যাবেই, নতুন অধিনায়ককে নিয়ে আশাবাদী রবি শাস্ত্রী

Published by: Tiyasha Sarkar |    Posted: April 16, 2022 8:21 pm|    Updated: April 16, 2022 8:21 pm

Ravi Shastri Thinks RCB can Reach Playoff This Year | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনবার ফাইনালে পৌঁছলেও তাদের হাতে ওঠেনি আইপিএল (IPL 2022) ট্রফি। তারকা খচিত দল নিয়েও বারবার ব্যর্থ হয়েছে এই দল। কিন্তু প্রাক্তন ভারতীয় কোচ রবি শাস্ত্রীর (Ravi Shastri) মতে, এই দল নিশ্চিত ভাবে চলতি আইপিএলের প্লে অফে জায়গা করে নেবে। ভারতের অন্যতম সফল কোচের মতে, নতুন অধিনায়ক আসার ফলেই ঘুরে দাঁড়াবে এই দল এবং শেষ চারে পৌঁছে যাবে।

শাস্ত্রী বলছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কথা। ফ্যাফ ডু’ প্লেসিসসের নেতৃত্বাধীন আরসিবিকে  (RCB) নিয়েই আশাবাদী তিনি। এখনও পর্যন্ত পাঁচ ম্যাচ খেলে তিনটি ম্যাচ জিতেছে বিরাট কোহলির দল। পয়েন্ট তালিকায় ছয় নম্বরে রয়েছে তারা। যদিও শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংসের কাছে হেরে গিয়েছে তারা। টুর্নামেন্টের শেষ দিকে খুবই গুরুত্বপূর্ণ হয়ে ওঠে নেট রানরেট। সেদিক থেকেও পজিটিভ রানরেট রয়েছে তাদের।

[আরও পড়ুন: হেরেই চলেছে মুম্বই, রাহুলের চওড়া ব্যাটে সহজ জয় লখনউয়ের]

কিন্তু কেন এরকম ভবিষ্যদ্বাণী করছেন শাস্ত্রী? তিনি বলেছেন, “আমার মনে হয় এই মরশুমে আমরা এক নতুন দলকে আইপিএল চ্যাম্পিয়ন হিসাবে দেখতে পাব। আরসিবি খুবই ভাল খেলছে এবং অবশ্যই প্লে অফে পৌঁছবে।” শাস্ত্রী আরও বলেছেন,  ”টুর্নামেন্ট যত গড়াবে, ততই ফর্মে ফিরবে আরসিবির ক্রিকেটাররা। প্রতিটি ম্যাচেই উন্নতি করছে আরসিবি।”
তিনজন খেলোয়াড় আরসিবির সাফল্যে গুরুত্বপূর্ণ ভুমিকা নেবে বলে মনে করেন শাস্ত্রী। এই তিন জন হলেন অধিনায়ক ফ্যাফ ডু’ প্লেসিস, প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি এবং বিধ্বংসী অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। আইপিএলে কমেন্ট্রি করা শাস্ত্রী বলেছেন, “বিরাট ভাল ব্যাটিং করছে, ম্যাক্সওয়েলও দলের সঙ্গে যোগ দিয়েছে। স্পিনারদের বিরুদ্ধে যথেষ্ট সফল সে। সঙ্গে রয়েছে ফিনিশার হিসাবে দীনেশ কার্তিকের ব্যাটিং। অনেক দায়িত্ব  নিয়ে খেলেছেন বাংলার শাহবাজ আহমেদ।”

গত আইপিএলেও প্লে অফে পৌঁছেছিল আরসিবি। কিন্তু কেকেআরের কাছে এলিমিনেটরে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেয় তারা। নতুন অধিনায়কের ছোঁয়ায় ট্রফি ভাগ্য বদলায় কিনা, সেদিকেই তাকিয়ে আরসিবি ভক্তরা।

[আরও পড়ুন: ফের এক সারিতে কংগ্রেস, তৃণমূল! দেশবাসীকে একযোগে শান্তিরক্ষার বার্তা সোনিয়া-মমতা-সহ বিরোধীদের]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে